,


রিয়েলমি ফাইভ আই ফোনের দাম ও স্পেসিফিকেশন

রিয়েলমি ফাইভ আই ফোনের দাম ও স্পেসিফিকেশন

টেক-ট্রেন্ডসেটার ব্র্যান্ড রিয়েলমি ‘কোয়াড ক্যামেরা ব্যাটারী কিং’ ট্যাগলাইনে রিয়েলমি সিরিজের নতুন স্মার্টফোন ‘রিয়েলমি ফাইভ আই’ বাংলাদেশের বাজারে নিয়ে এনেছে। ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে মাত্র ১২ হাজার ৯৯০ টাকায় (৪/৬৪)।

প্রসেসর

টেক ট্রেন্ডি তরুণরা পড়াশোনার পাশাপাশি সোশ্যাল মিডিয়া, গেমিং কিংবা পছন্দের সিনেমা দেখতে স্মার্টফোনের ওপর নির্ভরশীল। এ সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। স্মার্টফোনটিতে ব্যবহার হয়েছে ১১ ন্যনোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং ২.২ গিগাহার্টজের অপারেটিং ক্ষমতাসম্পন্ন প্রসেসর।

ডিসপ্লে

রিয়েলমি ৫ আই-তে আছে ৬.৫ ইঞ্চিত এইচডি প্লাস মিনি ডিউড্রপ ডিসপ্লে, ফোনটির ৮৯ শতাংশই স্ক্রিন। এই ডিসপ্লে গরিলা গ্লাস দিয়ে সুরক্ষিত। অন্ধকারেও দীর্ঘক্ষণ ফোন ব্যবহারে যেন চোখের ওপর তেমন চাপ না পড়ে সেজন্যে নতুন উইআই-তে সংযোজিত হয়েছে নাইট মোড। ডিভাইসটিতে আছে আই কেয়ার মোড, যা চোখের ওপর অতিরিক্ত চাপ ছাড়াই দীর্ঘক্ষণ ফোন ব্যবহার করতে সাহায্য করবে।

ক্যামেরা

রিয়েলমি ফাইভ আই-তে এর পেছনে এআই কোয়াড ক্যামেরা সেটাপে রয়েছে ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রী আলট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স যা সাবজেক্ট থেকে ব্যাকগ্রাউন্ডের দূরত্ব নিজে থেকে যাচাই করে পোর্ট্রেট তোলার সময় দিবে চমৎকার বোকেহ ইফেক্ট। এছাড়াও রয়েছে একটি ২ মেগাপিক্সেলের আল্ট্রা-ম্যাক্রো লেন্স।

রাতে আঁধারেও আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল লেন্স দিয়ে খুব সহজেই সুদৃশ্য ওয়াইড ছবি তোলার জন্য ফোনটিতে ব্যবহার হয়েছে উন্নত অ্যালগরিদমের নাইটস্কেপ ২.০।

স্কিন স্মুদিং, স্লিম ফেস, স্মল ফেস, জ’লাইন ইমপ্রুভমেন্ট, বিগ আইজ, স্লিম নোজ, টাচ-আপ এবং থ্রি-ডি ফিচারের সুবিধাসম্পন্ন ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরায় আরও তোলা যাবে আকর্ষণীয় সেলফি।

ট্রেন্ডসেটিং টেকনোলজির রিয়েলমি ৫আই স্মার্টফোনে ৪-কে রেজ্যুলেশনের ভিডিও ধারণ করতে পারে। ভিডিওর গতি পরিবর্তন ছাড়াও পাল্টানো যাবে ভিডিওর ফিল্টার, বসানো যাবে লেখা কিংবা প্রতিস্থাপন করা যাবে শব্দ। নানা থিমে বা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করার মতো করে সে ভিডিও রেন্ডার করার অপশনও আছে ফোনটিতে।

স্টোরেজ

ফোনটিতে ৪ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ৬৪ গিগাবাইটের স্টোরেজে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না

ব্যাটারি

রিয়েলমি ফাইভ আই-তে রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারি, যা সম্পূর্ণ চার্জে প্রায় ৪০ ঘন্টার কল টাইম, প্রায় ১৯ ঘন্টার নন-স্টপ ইউটিউব দেখা যাবে, ৯ ঘন্টার বেশি পাবজি খেলা যাবে। রিয়েলমি ৫আই স্মার্টফোনে ফাস্ট চার্জিং এর পাশাপাশি রিভার্স চার্জিং এর সুবিধা রয়েছে, যার মাধ্যমে অন্য ফোনও চার্জ দেয়া যাবে।

অন্যান্য

এই স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড পাই। স্মার্টফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট আনলকের সুবিধাও রয়েছে। ‘সানরাইজ ডিজাইনের’ রিয়েলমি ফাইভ আই ফোনটি অ্যাকোয়া ব্লু এবং ফরেস্ট গ্রিন এ দুই রঙে পাওয়া যাচ্ছে।

রিয়েলমি ফাইভ আই (Realme 5i) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড রিয়েলমি
সিরিজ রিয়েলমি
মডেল রিয়েলমি ফাইভ আই
ডিসপ্লের ধরণ এইচডি প্লাস মিনি ডিউড্রপ ডিসপ্লে, গরিলা গ্লাস
ডিসপ্লের সাইজ ৬.৫-ইঞ্চি (৮৯ শতাংশ স্ক্রিন-টু-বডি অনুপাত)
পিছনের ক্যামেরা ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রী আলট্রা ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের পোর্ট্রেট লেন্স, একটি ২ মেগাপিক্সেলের আল্ট্রা-ম্যাক্রো লেন্স
সামনের ক্যামেরা ৮ মেগাপিক্সেল
প্রসেসর ১১ ন্যনোমিটারের শক্তিশালী স্ন্যাপড্রাগন ৬৬৫ চিপসেট এবং ২.২ গিগাহার্টজের অপারেটিং ক্ষমতাসম্পন্ন প্রসেসর
র‌্যাম ৪ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ৬৪ গিগাবাইট
ব্যাটারি ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার
কালার অ্যাকোয়া ব্লু এবং ফরেস্ট গ্রিন
মূল্য ১২ হাজার ৯৯০ টাকা

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: