শাওমি এমআই ইলেভেন লাইট ফাইভজি ফোনের দাম ও স্পেসিফিকেশন – Xiaomi Mi 11 Lite 5G

শাওমি এমআই ইলেভেন লাইট ফাইভজি ফোনের দাম ও স্পেসিফিকেশন - Xiaomi Mi 11 Lite 5G

টেক টেন্ড-সেটার ব্র্যান্ড শাওমি তাদের এমআই সিরিজের নতুন স্মার্টফোন ‘শাওমি এমআই ইলেভেন লাইট ফাইভজি’ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে। ৬/৮ জিবি র‍্যাম ও ১২৮/২৫৬ জিবি রোমের ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরম্যান্স নিশ্চিত করতে স্মার্টফোনটিতে চিপসেট হিসাবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম ® স্ন্যাপড্রাগন ৭৮০ জি™ অক্টাকোর প্রসেসর, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

শাওমি এমআই ইলেভেন লাইট ফাইভজি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১১, এমআইইউআই ১২।

ডিসপ্লে

শাওমি এমআই ১১ লাইট ৫ জি ফোনে আছে ৬.৫৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে। যার স্ক্রীন বডি রেশিও ৮৫.৪ শতাংশ ও ৪০২ পি পি আই ডেনসিটি এবং ডিসপ্লে রেজুলেশন ১০৮০X২৪০০ পিক্সেলস।

ক্যামেরা

ফোনটিতে ট্রিপল ক্যামেরা রয়েছে। এতে একটি ৬৪ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা ও একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা রয়েছে। এতে ডুয়াল-এলইডি ডুয়াল-টোন ফ্ল্যাশ, এইচডিআর, প্যানোরামাসহ বিভিন্ন ফিচার রয়েছে।

ফোনে ২০ মেগাপিক্সেলের একটি ওয়াইড সেলফি ক্যামেরা রয়েছে। সেলফি ক্যামেরাটিতে এইচডিআর, প্যানোরামাসহ বেশ কিছু ফিচার রয়েছে। এছাড়া স্মার্টফোনে সর্বোচ্চ ফোরকে রেজুলেশনের ভিডিও ধারণ ক্ষমতা রয়েছে।

স্টোরেজ

ফোনটিতে ৬/৮ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ১২৮/২৫৬ গিগাবাইটের স্টোরেজে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘শাওমি এমআই ইলেভেন লাইট ফাইভজি’ তে লি-পো ৪২৫০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে, যাতে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জিং এর সুবিধা রয়েছে।

অন্যান্য

স্মার্টফোনটি ব্ল্যাক, মিন্ট গ্রিন, চিত্রাস ইওলো এই তিন রঙে পাওয়া যাচ্ছে। এছাড়া ফিঙ্গারপ্রিন্ট (সাইড মাউন্ট), অ্যাক্সিলোমিটার, প্রক্সিমিটি, কম্পাস সুবিধা রয়েছে।

শাওমি এমআই ইলেভেন লাইট ফাইভজি (Xiaomi Mi 11 Lite 5G) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড শাওমি
সিরিজ এমআই
মডেল শাওমি এমআই ইলেভেন লাইট ফাইভজি
ডিসপ্লের ধরণ অ্যামোলেড ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৬.৫৫ ইঞ্চি
পিছনের ক্যামেরা তিনটি ক্যামেরা; একটি ৬৪ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা+একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা+একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা
সামনের ক্যামেরা একটি ক্যামেরা; একটি ২০ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা
প্রসেসর কোয়ালকম এসএম ৭১৫০ স্ন্যাপড্রাগন ৭৮০ জি (৫ এনএম) চিপসেট, অক্টা-কোর (২x২.৩ গিগাহার্টজ ক্রিয়ো ৪৭০ গোল্ড এবং ৬x১.৮ গিগাহার্টজ ক্রিয়ো ৪৭০ সিলভার) সিপিইউ, অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ
র‌্যাম ৬/৮ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ১২৮/২৫৬ গিগাবাইট
ব্যাটারি লি-পো ৪ হাজার ২৫০ মিলিঅ্যাম্পিয়ার
কালার ব্ল্যাক, মিন্ট গ্রিন, চিত্রাস ইওলো
মূল্য

আরও পড়ুনঃ