ভালিমাই মুভি রিভিউ

ভালিমাই মুভির রিভিউ পড়ার আগে। ভালিমাই তামিল মুভির অভিনেতা, অভিনত্রী, নির্মাতাসহ সকল কলাকুশলী ও মুক্তি সম্পর্কিত সকল তথ্য নিচের প্রদত্ত লিংক থেকে জেনে আসুন।

ভালিমাই মুভি

ভালিমাই সিনেমা সম্পর্কিত তথ্যাদি জানা থাকলে আমাদের রিভিও পড়ে মজা পাবেন এবং আপনি আপনার মতামত আমাদের সাথে শেয়ার করতে পারবেন। আর হ্যা আপনি চাইলে আপনার প্রিয় মুভি বা তারকার সম্পর্কে আপনার মতামত বা রিভিউ লিখে আমাদের পাঠাতে পারেন। তো কথা না বাড়িয়ে শুরু করা যাক……

ভালিমাই মুভি রিভিউঃ ব্যতিক্রম একশনধর্মী মুভি

টাইটেল

প্রথমেই বলে নেই মুভির টাইটেল সম্পর্কে। মুভির টাইটেল ভালিমাই, যার অর্থ শক্তি/ক্ষমতা। মুভিটির হিরো এবং ভিলেনের পাওয়ারফুল টক্করের ভিত্তিতেই মুভিটির নাম করণ করা হয়েছে। টাইটেল সিলেকশন প্রশংসনীয় ছিলো।

কাস্টিং, রোল ও অভিনয়

এবার আসা যাক কাস্টিং, রোল ও অভিনয়ের দিকে। এই অংশে মূল চরিত্রের কিছু তারকাদের সম্পর্কে আলাদা আলাদা ভাবে জানা যাক।

অজিত কুমারঃ মুভির অন্যতম গুরুত্বপূর্ণ এবং লিড রোলে ছিলেন অজিত। তার চরিত্রের নাম অর্জুন কুমার। যিনি পুলিশের একজন এসইপি। তার চরিত্র তিনি যথাযথভাবে ফুটিয়ে তুলেছেন। কিন্তু মুভিটিতে তার অভিনয় আমার পার্সোনালি তেমন পছন্দ হয়নি। অনেকটা রাগী এক ঘেয়ামু লুকে থেকেছেন। ভেদালাম বা অন্যসকল মুভির মতো এই মুভিতে তার অভিনয়ে জোশ খুজে পাই নাই।

হুমা কুরেশীঃ মুভির অপর গুরুত্বপূর্ণ সোফিয়া চরিত্রে অভিনয় করেছেন হুমা কুরেশী। তাকে অজিতের সহযোগী মহিলাপুলিশ কর্মকর্তা এবং পরবর্তীতে এসইপি হিসেবে দেখা যায়। মুভিটিতে হুমা কুরেশীকে একশন করতে দেখা গেছে। ভিলেনের কিছু সাঙ্গ-পাঙ্গর সাথে হ্যান্ড টু হ্যান্ড ফাইট করতে দেখা গেছে। ভালো লাগছে। অভিনয় বরাবরের মতোই ছিলো।

কার্তিকেয় গুম্মাকোন্ডাঃ মুভির অপর অন্যতম গুরুত্বপূর্ণ এবং মুভির প্রাণ ভিলেন রোলে ছিলেন কার্তিকেয়া। তিনি মুভির লিড ভিলেন নরেন ওরফে ওলফ্রাঙ্গা চরিত্রে অভিনয় করেছেন। আমি ইতিপূর্বে তার লিড হিরো ও ভিলেন চরিত্রে অভিনয় করা কয়েকটি মুভি দেখেছি। আমার পার্সোনালি আরএক্স হান্ড্রেড, গুনা ৩৬৯, গ্যাং লিডার এবং ৯০ এমএল মুভিতে তার অভিনয় অনেক ভালো লাগছে। এই মুভিতে আমার কাছে মনে হইছে সবার চেয়ে সেরা অভিনয় করেছে।

এই চরিত্রগুলির বেশী ভূমিকা ছিলো মুভিটিতে। মনে হচ্ছিলো যে যার অবস্থানে একদম পারফেক্ট ছিলো। এছাড়া গুরবানি জজ, সুমিত্রা, রাজ আয়াপ্পা, পারলে মানি, সেলভা, পাভেল নভগীথানসহ আরও অনেকে ছিলো। তারা যে যার চরিত্রগুলি যথার্থভাবে ফুটিয়ে তুলেছে।

