,


কুড়িগ্রামের উলিপুরে ট্রেন লাইনচ্যুত হয়ে আহত ১০, ঘন্টাব্যাপী যান চলাচল বন্ধ

কুড়িগ্রামের উলিপুরে ট্রেন লাইনচ্যুত হয়ে আহত ১০, ঘন্টাব্যাপী যান চলাচল বন্ধ

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে ট্রেন লাইনচ্যুত হয়ে ১০ জন আহত হয়েছে। এ ঘটনায় উলিপুর-চিলমারী সড়কে ১ ঘন্টা যান-চলাচল বন্ধ হয়ে যায়। গত সোমবার বিকেলে উপজেলার তবকপুর ইউনিয়নের “রেল ঘুন্টি” নামক স্থানে এ দুর্ঘটনাটি ঘটে।
প্রত্যক্ষদর্শী ও রেল কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে ৪১৬নং ডাউন রমনা থেকে তিস্তাগামী ট্রেনটি ওই স্থানে আসলে উলিপুর-চিলমারী সড়কের উপর ৩টি বগি লাইনচ্যুত হয়। এসময় উলিপুর-চিলমারী সড়কে যান-চলাচল বন্ধ থাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়। প্রত্যক্ষদর্শী নুর ইসলাম ব্যাপারী, আবু বক্কর, মাসুদসহ অনেকে জানান, ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার সময় ১০-১৫ জন যাত্রী আতংকে ট্রেন থেকে লাফিয়ে পড়ে আহত হন। আহতদের অনেকেই পাশ্ববর্তী চিলমারী উপজেলার বাসিন্দা হওয়ায় প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরে যান।
সহকারী নির্বাহী প্রকৌশলী সাঈদুর রহমান চৌধুরী বলেন, বগির হুইলের সমস্যা ও লাইনে পাথর না থাকায় ঘটনাটি ঘটেছে। অভিযোগ রয়েছে, কুড়িগ্রাম-রমনা রেল লাইনটির বেহাল দশা দীর্ঘদিন থেকেই। লাইনের পর্যাপ্ত পাথর, স্লিপার, নাট-বোল্ট, পিনসহ লাইনের প্রয়োজনীয় ধারন ক্ষমতা না থাকায় ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত এ পথে ট্রেন চলাচল করছে।
লালমনিরহাট রেলওয়ের বিভাগীয় ম্যানেজার শফিক আহমেদ বলেন, কুড়িগ্রাম-রমনা রেল লাইনের সংস্কারের জন্য প্রকল্প প্রস্তাব পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: