স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি ফোনের দাম ও স্পেসিফিকেশন

স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি ফোনের দাম ও স্পেসিফিকেশন

স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি ব্র্যান্ডের একটি চিত্তাকর্ষক ডিভাইস। এই আর্টিকেল স্যামসাং গ্যালাক্সি জে ফ্লাড ২৫ জি ফোনের দাম ও স্পেসিফিকেশন জানতে সাহায্য করবে। এখানে স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি ফোনের ক্যামেরা, ডিসপ্লে, প্রসেসর, র‍্যাম, রোম, ব্যাটারি, অপারেটিং সিস্টেম ও বাংলাদেশের বাজার মূল্য সহ সকল বিষয়ে জানতে পারবেন।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরম্যান্স নিশ্চিত করতে স্মার্টফোনটিতে অক্টা-কোর (১x৩.০৯ গিগাহার্টজ ক্রিয়ো ৫৮৫ এবং ৩x২.৪২ গিগাহার্টজ ক্রিয়ো ৫৮৫ এবং ৪x১.৮ গিগাহার্টজ ক্রিয়ো ৫৮৫) প্রসেসর দ্বারা চালিত এবং এতে কোয়ালকম এসডিএম ৭৬৫ স্ন্যাপড্রাগন ৭৬৫ জি চিপসেট ব্যবহার করা হয়েছে, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০, ওয়ান ইউআই ২.৫।

ডিসপ্লে

স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি -তে আছে ৭.৬ ইঞ্চির ডায়নামিক অ্যামোলেড ২ এক্স, ১২০ এইচআরডি, এইচডিআর ১০ + ডিসপ্লে। স্ক্রিনটির রেজোলিউশন ১৭৬৮ x ২২০৮ পিক্সেল এবং ৩৭৩ পিপিআই পিক্সেল ঘনত্ব রয়েছে। এটিতে ৮৮.৬% স্ক্রিন-টু-বডি রেশিও রয়েছে।

ক্যামেরা

স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি ফোনে তিনটি প্রাইমারি ক্যামেরা রয়েছে। তার মধ্যে ১২ মেগাপিক্সেলের একটি ওয়াইড ক্যামেরা, ১২ মেগাপিক্সেলের একটি টেলিফোটো, ১২ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা। এর হার্ডওয়্যারটি প্রস্তুত করা হয়েছে এলইডি ফ্ল্যাশ, এইচডিআর, প্যানোরামা মোড-এর সমন্বয়ে।

ফোনের ১০ মেগাপিক্সেলের ওয়াইড সেলফি ক্যামেরা থাকছে। ফ্রন্ট ক্যামেরাটিতে রয়েছে এইচডিআর সুবিধা। এছাড়া স্মার্টফোনে ৪কে ভিডিও ধারণ করতে পারে।

স্টোরেজ

ফোনটিতে ১২ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ২৫৬/৫১২ গিগাবাইটের স্টোরেজ, যার কারণে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি’ এ রয়েছে ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট রয়েছে।

অন্যান্য

স্মার্টফোনটি মিস্টিক ব্রোঞ্জ, মিস্টিক ব্ল্যাক, থম ব্রাউন এডিশন এই রঙে পাওয়া যাচ্ছে। এছাড়া এতে ফিঙ্গারপ্রিন্ট (পার্শ্ব-মাউন্ট করা), অ্যাকসিলোমিটার, গাইরো, প্রক্সিমিটি, কম্পাস, ব্যারোমিটার রয়েছে।

স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন

বাংলাদেশের বাজারে স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি এখনও বাজার যাচ্ছে না তবে আশা করি পাওয়া যাবে ১ লক্ষ ৯৯ হাজার ৯৯৯ টাকায়।

স্যামসং গ্যালাক্সি নোট ২০ আল্ট্রা ৫ জি (Samsung Galaxy Z Fold2 5G) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড স্যামসাং
সিরিজ গ্যালাক্সি
মডেল নোট ২০ আল্ট্রা ৫ জি
ডিসপ্লের ধরণ ডায়নামিক অ্যামোলেড ২ এক্স, ১২০ এইচআরডি, এইচডিআর ১০ + ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৬.৯-ইঞ্চি
পিছনের ক্যামেরা তিনটি প্রাইমারি ক্যামেরা; ১০৮ মেগাপিক্সেলের একটি ওয়াইড ক্যামেরা + ১২ মেগাপিক্সেলের একটি পেরিস্কোপ টেলিফোটো + ১২ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড ক্যামেরা
সামনের ক্যামেরা ১০ মেগাপিক্সেল ক্যামেরা
প্রসেসর অক্টা-কোর (২x২.৭৩ গিগাহার্টজ মঙ্গুজ এম ৫ এবং ২x২.৫০ গিগাহার্টজ কর্টেক্স-এ ৭৬ এবং ৪x২.০ গিগাহার্টজ কর্টেক্স-এ ৫৫) – গ্লোবাল / অক্টা-কোর (১x৩.০ গিগাহার্জ ক্রিয়ো ৫৮৫ এবং ৩x২.৪২ গিগাহার্টজ ক্রিয়ো ৫৮৫ এবং ৪x১.৮ গিগাহার্টজ ক্রিও ৫৮৫) – মার্কিন যুক্তরাষ্ট্র, এক্সিনোস ৯৯০ (৭ এনএম +) – গ্লোবাল / কোয়ালকম এসএম ৮২৫০ স্ন্যাপড্রাগন ৮৬৫+ (৭ এনএম +) – মার্কিন যুক্তরাষ্ট্র, মালি-জি ৭৭ এমপি ১১ – গ্লোবাল/অ্যাড্রেনো ৬৫০ – মার্কিন যুক্তরাষ্ট্র
র‌্যাম ১২ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ১২৮/২৫৬/৫১২ গিগাবাইট
ব্যাটারি লি-পো ৪৫০০ মিলিআম্পিয়ার
কালার মিস্টিক ব্রোঞ্জ, মিস্টিক ব্ল্যাক, মিস্টিক হোয়াইট

আরও পড়ুনঃ