মেকিং

মেকিং এর কথা বলতে গেলে প্রথমেই আমার মনে আসে মুভির বিজিএম এর কথা, সিনেমাতে মোটামুটি ব্যাকগ্রাউন্ড মিউজিক ছিলো। যা জিবরান করেছেন। মুভিটিতে ইউয়ান শঙ্কর রাজা গানের মিউজিক ছিলো প্রশংসনীয়। আমার নাঙ্গা ভেরা মারি গানটি অনেক ভালো লেগেছে।

মুভিটির ভিজুয়াল মেকিং এর ব্যাপারে বলতে গেলে প্রথমেই বলতে হয় এইচ বিনোথ এর কথা। এর আগে এইচ বিনোথের থেরান আধিগারম ওন্দ্রু মুভি দেখছিলাম, মুভিটি আমার অনেক ভালো লাগছে। ভালিমাই মুভিতে তার কাজ গুলি দেখে অনেক ভালো লেগেছে। বিশেষ করে গল্প, গল্পের বিষয়ে একটু পড়েই বলি। মুভিটির ক্যামেরা ফ্রেমিং, ইডিটিং, কালার, স্ক্রিন প্লে সব কিছু খুবই ভালো লেগেছে।

প্লট

এবার সিনেমার অন্যতম গুরুত্বপূর্ণ অংশ নিয়ে বলি। আমার মনে হয়, সিনেমার গল্পই সিনেমার ভালো খারাপের পেছনে থাকে। একটা ভালো গল্প দিতে পারে জনপ্রিয়তা আবার একটা খারাপ গল্প নিমিষেই ডুবিয়ে দিতে পারে, যত ভালো মেকিং বা কাস্ট থাকুক না কেন। তাই গল্প নির্বাচন অনেক বেশী গুরুত্বপূর্ণ।

ভালিমাই মুভির গল্প অনেক স্ট্রং লেগেছে। গল্পের সবগুলি চরিত্র অনেক সুন্দর ভাবে স্ক্রীনে ফুটিয়ে তুলছে। মুভিটির টপিক ও গল্প ভালো লাগার মতো ছিলো। বিশেষ করে, বাইকার সিন্ডিগেটের বিষয়টা দারুণভাবে ফুটিয়ে তুলেছে। আর আমার কাছে এটাই প্লাস পয়েন্ট মনে হইছে। গল্পে সব সময় টান টান একটা উত্তেজনা ছিলো। তবে, ভিলেনকে আদালতে নেওয়ার সময় পুলিশ ভ্যানের সাথে বাইকার গ্রুপের চেজিং এবং ফাইটিং সিনটা কেমন নরমাল বাংলা সিনেমার মতো হয়ে গেছে। হাইপ ছিলো হাই কিন্তু রেজাল্ট এভারেজ। ওই একটা সিনই ভালো লাগে নাই। তবে বাইক স্ট্যান্ট ও চেজগুলি দেখার মতো ছিলো। একদম ন্যাচারাল এবং প্রফেশনাল, যা ইতিপূর্বে কোন ইন্ডিয়ান সিনেমায় দেখা যায় নাই।

ওভারঅল

সর্বোপরি বলা যায়, ভালো মানের একটা মুভি। সিনেমাটি মোটেও বোর করার মতো না। এছাড়া গল্পও অনেক ভালো লেগেছে।

পার্সোনাল রেটিং  *** ১/২

আমি চাই না কোন প্রকার স্পয়লায় দিয়ে আপনাদের মুভিদেখার ইন্টারেস্ট নষ্ট করতে। তবে চরিত্র ডিস্ক্রাইব করতে গিয়ে কিছু কিছু লিক করেছি। আপনিও দেখতে পারেন আশা করছি ভালো লাগবে। মুভিটিতে আমি বাস্তবমুখী বাইক স্ট্যান্ট এবং ভিন্নধর্মী একশন দেখতে পাইছি।

আজকের মতো বিদায় নিচ্ছি আবার সময় করে অন্য কোন মুভি নিয়ে লিখবো। আপনাদের রিভিউটি ভালো খারাপ যাই লাগুক কমেন্ট করে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *