,


আলাদিন পার্ক - দর্শনীয় স্থান

আলাদিন পার্ক – দর্শনীয় স্থান

আমাদের আজকের প্রতিবেদনটি আলাদিন পার্ক কে ঘিরে। আলাদিন পার্ক প্যালেস কোথায় অবস্থিত, ইতিহাস, কাঠামো, কেন যাবেন, কিভাবে যাবেন, কোথায় থাকবেন এ নিয়ে আমাদের প্রতিবেদন টি সাজানো হয়েছে। আশা করি, প্রতিবেদনটি পড়ে আপনারা উপকৃত হবেন।

আলাদিন পার্ক ঢাকার উপকণ্ঠে ধামরাইয়ে প্রাকৃতিক পরিবেশে সুবিশাল জায়গায় গড়ে উঠা একটি বিনোদনকেন্দ্র। বন্ধু, পরিবার ও প্রিয়জনদের সাথে দারুণ সময় কাটানোর মতো সকল ব্যবস্থা এখানে রয়েছে।

নামকরণ

পার্কের স্বত্বাধীকারী মো: আলাউদ্দিনের নামানুসারেই পার্কটির নামকরণ করা হয়েছে।

আলাদিন পার্ক এর অবস্থান

রাজধানীর উপকণ্ঠে সাভার উপজেলা সদর থেকে নদী পার হয়ে মাত্র কয়েক মিনিটের পথ। ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাই জয়পুরা/কুল্লা বাসস্ট্যান্ডের সেতুর দক্ষিণে কুল্লা ইউনিয়নের সিতি এলাকায় রয়েছে এ পার্ক।

  • জেলাঃ ঢাকা
  • উপজেলাঃ সাভার

আলাদিন পার্ক এর কাঠামো

আলাদিন পার্কে রয়েছে ওয়াটার পার্ক ও রিসোর্ট, সু-বিশাল ড্রাই পার্ক ও আর্টিফিশিয়াল লেক। বড় ও ছোটদের জন্য অত্যাধুনিক রাইড, সু-বিশাল পিকনিক স্পট এবং কনভেনশন হল।

বড় ও ছোটদের জন্য বিনোদনের রাইডগুলোর মধ্যে রয়েছে বাম্পার কার, বুল রাইড, ডাবল ডেক কেরোসেল, স্পিড স্পিনিং কার, হাইড্রলিক পেন্ডুলাম, সুপার সুয়িং, মিনি সুইট ড্যান্সিং, কিডি বল গান, মিনি গেমস, ট্রেন, কিডি রাইডস জোন, প্যালে বোট ও ডায়নামিক সিনেমা হল।

এ পার্কে বিনোদনের পাশাপাশি পরিবার পরিজন এমনকি সংগঠন-সমিতির সভা-সমাবেশ করার জন্যও পাচ্ছে কনভেনশন হল এবং সুবিশাল পিকনিক স্পট।

এছাড়া এখানে থাকা ও খাওয়ার ব্যবস্থাও রয়েছে।

আলাদিন পার্ক কেন যাবেন?

ভ্রমন পিপাসু মানুষ দের কে যদি এই কথা জিজ্ঞাসা করা হয়, তবে তারা এই কথা অহেতু হাসির ছলে উড়িয়ে দিবে । কারন, ভ্রমন পিপাসু মানুষদের কাছে এই কথা মূল্যহীন। তবুও বলি,

  • আলাদিন পার্ক একটি বিনোদনকেন্দ্র
  • এখানে আপনি বাম্পার কার, বুল রাইড, ডাবল ডেক কেরোসেল, স্পিড স্পিনিং কার, হাইড্রলিক পেন্ডুলাম, সুপার সুয়িং, মিনি সুইট ড্যান্সিং, কিডি বল গান, মিনি গেমস, ট্রেন, কিডি রাইডস জোন, প্যালে বোট ও ডায়নামিক সিনেমা হলসহ প্রায় সকল বিনোদন উপভোগ করতে পারবেন।
  • বন্ধু, পরিবার ও প্রিয়জনদের সাথে দারুণ সময় কাটানোর মতো সকল ব্যবস্থা এখানে রয়েছে।

