হোনার ফিফটি ফোনের দাম ও স্পেসিফিকেশন – Honor 50

হোনার ফিফটি ফোনের দাম ও স্পেসিফিকেশন - Honor 50

টেক ট্রেন্ড সেটার ব্রান্ড হুয়াওয়ে তাদের হোনার ব্যান্ডের ফিফটি সিরিজের নতুন স্মার্টফোন ‘হোনার ফিফটি’ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে। ৮ জিবি র‍্যাম ও ১২৮/২৫৬ জিবি রোমের ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরম্যান্স নিশ্চিত করতে স্মার্টফোনটিতে চিপসেট হিসাবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন অক্টাকোর প্রসেসর, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

হোনার ৫০ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১১, ম্যাজিক ইউআই ৪.২, গুগল প্লে সার্ভিস (বাজার / অঞ্চল নির্ভর)।

ডিসপ্লে

হোনার ফিফটি ফোনে আছে ৬.৫৭ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে রয়েছে। যার স্ক্রীন বডি রেশিও ৮৯.৭ শতাংশ ও ৩৯২ পি পি আই ডেনসিটি এবং ডিসপ্লে রেজুলেশন ১০৮০X২৩৪০ পিক্সেলস।

ক্যামেরা

ফোনটির রিয়ারে কোয়াড ক্যামেরা রয়েছে। এতে একটি ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা রয়েছে। এতে এলইডি ফ্ল্যাশ, এইচডিআর, প্যানোরামাসহ বেশ কিছু ফিচার রয়েছে।

ফোনে ৩২ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা রয়েছে। সেলফি ক্যামেরাটিতে এইচডিআরসহ বেশ কিছু ফিচার রয়েছে। এছাড়া স্মার্টফোনে সর্বোচ্চ ফোরকে রেজুলেশনের ভিডিও ধারণ ক্ষমতা রয়েছে।

স্টোরেজ

ফোনটিতে ৮ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ১২৮/২৫৬ গিগাবাইটের স্টোরেজে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘হোনার ফিফটি’ ফোনে লি-পো ৪৩০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি রয়েছে, যাতে ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে।

অন্যান্য

হোনার ফিফটি ফোনের আকার ৬.৩০ x ২.৯১ x ০.৩০ ইঞ্চি। স্মার্টফোনটি ফ্রস্ট ক্রিস্টাল, অ্যাম্বার রেড, এমারেল্ড গ্রিন, মিডনাইট ব্ল্যাক রঙে পাওয়া যাচ্ছে। এছাড়া ফিঙ্গারপ্রিন্ট (ডিসপ্লে আন্ডার, অপটিক্যাল), অ্যাক্সিলোমিটার, গায়রো, প্রক্সিমিটি, কম্পাস সুবিধা রয়েছে।

হোনার ফিফটি (Honor 50) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড হোনার
সিরিজ ফিফটি
মডেল হোনার ফিফটি
ডিসপ্লের ধরণ ওএলইডি ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৬.৫৭ ইঞ্চি
পিছনের ক্যামেরা চারটি ক্যামেরা; একটি ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা+একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা+একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা+একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা
সামনের ক্যামেরা একটি ক্যামেরা; একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা
প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭৭৮ জি ফাইভজি (৬ এনএম) চিপসেট, অক্টা-কোর (১x২.৪ গিগাহার্টজ ক্রিয়ো ৬৭০ প্রাইম এবং ৩x২.২ গিগাহার্টজ ক্রিয়ো ৬৭০ গোল্ড এবং ৪x১.৯ গিগাহার্টজ ক্রিয়ো ৬৭০ সিলভার) সিপিইউ, অ্যাড্রেনো ৬৪২এল জিপিইউ
র‌্যাম ৮ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ১২৮/২৫৬ গিগাবাইট
ব্যাটারি লি-পো ৪ হাজার ৩০০ মিলিঅ্যাম্পিয়ার
কালার ফ্রস্ট ক্রিস্টাল, অ্যাম্বার রেড, এমারেল্ড গ্রিন, মিডনাইট ব্ল্যাক
আকার ৬.৩০ x ২.৯১ x ০.৩০ ইঞ্চি
ভেরিয়েন্ট দুই; ৮ জিবি + ১২৮ জিবি ও ৮ জিবি + ২৫৬ জিবি
ওজন ১৭৫ গ্রাম
মূল্য ৩৫ হাজার টাকা

আরও পড়ুনঃ