হুয়াওয়ে নোভা এইট এসই ফোনের দাম ও স্পেসিফিকেশন

হুয়াওয়ে নোভা এইট এসই ফোনের দাম ও স্পেসিফিকেশন

হুয়াওয়ে নোভা ৮ এসই ব্র্যান্ডের একটি চিত্তাকর্ষক ডিভাইস। এই আর্টিকেল হুয়াওয়ে নোভা এইট এসই ফোনের দাম ও স্পেসিফিকেশন জানতে সাহায্য করবে। এখানে হুয়াওয়ে নোভা এইট এসই ফোনের ক্যামেরা, ডিসপ্লে, প্রসেসর, র‍্যাম, রোম, ব্যাটারি, অপারেটিং সিস্টেম ও বাংলাদেশের বাজার মূল্য সহ সকল বিষয়ে জানতে পারবেন।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরম্যান্স নিশ্চিত করতে স্মার্টফোনটিতে অক্টা-কোর প্রসেসর দ্বারা চালিত এবং এতে মিডিয়াটেক চিপসেট ব্যবহার করা হয়েছে, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

হুয়াওয়ে নোভা এইট এসই স্মার্টফোনে অ্যান্ড্রয়েড টেন অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে।

ডিসপ্লে

হুয়াওয়ে নোভা এইট এসই-তে আছে ৬.৫৩ ইঞ্চির ও এলইডি ডিসপ্লে। স্ক্রিনটির রেজোলিউশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং ৪০৩ পিপিআই পিক্সেল ঘনত্ব রয়েছে। এটিতে ৮৫.৪% স্ক্রিন-টু-বডি রেশিও রয়েছে।

ক্যামেরা

হুয়াওয়ে নোভা এইট এসই ফোনে চারটি প্রাইমারি ক্যামেরা রয়েছে। তার মধ্যে ৬৪ মেগাপিক্সেলের একটি ওয়াইড, ৮ মেগাপিক্সেলের একটি আলট্রাওয়াইড, ২ মেগাপিক্সেলের একটি মেক্রো ও ২ মেগাপিক্সেলের একটি ডেপথ ক্যামেরা রয়েছে। এর হার্ডওয়্যারটি প্রস্তুত করা হয়েছে এলইডি ফ্ল্যাশ, প্যানোরামা, এইচডিআর মোড-এর সমন্বয়ে।

ফোনের ১৬ মেগাপিক্সেলের একটি ওয়াইড সেলফি ক্যামেরা থাকছে। ফ্রন্ট ক্যামেরাটিতে এইচডিআর সুবিধা। এছাড়া স্মার্টফোনে ৪কে রেজুলেশনের ভিডিও ধারণ করতে পারে।

স্টোরেজ

ফোনটিতে ৮ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ১২৮ গিগাবাইটের স্টোরেজ, যার কারণে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘হুয়াওয়ে নোভা এইট এসই’ এ রয়েছে লি-পো ৩৮০০ মিলি এম্পিয়ার ক্ষমতা সম্পন্ন ব্যাটারি রয়েছে।

অন্যান্য

স্মার্টফোনটি ব্ল্যাক, ডিপ ব্লু, ব্লু, সিলভার রঙে পাওয়া যাচ্ছে। এছাড়া এতে ফিঙ্গারপ্রিন্ট (ডিসপ্লে আন্ডার মাউন্ট, অপটিক্যাল), অ্যাক্সিলোমিটার, গায়রো, প্রক্সিমিটি, কম্পাস রয়েছে।

হুয়াওয়ে নোভা এইট এসই স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন

বাংলাদেশের বাজারে হুয়াওয়ে নোভা এইট এসই পাওয়া যাবে মাত্র ৩৮ হাজার টাকায়।

হুয়াওয়ে নোভা এইট এসই (Huawei nova 8 SE) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিন

ব্যান্ড হুয়াওয়ে
সিরিজ নোভা
মডেল নোভা এইট এসই
ডিসপ্লের ধরণ ও এলইডি ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৬.৫৩ -ইঞ্চি
পিছনের ক্যামেরা চারটি প্রাইমারি ক্যামেরা; ৬৪ মেগাপিক্সেলের একটি ওয়াইড ক্যামেরা + ৮ মেগাপিক্সেলের একটি আলট্রাওয়াইড ক্যামেরা + ২ মেগাপিক্সেলের একটি মেক্রো ক্যামেরা + ২ মেগাপিক্সেলের একটি ডেপথ ক্যামেরা
সামনের ক্যামেরা একটি সেলফি ক্যামেরা; ১৬ মেগাপিক্সেলের একটি ওয়াইড ক্যামেরা
প্রসেসর স্টান্ডার্ড মডেলের জন্য; অক্টা-কোর (২x২.০ গিগাহার্টজ কর্টেক্স-এ ৭৬ এবং ৬x২.০ গিগাহার্টজ কর্টেক্স-এ ৫৫) / প্রিমিয়াম মডেলের জন্য ; অক্টা-কোর (২x২.৪ গিগাহার্টজ কর্টেক্স-এ ৭৬ এবং ৬x২.০ গিগাহার্টজ কর্টেক্স-এ ৫৫) প্রসেসর, স্টান্ডার্ড মডেলের জন্য; মিডিয়াটেক এমটি 6853 ডাইমেনসিটি 720 5 জি (7 এনএম)/ প্রিমিয়াম মডেলের জন্য ; মিডিয়াটেক ডাইমেনসিটি 800 ইউ 5 জি (7 এনএম) চিপসেট, মেলি-জি৫৭ এমসিথ্রি জিপিইউ
র‌্যাম ৮ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ১২৮ গিগাবাইট
ব্যাটারি লি-পো ৩৮০০ মিলি এম্পিয়ার
সাইজ ৬.৩৪ x ২.৯৪ x ০.৩০ (ইঞ্চি) অথবা ১৬১.১ x ৭৪.৮ x ৭.৫ (মিমি)
ওজন ১৭৮ গ্রাম
বডি মেটাল
কালার ব্ল্যাক, ডিপ ব্লু, ব্লু, সিলভার

আরও পড়ুনঃ