টিকেট মূল্য

আলাদীন পার্ক পরিদর্শন করার বিভিন্ন ধরণের প্যাকেজ চালু থাকে।

  • প্রবেশ মূল্যঃ জনপ্রতি ২০০টাকা
  • ওয়াটার পার্ক এবং রিসোর্টের প্রবেশমূল্যঃ জনপ্রতি ৪০০টাকা (ছাত্রদের জনপ্রতি ৩৫০ টাকা)
  • আলাদীন’স পার্কে প্রবেশ + সব রাইড প্যাকেজের মূল্যঃ জনপ্রতি ৪৫০টাকা
  • আলাদীন’স পার্ক+ওয়াটার পার্ক+সব রাইড প্যাকেজের মূল্যঃ জনপ্রতি ৬৫০টাকা
  • আলাদীন’স পার্ক+ওয়াটার পার্ক+সব রাইড+খাবার প্যাকেজের মূল্যঃ জনপ্রতি ৮৫০টাকা
  • ফ্যামিলি (৪জন) প্যাকেজের মূল্যঃ মাত্র ৩২০০টাকায়।
  • রিসোর্টেরাত্রিযাপন করতে ব্যয় হবেঃ জনপ্রতি ৩৫০০ থেকে ৪৫০০ টাকা

(বিঃদ্রঃ সময়ের পরিবর্তনের সাথে এসব প্যাকেজ মূল্য পরবর্তীতে পরিবর্তন হতে পারে।)

যোগাযোগ

আলাদিন পার্ক কীভাবে যাবেন ?

পথ-১ঃ আরিচা-মানিকগঞ্জগঞ্জ হাইওয়ে- ধামরাই জোপুরা ব্রিজ – কুল্লা ইউনিয়ন রোড – সিথি পল্লী- আলাদিনের পার্ক (মেইন রোড থেকে প্রায় ৬.৫ কিমি)

পথ-২ঃ সাভার- সাভার থানা স্টেশন রোড- সাভার নামা বাজার বনসাই নদীর নতুন ব্রিজ – সিথি পল্লী, কুল্লা ইউনিয়ন- আলাদিনের পার্ক (মেইন রোড থেকে প্রায় ৫.৫ কিমি)

বাসঃ ঢাকা থেকে যারা যাবেন তারা চাইলে গুলিস্তান থেকে গাবতলি হয়ে ধামরাই উদ্দেশ্যে বাসে করে ধামরাই এর ঢুলিভিটা বাস স্ট্যান্ড নামবেন ( ডি. লিঙ্ক এবং শুভ যাত্রা ভাড়া ৫০+/-)।ঢুলিভিটা বাস স্ট্যান্ড নেমে সেখান থেকে লোকাল অটো/সি.এন.জি/নসিমন/ইজিবাইকে জনপ্রতি ২০/২৫টাকা দিয়ে সিতি পল্লি বাজার চলে আসবেন। বাজারের সামনেই আলাদীন’স পার্ক।

কোথায় খাবেন ?

এখানেই খাবার ব্যবস্থা রয়েছে। আপনি ইচ্ছে করলে কক্ষে বসেই যে কোনো ধরনের খাবারের অর্ডার করতে পারেন।

কোথায় থাকবেন ?

সপরিবারে রাতে থাকতে পারেন এ পার্কের ভেতরে অন্যপাশের রিসোর্ট সেন্টারে। এখানে রয়েছে আধুনিক মানের কক্ষ। কক্ষের ভেতরে উন্নতমানের বিছানা ও অন্যান্য জিনিসপত্র।

আলাদিন পার্কের ম্যাপ

আলাদিন পার্কের গুগুল ম্যাপ যুক্ত করা হয়েছে। যা দেখে আপনি সহজেই আপনার পথ খুজে পাবেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: