,


রিয়েলমি সিক্স আই ফোনের দাম ও স্পেসিফিকেশন

রিয়েলমি সিক্স আই ফোনের দাম ও স্পেসিফিকেশন

টেক-ট্রেন্ডসেটার ব্র্যান্ড রিয়েলমি ‘আনলিশ দ্য পাওয়ার’ ট্যাগলাইনে সিক্স সিরিজের নতুন স্মার্টফোন ‘রিয়েলমি সিক্স আই’ বাংলাদেশের বাজারে নিয়ে এনেছে। ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে মাত্র ১৬ হাজার ৯৯০ টাকায়।

প্রসেসর

টেক ট্রেন্ডি তরুণরা পড়াশোনার পাশাপাশি সোশ্যাল মিডিয়া, গেমিং কিংবা পছন্দের সিনেমা দেখতে স্মার্টফোনের ওপর নির্ভরশীল। এ সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। সে লক্ষ্যে রিয়েলমির এ ফোনে ব্যবহার করা হয়েছে হেলিও জি৮০ চিপসেট। ফোনের ৪ গিগাবাইট র‍্যামের সঙ্গে অক্টা-কোর প্রসেসর ২ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে। এটি সিঙ্গেল-কোরে পূর্ববর্তী চিপসেট থেকে ৩৫ শতাংশ উন্নততর পারফরমেন্স দেয়। মাল্টি-কোরে দেয় ১৭ শতাংশ উন্নততর পারফরমেন্স।

মালি-জি৫২ গ্রাফিক্স প্রসেসর ২৫ শতাংশ পর্যন্ত উন্নত পারফরম্যান্সে কাজ করে গেমিং-এ চমৎকার ফ্রেম রেট বজায় রাখতে সক্ষম। রিয়েলমি সিক্স আই-এ ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড টেন এর ওপর ভিত্তি করে তৈরি করা রিয়েলমি ইউআই (ইউজার ইন্টারফেস) রিয়েলমি ইউআই-তে উন্নত অপটিমাইজেশনের ফলে রিয়েলমি ৬ আই এর পাওয়ার কনজাম্পশনও অনেক কম।

ডিসপ্লে

রিয়েলমি সিক্স আই এর ৬.৫ ইঞ্চি মিনি ড্রপ ফুলস্ক্রিনে ফোনটির ৮৯.৮ শতাংশই স্ক্রিন। আই কেয়ার মোড চোখের ওপর অতিরিক্ত চাপ ছাড়াই দীর্ঘক্ষণ ফোন ব্যবহার করতে সাহায্য করবে। জাপানি বিখ্যাত ইন্ডাসট্রিয়াল ডিজাইনার নাওতো ফুকাসাওয়ার ক্ল্যাসিক নকশার অবলম্বনে এই ফোনটির ডিজাইন করা হয়েছে। বিশেষ এক স্প্রের মাধ্যমে প্রলেপ দিয়ে অসংখ্যবার পলিশ করায় ফোনের পিছনে চমৎকার ম্যাট ফিনিশের রিয়েলমি ৬ আই পাওয়া যাচ্ছে।

ক্যামেরা

রিয়েলমি সিক্স আই এর পেছনে কোয়াড এআই ক্যামেরা সেটাপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স।

উন্নত অ্যাপারচার, অ্যালগরিদম এবং সুপার নাইটস্কেপ-এর সুবিধায় অন্ধকারেও ওয়াইড অ্যাঙ্গেলে সুন্দর ডিটেইলের উজ্জ্বল ছবি তোলা যাবে এই ফোনে। আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, মাল্টি-ফ্রেম এবং অ্যান্টি-শেক প্রযুক্তির কারণে খালি হাতেই ডায়নামিক রেঞ্জের ছবি তোলা যাবে । ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্সে ৫টি ইউনিভার্সাল মোডে পোর্টেট তোলা যাবে। আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা সাধারণ মোডের তুলনায় ৪ গুণ বেশি ওয়াইড ছবি ও ভিডিও ধারণ করতে পারবে। ৪ সেমি ম্যাক্রো লেন্স আপনার চারপাশকে নতুন রূপে দেখার সুযোগ করে দিবে।

১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরায় কোয়াড বেয়ার স্মার্ট পিক্সেলের অসাধারণ ফোর-ইন-ওয়ান প্রযুক্তিতে রাতের সেলফি তোলা যাবে।

স্টোরেজ

ফোনটিতে ৩/৪ গিগাবাইট র‍্যাম এবং ৬৪/১২৮ গিগাবাইট রোম রয়েছে।  তাই ভাবতে হবে না ফোনের স্টোরেজ নিয়েও।

ব্যাটারি

রিয়েলমি সিক্স আই এর ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি সম্পূর্ণ চার্জে ২৯ ঘন্টা কল টাইম অথবা ২১ ঘন্টা অনলাইন ভিডিও স্ট্রিমিং বা ৯ ঘন্টা পাবজি গেমিং এর সুবিধা দেবে। ফোনটিতে রয়েছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট যা ১৮ ওয়াট কুইক চার্জ সমর্থন করে এবং ফোনটিতে রিভার্স চার্জিং-এর সুবিধাও আছে।

রিয়েলমি সিক্স আই (Realme 6i) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড রিয়েলমি
সিরিজ রিয়েলমি
মডেল রিয়েলমি সিক্স আই
ডিসপ্লের ধরণ আইপিএস এলসিডি মিনি ড্রপ
ডিসপ্লের সাইজ ৬.৫-ইঞ্চি (৮৯.৮ শতাংশ স্ক্রিন-টু-বডি অনুপাত)
পিছনের ক্যামেরা ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ব্ল্যাক অ্যান্ড হোয়াইট পোর্ট্রেট লেন্স এবং একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স।
সামনের ক্যামেরা ১৬ মেগাপিক্সেল
প্রসেসর মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি৮০ প্রসেসর, ফলে স্মার্টফোনটি সর্বোচ্চ ২ গিগাহার্টজ গতিতে কাজ করবে
র‌্যাম ৩/৪ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ৬৪/১২৮ গিগাবাইট
ব্যাটারি ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ার
কালার হোয়াইট মিল্ক এবং গ্রিন টি
মূল্য ১৬ হাজার ৯৯০ টাকা (৪ জিবি র‌্যাম + ১২৮ রোম)

আরও পড়ুনঃ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: