স্যামসাং গ্যালাক্সি এফ টুয়েলভ ফোনের দাম ও স্পেসিফিকেশন – Samsung Galaxy F12

জনপ্রিয় টেক ব্র্যান্ড স্যামসাং তাদের গ্যালাক্সি সিরিজের নতুন স্মার্টফোন ‘স্যামসাং গ্যালাক্সি এফ টুয়েলভ’ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে। ৩/৪/৬ জিবি র‍্যাম ও ৩২/৬৪/১২৮ জিবি রোমের ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরম্যান্স নিশ্চিত করতে স্মার্টফোনটিতে চিপসেট হিসাবে ব্যবহার করা হয়েছে এক্সিনোস ® ৮৫০™ অক্টাকোর প্রসেসর, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

স্যামসাং গ্যালাক্সি এফ টুয়েলভ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ইলিভেন, ওয়ান ইউআই থ্রি পয়েন্ট ওয়ান।

ডিসপ্লে

স্যামসাং গ্যালাক্সি এফ ১২ ফোনে আছে ৬.৫ ইঞ্চির পিএলএস আইপিএস ডিসপ্লে রয়েছে। যার স্ক্রীন বডি রেশিও ৮১.৯ শতাংশ ও ২৭০ পি পি আই ডেনসিটি এবং ডিসপ্লে রেজুলেশন ৭২০X১৬০০ পিক্সেলস।

ক্যামেরা

ফোনটিতে কোয়াড ক্যামেরা রয়েছে। এতে একটি ৪৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা  ও একটি ৫ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা রয়েছে। এতে এলইডি ফ্ল্যাশ, প্যানোরামা, এইচডিআরসহ বিভিন্ন ফিচার রয়েছে।

ফোনে ৮ মেগাপিক্সেলের একটি সেলফি ক্যামেরা রয়েছে। সেলফি ক্যামেরাটিতে এইচডিআরসহ বেশ কিছু ফিচার রয়েছে। এছাড়া স্মার্টফোনে সর্বোচ্চ ১০৮০পি রেজুলেশনের ভিডিও ধারণ ক্ষমতা রয়েছে।

স্টোরেজ

ফোনটিতে ৩/৪/৬ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ৩২/৬৪/১২৮ গিগাবাইটের স্টোরেজে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘স্যামসাং গ্যালাক্সি এফ টুয়েলভ’ ফোনে লি-পো ৬০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে, যাতে ১৫ ওয়াটের ফাস্ট চার্জিং সুবিধা রয়েছে।

অন্যান্য

স্যামসাং গ্যালাক্সি এফ টুয়েলভ ফোনের সামনে কাচ, পিছনে প্লাস্টিক ও ফ্রেমে প্লাস্টিক ব্যবহার করা হয়েছে। ফোনটির আকার ৬.৪৬ x ২.৯৯ x ০.৩৮ ইঞ্চি।

স্মার্টফোনটি এট্রাক্টিভ ব্ল্যাক, এলিগেন্ট ব্লু, ট্রেন্ডি এমারলেড গ্রিন এই তিন রঙে পাওয়া যাচ্ছে। এছাড়া ফিঙ্গারপ্রিন্ট (সাইড মাউন্ট), অ্যাকসিলোমিটার, প্রক্সিমিটি সুবিধা রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এফ টুয়েলভ (Samsung Galaxy F12) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড স্যামসাং
সিরিজ গ্যালাক্সি
মডেল স্যামসাং গ্যালাক্সি এফ টুয়েলভ
ডিসপ্লের ধরণ পিএলএস আইপিএস ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৬.৫ ইঞ্চি
পিছনের ক্যামেরা চারটি ক্যামেরা; একটি ৪৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা+একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা+একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা+একটি ৫ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা
সামনের ক্যামেরা একটি ক্যামেরা; একটি ৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা
প্রসেসর এক্সিনোস ৮৫০ (৮ এনএম) চিপসেট, অক্টা-কোর (৪x২.০ গিগাহার্টজ কর্টেক্স-এ ৫৫ এবং ৪x২.০ গিগাহার্টজ কর্টেক্স-এ ৫৫) সিপিইউ, মালি-জি ৫২ জিপিইউ
র‌্যাম ৩/৪/৬ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ৩২/৬৪/১২৮ গিগাবাইট
ব্যাটারি লি-পো ৬ হাজার মিলিঅ্যাম্পিয়ার
কালার এট্রাক্টিভ ব্ল্যাক, এলিগেন্ট ব্লু, ট্রেন্ডি এমারলেড গ্রিন
আকার ৬.৪৬ x ২.৯৯ x ০.৩৮ ইঞ্চি
ওজন ২২১ গ্রাম
মূল্য ১৩ হাজার টাকা

আরও পড়ুনঃ

নির্বাহী সম্পাদক

Leave a Comment

Recent Posts

চট্টগ্রাম থেকে সিলেট ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য

প্রতিবেদনটি চট্টগ্রাম থেকে সিলেট ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে সাজানো।… Read More

16/04/2021

চট্টগ্রাম থেকে চাঁদপুর ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য

প্রতিবেদনটি চট্টগ্রাম থেকে চাঁদপুর ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে সাজানো।… Read More

16/04/2021

চট্টগ্রাম থেকে বঙ্গবন্ধু সেতু ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য

প্রতিবেদনটি চট্টগ্রাম থেকে বঙ্গবন্ধু সেতু ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে… Read More

16/04/2021

চট্টগ্রাম থেকে নাজিরহাট ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য

প্রতিবেদনটি চট্টগ্রাম থেকে নাজিরহাট ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে সাজানো।… Read More

16/04/2021

চট্টগ্রাম থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য

প্রতিবেদনটি চট্টগ্রাম থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে… Read More

16/04/2021

সিলেট থেকে ঢাকা ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য

প্রতিবেদনটি সিলেট থেকে ঢাকা ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য সম্পর্কে বিস্তারিত তথ্য নিয়ে সাজানো।… Read More

16/04/2021

This website uses cookies.