শাওমি রেডমি গো ফোনের দাম ও স্পেসিফিকেশন

শাওমি রেডমি গো ফোনের দাম ও স্পেসিফিকেশন

গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে তাদের প্রথম অ্যান্ড্রয়েড TM গো স্মার্টফোন রেডমি গো নিয়ে। আশা করছি, ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে মাত্র ৬ হাজার ৯৯৯ টাকায়।

কোম্পানির প্রথম সাশ্রয়ী দামের ‘গো এডিশন’ স্মার্টফোন।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। স্মার্টফোনটিতে ব্যবহার হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫ এবং ১.৪ গিগাহার্টজের অপারেটিং ক্ষমতাসম্পন্ন প্রসেসর, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

শাওমি রেডমি গো স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড-৮.১ ওরিও (গো এডিশন)।  এই এডিশনটি অ্যান্ড্রয়েডের উন্নতমানের আগাম ভার্সন। এই অপারেটিং সিস্টেমের জন্য অ্যাপগুলোকেও উন্নত করা হয়েছে। যে কারণে কম র‌্যাম সত্ত্বেও অনায়াসে ব্যবহার করা যাবে বিভিন্ন অ্যান্ড্রয়েড অ্যাপ।

ডিসপ্লে

শাওমি রেডমি গো-তে আছে ৫ ইঞ্চি এইচডি স্ক্রিন ডিসপ্লে। ১৬:৯ অ্যাসপেক্ট রেশিওর এইচডি রেজোলিউশনের সঙ্গে ৭২০পি স্ক্রিন থাকবে।

ক্যামেরা

শাওমি রেডমি গো এর পেছনে এলইডি ফ্ল্যাশলাইট সম্পন্ন ৮ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে। শাওমি রেডমি গো স্মার্টফোনে ১০৮০ পিক্সেলে ভিডিও ধারণ করতে পারে।

স্টোরেজ

ফোনটিতে ১ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ৮/১৬ গিগাবাইটের স্টোরেজে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘শাওমি রেডমি গো’তে রয়েছে ৩,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

অন্যান্য

স্মার্টফোনটি নীল ও কালো এ দুই রঙে পাওয়া যাচ্ছে। দুটি সিম কার্ড স্লট এবং একটি মাইক্রো এসডি কার্ড স্লট, যেটিতে ১২৮ জিবি পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

শাওমি রেডমি গো (Xiaomi Redmi Go) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড শাওমি
সিরিজ রেডমি
মডেল গো
ডিসপ্লের ধরণ এইচডি ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৫-ইঞ্চি
পিছনের ক্যামেরা ৮ মেগাপিক্সেলের ক্যামেরা
সামনের ক্যামেরা ৫ মেগাপিক্সেল
প্রসেসর কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪২৫
র‌্যাম ১ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ৮/১৬ গিগাবাইট
ব্যাটারি ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার
কালার নীল ও কালো
মূল্য ৬ হাজার ৯৯৯ টাকা (১/৮)
৭ হাজার ৪৯৯ টাকা (১/১৬)

আরও পড়ুনঃ