হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি ফোনের দাম ও স্পেসিফিকেশন – Huawei nova 8 Pro 4G

হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি ফোনের দাম ও স্পেসিফিকেশন - Huawei nova 8 Pro 4G

জনপ্রিয় টেক ব্র্যান্ড হুয়াওয়ে তাদের নোভা সিরিজের নতুন স্মার্টফোন ‘হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি’ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে। ৮ জিবি র‍্যাম ও ১২৮/২৫৬ জিবি রোমের ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরম্যান্স নিশ্চিত করতে স্মার্টফোনটিতে চিপসেট হিসাবে ব্যবহার করা হয়েছে কিরিন অক্টাকোর প্রসেসর, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০, ইএমইউআই ১১। এতে গুগল প্লে সুবিধা নেই।

ডিসপ্লে

হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি ফোনে আছে ৬.৭২ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে রয়েছে। যার স্ক্রীন বডি রেশিও ৯১.৭ শতাংশ ও ৪৩৯ পি পি আই ডেনসিটি এবং ডিসপ্লে রেজুলেশন ১২৩৬X২৬৭৬ পিক্সেলস।

ক্যামেরা

ফোনটিতে কোয়াড ক্যামেরা রয়েছে। এতে একটি ৬৪ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা রয়েছে। এতে এলইডি ফ্ল্যাশ, প্যানোরামা, এইচডিআরসহ বিভিন্ন ফিচার রয়েছে।

ফোনে ১৬ মেগাপিক্সেলের একটি ওয়াইড সেলফি ক্যামেরা ও ৩২ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড সেলফি ক্যামেরা রয়েছে। সেলফি ক্যামেরাটিতে এইচডিআরসহ বেশ কিছু ফিচার রয়েছে। এছাড়া স্মার্টফোনে সর্বোচ্চ এইটকে রেজুলেশনের ভিডিও ধারণ ক্ষমতা রয়েছে।

স্টোরেজ

ফোনটিতে ৮ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ১২৮/২৫৬ গিগাবাইটের স্টোরেজে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি’ ফোনে লি-পো ৪০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে, যাতে ৬৬ ওয়াটের ফাস্ট চার্জিং ও ৫ ওয়াটের রিজার্ভ চার্জিং সুবিধা রয়েছে।

অন্যান্য

হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি ফোনের আকার ৬.৪৩ x ২.৯২ x ০.৩১ ইঞ্চি।

স্মার্টফোনটি কালো, নীল, সবুজ, সাদা রঙে পাওয়া যাচ্ছে। এছাড়া ফিঙ্গারপ্রিন্ট (ডিসপ্লে আন্ডার, অপটিক্যাল), অ্যাক্সিলোমিটার, গায়রো, প্রক্সিমিটি, কম্পাস সুবিধা রয়েছে।

হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি (Huawei nova 8 Pro 4G) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড হুয়াওয়ে
সিরিজ নোভা
মডেল হুয়াওয়ে নোভা ৮ প্রো ফোর জি
ডিসপ্লের ধরণ ওএলইডি ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৬.৭২ ইঞ্চি
পিছনের ক্যামেরা চারটি ক্যামেরা; একটি ৬৪ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা+একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা+একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা+একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা
সামনের ক্যামেরা দুইটি ক্যামেরা; একটি ১৬ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা+একটি ৩২ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা
প্রসেসর কিরিন ৯৮৫ ফাইভ জি (৭ এনএম) চিপসেট, অক্টা-কোর (১x২.৫৮ গিগাহার্টজ কর্টেক্স-এ ৭৬ এবং ৩x২.৪০ গিগাহার্টজ কর্টেক্স-এ ৭৬ এবং ৪x১.৮৪ গিগাহার্টজ কর্টেক্স-এ ৫৫) সিপিইউ, মালি-জি ৭৭ (৮-কোর) জিপিইউ
র‌্যাম ৮ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ১২৮/২৫৬ গিগাবাইট
ব্যাটারি লি-পো ৪ হাজার মিলিঅ্যাম্পিয়ার
কালার কালো, নীল, সবুজ, সাদা
আকার ৬.৪৩ x ২.৯২ x ০.৩১ ইঞ্চি
ভেরিয়েন্ট দুই ; ৮ জিবি + ১২৮ জিবি, ৮ জিবি + ২৫৬ জিবি
ওজন ১৮৪ গ্রাম
মূল্য

আরও পড়ুনঃ