,


পুস্পা মুভি রিভিউ – Pushpa: The Rise (2021)

পুস্পা মুভির রিভিউ পড়ার আগে। পুস্পা তেলুগু মুভির অভিনেতা, অভিনত্রী, নির্মাতাসহ সকল কলাকুশলী ও মুক্তি সম্পর্কিত সকল তথ্য নিচের প্রদত্ত লিংক থেকে জেনে আসুন।

পুস্পা মুভি

পুস্পা সিনেমা সম্পর্কিত তথ্যাদি জানা থাকলে আমাদের রিভিও পড়ে মজা পাবেন এবং আপনি আপনার মতামত আমাদের সাথে শেয়ার করতে পারবেন। আর হ্যা আপনি চাইলে আপনার প্রিয় মুভি বা তারকার সম্পর্কে আপনার মতামত বা রিভিউ লিখে আমাদের পাঠাতে পারেন। তো কথা না বাড়িয়ে শুরু করা যাক……

পুস্পা মুভি রিভিউঃ আল্লুর এক্সট্রাওডিনারি পার্ফমেন্স

  • পার্সোনাল রেটিংঃ ৮.৫/১০
  • রিভিউকারীঃ আরিয়ান

প্রিয় প্লাটফর্ম একটি বাংলাদেশে নতুন আরেকটি মুভির রিভিউ নিয়ে হাজির হলাম। আর আজকেও একটু ব্যতিক্রমভাবে অর্থাৎ আমার নিজের মতো করে কয়েকটি পয়েন্ট উল্লেখপূর্বক রিভিউটি লিখতে যাচ্ছি। আশা করি সবার ভালো লাগবে।

টাইটেল

প্রথমেই বলে নেই মুভির টাইটেল সম্পর্কে। মুভির টাইটেল আল্লুর চরিত্রকে কেন্দ্র করে রাখা হয়েছে। মুভিটিতে আল্লু আর্জুনের চরিত্রের নাম পুষ্পা রাজ। টাইটেল পুষ্পাঃ দ্য রাইজ, যা ছিলো একদম যথার্য টাইটেল।

কাস্টিং, রোল ও অভিনয়

এবার আশা যাক কাস্টিং, রোল ও অভিনয়ের দিকে। এই অংশে মূল চরিত্রের কিছু তারকাদের সম্পর্কে আলাদা আলাদা ভাবে জানা যাক।

আল্লু আর্জুনঃ মুভির অন্যতম গুরুত্বপূর্ণ পুষ্পা রাজ চরিত্রে দেখতে মিলবে আমাদের সকলের প্রিয় স্টাইলিশ স্টার আল্লু আর্জুনকে। অবহেলায় বেড়ে উঠা এক জেদি ছেলে। যে একজন সাধারণ দিনমজুর থেকে হয়ে উঠে সিন্ডিকেট লিডার। ভীষণ জেদ আর সাহস যার সম্পদ। অন্যান্য বারের মতো এবারও ছিলো তার লুকে ভিন্নতা। আমার ভীষণ প্রিয় চরিত্র ছিলো পুষ্পা রাজ।

রশ্মিকা মান্দান্নাঃ প্রথম বারের মতো টলিউড মুভিতে দেখা গেছে রাশ্মিকাকে। রশ্মিকা মান্দান্না মুভিটিতে শ্রীবল্লী চরিত্রে অভিনয় করেছেন। যদিও চরিত্রটি আমার তেমন একটা পছন্দ ছিলো না। শ্রীবল্লী চরিত্র অনেকটা দূর্বল ছিলো। কিন্তু রশ্মিকা বরাবরের মতোই ভালো অভিনয় করেছেন।

ফাহাদ ফাসিলঃ মুভির অপর প্রিয় চরিত্রের নাম ভানওয়ার সিং শেখাওয়াত। এসপি ভানওয়ার সিং শেখাওয়াত আইপিএস চরিত্রে অভিনয় করছেন মালায়লাম ইন্ডাস্ট্রির অন্যতম এক অভিনেতা ফাহাদ ফাসিল। যার চরিত্রের কিছুটা ঝলকছিলো এই পার্টে এবং তা ছিলো মনোমুগ্ধকর। সিটি মারা পার্ফমেন্স বলা চলে। সিকুয়্যলে বাকিটা দেখতে মিলবে।

সুনীলঃ – প্রাক্তন সিন্ডিকেট নেতা মঙ্গল শ্রীনু চরিত্রের অভিনয় করেছেন সুনীল। তার পার্ফমেন্সের চেয়ে লুকটা আমার কাছে বেশী লাগছে।

এই চরিত্রগুলির বেশী ভূমিকা ছিলো মুভিটিতে। আর এই তিন চরিত্রও অনেক ভালো লেগেছে আমার। মনে হচ্ছিলো যে যার অবস্থানে একদম পারফেক্ট ছিলো। এছাড়া রাও রমেশ, ধনঞ্জয়া, অনসূয়া, জগদীশ প্রতাপ বান্দারিসহ আরও অনেকে ছিলো। তারা যে যার চরিত্রগুলি যথার্থভাবে ফুটিয়ে তুলেছে।

মেকিং

মেকিং এর কথা বলতে গেলে প্রথমেই আমার মনে আসে মুভির বিজিএম এর কথা, সিনেমাতে অস্থির ব্যাকগ্রাউন্ড মিউজিক ছিলো। যা দেবী শ্রী প্রসাদ করেছেন। বরাবরের মতো এবারও দেবী শ্রী প্রসাদ অনেক সুন্দর ব্যাকগ্রাউন্ড মিউজিক ও গান আমাদের উপহার দিয়েছেন মুভিটিতে। কথায় আছে, বি জি এম সিনেমার প্রাণ, মুভিটির বিজিএম আমার অনেক পছন্দনীয় ছিল। আর এই মুভির ওও আন্তাভা ওওও আন্তাভা গানটা আমার অনেক পছন্দের ছিলো।

মুভিটির ভিজুয়াল মেকিং এর ব্যাপারে বলতে গেলে প্রথমেই বলতে হয় সুকুমার এর কথা। এর আগে সুকুমারের অনেক মুভি দেখছি। প্রায় সব মুভিই আমার প্রিয়। তার মধ্যে আরিয়া, আরিয়া ২, ১০০% লাভ, এক নোকন্দিন, নানুকুপ্রেমাতু, রাংগাস্থালাম আমার অনেক ভালো লাগছে। মুভিতে তার কাজ গুলি দেখে অনেক ভালো লেগেছে। বিশেষ করে গল্প, গল্পের বিষয়ে একটু পড়েই বলি। মুভিটির ক্যামেরা ফ্রেমিং, ইডিটিং, কালার, স্ক্রিন প্লে সব কিছু খুবই ভালো লেগেছে।

প্লট

এবার সিনেমার অন্যতম গুরুত্বপূর্ণ অংশ নিয়ে বলি। আমার মনে হয়, সিনেমার গল্পই সিনেমার ভালো খারাপের পেছনে থাকে। একটা ভালো গল্প দিতে পারে জনপ্রিয়তা আবার একটা খারাপ গল্প নিমিষেই ডুবিয়ে দিতে পারে, যত ভালো মেকিং বা কাস্ট থাকুক না কেন। তাই গল্প নির্বাচন অনেক বেশী গুরুত্বপূর্ণ। পুষ্পা মুভির গল্প অনেক স্ট্রং লেগেছে। পুষ্পা ও এসপি ভানওয়ার সিং শেখাওয়াত চরিত্র দুইটা অনেক সুন্দর ভাবে ফুটিয়ে তুলছে। আর আমার কাছে এটাই প্লাস পয়েন্ট মনে হইছে। গল্পে সব সময় টান টান একটা উত্তেজনা ছিলো। এক কথায় বলতে গেলে, অসাধারণ গল্প ছিলো।

ওভারঅল

সর্বোপরি বলা যায়, অনেকদিন পর অনেক ভালো মানের একটা মুভি দেখতে পেলাম। কোথাও এক মূহুর্তের জন্য বিরক্ত লাগে নাই বা বোর করার মতো এক ঘেয়ামো কিছু ছিলো না। গুরুত্বপূর্ণ তিনটি চরিত্রই অনেক ভালো লেগেছে। এছাড়া গল্পও অনেক ভালো লেগেছে।

আজকের মতো বিদায় নিচ্ছি আবার সময় করে অন্য কোন মুভি নিয়ে লিখবো। আপনাদের রিভিউটি ভালো খারাপ যাই লাগুক কমেন্ট করে জানাবেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


এই বিভাগের আরও