ময়মনসিংহ স্টেশনের সকল ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য

প্রতিবেদনটি ময়মনসিংহ স্টেশনের সকল ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য নিয়ে সাজানো। আপনি যদি ময়মনসিংহ থেকে ট্রেনে ভ্রমণ করতে চান তবে এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

Table of Contents

কেন ট্রেন ভ্রমন করবেন?

ট্রেনে ভ্রমণ ব্যয় অন্য পরিবহণের ভ্রমণ ব্যয়ের তুলনায় সস্তা। ফলে সকল শ্রেণীর মানুষ অনায়াসে ট্রেনে ভ্রমণ করতে পারেন। অপরদিকে দীর্ঘ পথ অতিক্রম করার জন্য ট্রেনে অনেক ধরণের সুবিধা থাকে। যা অন্য কোন পরিবহণে থাকে না। অনেকের কাছে স্থল পথে যাত্রার জন্য সেরা পরিবহণ ট্রেন। তাই বলা যায়, ময়মনসিংহ থেকে ট্রেন ভ্রমণই সেরা। তাছাড়া প্রতিদিন হাজার হাজার ভ্রমণকারী ট্রেনে করে ময়মনসিংহ থেকে দেশের বিভিন্ন প্রান্তে অনায়াসে যাতায়াত করে থাকেন।

ময়মনসিংহ স্টেশনের সকল ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা

ময়মনসিংহ থেকে বাংলাদেশের বিভিন্ন জায়গায় যাওয়ার উদ্দেশ্যে ট্রেনের সময়সূচী নিম্নে তালিকাযুক্ত করা হয়েছে। ময়মনসিংহ থেকে ছেড়ে যাওয়া সকল ট্রেনের সময়সূচী নিম্নরূপঃ

ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ বাজার স্টেশন ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ বাজারগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ময়মনসিংহ থেকে দেওয়ানগঞ্জ বাজার যাত্রায় উপকারী হবে।

ময়মনসিংহ থেকে ঢাকা স্টেশন ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ময়মনসিংহ থেকে ঢাকাগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ময়মনসিংহ থেকে ঢাকা যাত্রায় উপকারী হবে।

ময়মনসিংহ থেকে তারাকান্দি স্টেশন ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ময়মনসিংহ থেকে তারাকান্দিগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ময়মনসিংহ থেকে তারাকান্দি যাত্রায় উপকারী হবে।

ময়মনসিংহ থেকে মোহনগঞ্জ স্টেশন ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ময়মনসিংহ থেকে মোহনগঞ্জগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ময়মনসিংহ থেকে মোহনগঞ্জ যাত্রায় উপকারী হবে।

 

ময়মনসিংহ থেকে চট্টগ্রাম স্টেশন ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ময়মনসিংহ থেকে চট্টগ্রাম যাত্রায় উপকারী হবে।

ময়মনসিংহ থেকে বি বাড়িয়া ইস্ট স্টেশন ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ময়মনসিংহ থেকে বি বাড়িয়া ইস্টগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ময়মনসিংহ থেকে বি বাড়িয়া ইস্ট যাত্রায় উপকারী হবে।

ময়মনসিংহ থেকে জারিয়া ঝাঞ্জাইল স্টেশন ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ময়মনসিংহ থেকে জারিয়া ঝাঞ্জাইলগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ময়মনসিংহ থেকে জারিয়া ঝাঞ্জাইল যাত্রায় উপকারী হবে।

ময়মনসিংহ স্টেশনে থেকে ট্রেনের টিকিট ক্রয়

ময়মনসিংহ থেকে যাত্রীগণ অনলাইনের মাধমে ট্রেনের টিকিট ক্রয় করতে পারেন। আবার ময়মনসিংহ ষ্টেশনে গিয়ে সেখান থেকে সরাসরি টিকিট ক্রয় করতে পারবেন। নিচে ময়মনসিংহ ট্রেনের টিকিট ক্রয়ের পদ্ধতি দুটি আলোচনা করা হলো।

ময়মনসিংহ থেকে  অনলাইন টিকিট বুকিং

ময়মনসিংহ থেকে ট্রেনের অনলাইন টিকিট বুকিং করার জন্য আপনাকে বাংলাদেশ রেলওয়ে এর ওয়েব সাইটি ভিজিট করতে হবে।

ময়মনসিংহ থেকে ট্রেনের অনলাইন টিকিট কেনা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য 

  • যাত্রী (আপনি) যাত্রার ১০ দিন আগে টিকিট কিনতে পারবেন।
  • ক্রেডিট এবং ডেবিট কার্ড, ডিবিবিএল মোবাইল ব্যাংকিং, বিকাশ এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।
  • বাংলাদেশ ট্রেনের অফিসিয়াল ওয়েবসাইটটি eticket.railway.gov.bd
  • ই-টিকিট প্রিন্টের তথ্য দেখিয়ে যে কোনও সময় ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারবেন।
  • ভ্রমণের কমপক্ষে ৩০ মিনিট আগে টিকিট সংগ্রহ করার পরামর্শ আপনাদের জন্য।
  • আপনি অনলাইন সিট নিজের মত করে পছন্দ করতে পারবেন।

ময়মনসিংহ ট্রেন স্টেশন থেকে টিকিট ক্রয়

  • টিকিট ক্রয় করার ১/২ দিন পূর্বে অথবা সর্বোচ্চ ১০ দিন পূর্বে ময়মনসিংহ ট্রেন স্টেশন থেকে টিকিট ক্রয় করতে পারবেন।
  • টিকিট ক্রয় করার জন্য স্টেশনের টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে হবে।
  • সাবধানতার সাথে টিকিট টি রাখতে হবে।

ময়মনসিংহ থেকে ট্রেন যাত্রায় মন্তব্য

আপনি এখন ময়মনসিংহ স্টেশনে ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা সম্পর্কে জেনে, ময়মনসিংহ থেকে ট্রেন দিয়ে যাতায়াত করতে পারবেন। আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে একটি কমেন্টের মাধ্যমে জানাবেন। আশা করি, এই নিবন্ধবটি আপনার জন্য সহায়ক ছিল। ধন্যবাদ।

আরও পড়ুনঃ

ব্রাহ্মণবাড়ীয়া স্টেশনের সকল ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *