শাওমি এমআই মিক্স ফোল্ড ফোনের দাম ও স্পেসিফিকেশন – Xiaomi Mi Mix Fold

শাওমি এমআই মিক্স ফোল্ড ফোনের দাম ও স্পেসিফিকেশন - Xiaomi Mi Mix Fold

টেক টেন্ড-সেটার ব্র্যান্ড শাওমি তাদের এমআই সিরিজের নতুন স্মার্টফোন ‘শাওমি এমআই মিক্স ফোল্ড’ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে। ১২/১৬ জিবি র‍্যাম ও ২৫৬/৫১২ জিবি রোমের ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরম্যান্স নিশ্চিত করতে স্মার্টফোনটিতে চিপসেট হিসাবে ব্যবহার করা হয়েছে কোয়ালকম এসএম ৮৩৫০ ® স্ন্যাপড্রাগন ৮৮৮ জি™ অক্টাকোর প্রসেসর, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

শাওমি এমআই মিক্স ফোল্ড স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০, এমআইইউআই ১২।

ডিসপ্লে

শাওমি এমআই মিক্স ফোল্ড ফোনে আছে ৮.০১ ইঞ্চির ফোল্ডেবল অ্যামোলেড ও ৬.৫২ ইঞ্চির অ্যামোলেড কভার ডিসপ্লে। যার স্ক্রীন বডি রেশিও ৮৫.৯ শতাংশ ও ৩৮৭ পি পি আই ডেনসিটি এবং ডিসপ্লে রেজুলেশন ১৮৬০X২৪৮০ পিক্সেলস।

ক্যামেরা

ফোনটিতে ট্রিপল ক্যামেরা রয়েছে। এতে একটি ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা  ও একটি ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা রয়েছে। এতে এলইডি ফ্ল্যাশ, এইচডিআর, প্যানোরামাসহ বিভিন্ন ফিচার রয়েছে।

ফোনে ২০ মেগাপিক্সেলের একটি ওয়াইড সেলফি ক্যামেরা রয়েছে। সেলফি ক্যামেরাটিতে এইচডিআর, প্যানোরামাসহ বেশ কিছু ফিচার রয়েছে। এছাড়া স্মার্টফোনে সর্বোচ্চ এইটকে রেজুলেশনের ভিডিও ধারণ ক্ষমতা রয়েছে।

স্টোরেজ

ফোনটিতে ১২/১৬ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ২৫৬/৫১২ গিগাবাইটের স্টোরেজে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘শাওমি এমআই মিক্স ফোল্ড’ তে লি-পো ৫০২০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে, যাতে ৬৭ ওয়াটের ফাস্ট চার্জিং, পাওয়ার ডেলিভারি ৩.০, কুইক চার্জ ৪+ এর সুবিধা রয়েছে।

অন্যান্য

স্মার্টফোনটি সিরামিক, ব্ল্যাক এই দুই রঙে পাওয়া যাচ্ছে। এছাড়া ফিঙ্গারপ্রিন্ট (সাইড-মাউন্ট), অ্যাকসিলোমিটার, গাইরো, প্রক্সিমিটি, কম্পাস, কালার স্পেকট্রাম, ব্যারোমিটার সুবিধা রয়েছে।

শাওমি এমআই মিক্স ফোল্ড (Xiaomi Mi Mix Fold) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড শাওমি
সিরিজ এমআই
মডেল শাওমি এমআই মিক্স ফোল্ড
ডিসপ্লের ধরণ ফোল্ডেবল অ্যামোলেড ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৮.০১ ইঞ্চির ফোল্ডেবল অ্যামোলেড ও ৬.৫২ ইঞ্চির অ্যামোলেড কভার ডিসপ্লে
পিছনের ক্যামেরা তিনটি ক্যামেরা; একটি ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা+একটি ৮ মেগাপিক্সেলের টেলিফোটো ক্যামেরা+একটি ১৩ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা
সামনের ক্যামেরা একটি ক্যামেরা; একটি ২০ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা
প্রসেসর কোয়ালকম এসএম ৮৩৫০ স্ন্যাপড্রাগন ৮৮৮ (৫ এনএম) চিপসেট, অক্টা-কোর (১x২.৮৪ গিগাহার্টজ ক্রিয়ো ৬৮০ এবং ৩x২.৪২ গিগাহার্টজ ক্রিয়ো ৬৮০ এবং ৪x১.৮০ গিগাহার্টজ ক্রিয়ো ৬৮০) সিপিইউ, অ্যাড্রেনো ৬৬০ জিপিইউ
র‌্যাম ১২/১৬ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ২৫৬/৫১২ গিগাবাইট
ব্যাটারি লি-পো ৫ হাজার ২০ মিলিঅ্যাম্পিয়ার
কালার সিরামিক, ব্ল্যাক
মূল্য ১ লক্ষ ২৯ হাজার ৯৯০ টাকা

আরও পড়ুনঃ