স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি ফোনের দাম ও স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি ফোনের দাম ও স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি ব্র্যান্ডের একটি চিত্তাকর্ষক ডিভাইস। এই আর্টিকেল স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি ফোনের দাম ও স্পেসিফিকেশন জানতে সাহায্য করবে। এখানে স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি ফোনের ক্যামেরা, ডিসপ্লে, প্রসেসর, র‍্যাম, রোম, ব্যাটারি, অপারেটিং সিস্টেম ও বাংলাদেশের বাজার মূল্য সহ সকল বিষয়ে জানতে পারবেন।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরম্যান্স নিশ্চিত করতে স্মার্টফোনটিতে অক্টা-কোর (২x২.২ গিগাহার্টজ ক্রিয়ো ৫৭০ এবং ৬x১.৮ গিগাহার্টজ ক্রিয়ো ৫৭০) প্রসেসর দ্বারা চালিত এবং এতে কোয়ালকম এসএম ৭২২৫ স্ন্যাপড্রাগন ৭৫০ চিপসেট ব্যবহার করা হয়েছে, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০, ওয়ান ইউআই ২.৫।

ডিসপ্লে

স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি -তে আছে ৬.৬ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে। স্ক্রিনটির রেজোলিউশন ১০৮০ x ২৪০০ পিক্সেল এবং ৩৯৯ পিপিআই পিক্সেল ঘনত্ব রয়েছে। এটির একটি অনুপাত ২০ঃ৯ এবং স্ক্রিন-টু-বডি অনুপাত রয়েছে।

ক্যামেরা

স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি ফোনে চারটি প্রাইমারি ক্যামেরা রয়েছে। তার মধ্যে ৪৮ মেগাপিক্সেলের একটি ওয়াইড ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড, ৫ মেগাপিক্সেলের একটি মেক্রো ও ৫ মেগাপিক্সেলের একটি ডেপথ ক্যামেরা। এর হার্ডওয়্যারটি প্রস্তুত করা হয়েছে এলইডি ফ্ল্যাশ, প্যানোরামা, এইচডিআর মোড-এর সমন্বয়ে।

ফোনের ২০ মেগাপিক্সেলের ওয়াইড সেলফি ক্যামেরা থাকছে। ফ্রন্ট ক্যামেরাটিতে রয়েছে এইচডিআর সুবিধা। এছাড়া স্মার্টফোনে ৪কে পিক্সেলে ভিডিও ধারণ করতে পারে।

স্টোরেজ

ফোনটিতে ৪/৬/৮ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ১২৮ গিগাবাইটের স্টোরেজ, যার কারণে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি’এ রয়েছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, যা ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

অন্যান্য

স্মার্টফোনটি প্রিজম ডট ব্ল্যাক, প্রিজম ডট হোয়াইট, প্রিজম ডট গ্রে এই রঙে পাওয়া যাচ্ছে। এছাড়া এতে ফিঙ্গারপ্রিন্ট, অ্যাক্সিলোমিটার, গায়রো, প্রক্সিমিটি, কম্পাস রয়েছে।

স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি স্মার্টফোনের দাম ও স্পেসিফিকেশন

বাংলাদেশের বাজারে স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি আসে নাই। তবে, আমরা আশা করছি, ফোনটি বাজারে এলে ৩৮ হাজার টাকায় পাওয়া যাবে।

স্যামসাং গ্যালাক্সি এ ৪২ ৫ জি (Samsung Galaxy A42 5G) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড স্যামসাং
সিরিজ গ্যালাক্সি
মডেল এ ৪২ ৫ জি
ডিসপ্লের ধরণ সুপার অ্যামোলেড ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৬.৬-ইঞ্চি
পিছনের ক্যামেরা চারটি প্রাইমারি ক্যামেরা; ৪৮ মেগাপিক্সেলের একটি ওয়াইড ক্যামেরা + ৮ মেগাপিক্সেলের একটি আলট্রা ওয়াইড + ৫ মেগাপিক্সেলের একটি মেক্রো + ৫ মেগাপিক্সেলের একটি ডেপথ ক্যামেরা
সামনের ক্যামেরা ২০ মেগাপিক্সেল একটি ওয়াইড আঙ্গেল ক্যামেরা
প্রসেসর অক্টা-কোর (২x২.২ গিগাহার্টজ ক্রিয়ো ৫৭০ এবং ৬x১.৮ গিগাহার্টজ ক্রিয়ো ৫৭০), কোয়ালকম এসএম ৭২২৫ স্ন্যাপড্রাগন ৭৫০ ৫ জি, অ্যাড্রেনো ৬১৯
র‌্যাম ৪/৬/৮ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ১২৮ গিগাবাইট
ব্যাটারি লি-পো ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার
কালার প্রিজম ডট ব্ল্যাক, প্রিজম ডট হোয়াইট, প্রিজম ডট গ্রে

আরও পড়ুনঃ