,


ভারতের হারে কঠিন হলো বাংলাদেশের সমীকরণ
ভারতের হারে কঠিন হলো বাংলাদেশের সমীকরণ

ভারতের হারে কঠিন হলো বাংলাদেশের সমীকরণ

ডেস্ক রিপোর্টারঃ বাংলাদেশের ভাগ্য এখন নিজেদের চেয়ে নিউজিল্যান্ডের হাতেই বেশি। লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে তারা যদি ইংল্যান্ডকে হারিয়ে দিতে পারে তবেই সম্ভাবনা থাকবে বাংলাদেশের। সেমিফাইনালে উঠতে মাশরাফিদের যা করণীয় আছে তাও সহজ নয়। শেষ দুই ম্যাচে ভারত এবং পাকিস্তানকে অবশ্যই হারাতে হবে।

এদিক দিয়ে অবশ্য পাকিস্তানের সুযোগটা একটু বেশি। এরিমধ্যে তারা ৯ পয়েন্ট জোগাড় করে ফেলেছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ড হেরে গেলে সরফরাজরা যদি বাংলাদেশকে হারিয়ে দিতে পারে তাহলে তারাই উঠে যাবে সেমিতে।

চার দলের বিদায় এরিমধ্যে নিশ্চিত হয়ে গেছে। আফগানিস্তান একেবারে তলানিতে। তাদের উপরে আছে উইন্ডিজ এবং দক্ষিণ আফ্রিকা। শ্রীলঙ্কা শেষ দুই ম্যাচে জিতলে যদিও ইংল্যান্ডের সমান ১০ পয়েন্ট হবে। তারপরেও তাদের আর সুযোগ নেই। কারণ, তারা বৃষ্টির সহায়তায় পয়েন্ট পেয়েছে বেশি। ম্যাচ জিতেছে ইংল্যান্ডের চেয়ে কম।

অপরদিকে একমাত্র অস্ট্রেলিয়াই শীর্ষ চারে জায়গা করে নিতে সক্ষম হয়েছে এখন পর্যন্ত। দুই ম্যাচ বাকি থাকা ভারতেও প্রায় নিশ্চিতই হয়ে গেছে। সমান ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দুই এবং তিন নম্বরে থাকা ভারত ও নিউজিল্যান্ডকে টপকে যাওয়ার সুযোগ আছে বাংলাদেশ এবং পাকিস্তানের। তবে রান রেটে তারা অনেক এগিয়ে। আর তাই কাজটা প্রায় অসম্ভব এ দুদলের জন্য।

ইংল্যান্ডের রান রেটও অনেক ভালো। কিন্তু তারা যদি নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যায় তাহলে রান রেটের হিসেবে হয়তো আর যাওয়াই লাগবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: