,


রিয়েলমি এইট প্রো ফোনের দাম ও স্পেসিফিকেশন – Realme 8 Pro

টেক-ট্রেন্ডসেটার ব্র্যান্ড রিয়েলমি সিরিজের নতুন স্মার্টফোন ‘রিয়েলমি এইট প্রো’ বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে। ৬/৮ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রোমের ফোনটি বাংলাদেশের বাজারে পাওয়া যাবে।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরম্যান্স নিশ্চিত করতে স্মার্টফোনটিতে চিপসেট হিসাবে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন® ৭২০ জি™ অক্টাকোর প্রসেসর, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে।

অপারেটিং সিস্টেম

রিয়েলমি এইট প্রো স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১১, রিয়েলমি ইউআই ২.০।

ডিসপ্লে

রিয়েলমি ৮ প্রো ফোনে আছে ৬.৪ ইঞ্চির সুপার এমোলেড ডিসপ্লে। যার স্ক্রীন বডি রেশিও ৮৩.৩ শতাংশ ও ৪৪১ পি পি আই ডেনসিটি।

ক্যামেরা

ফোনটিতে কোয়াড রিয়ার ক্যামেরা রয়েছে। এতে একটি ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা রয়েছে। এতে এলইডি ফ্ল্যাশ, এইচডিআর, প্যানোরামাসহ বিভিন্ন ফিচার রয়েছে।

ফোনে ১৬ মেগাপিক্সেলের একটি ওয়াইড সেলফি ক্যামেরা রয়েছে। সেলফি ক্যামেরাটিতে এইচডিআর, প্যানোরামা ফিচার রয়েছে। এছাড়া স্মার্টফোনে ফোরকে রেজুলেশনের ভিডিও ধারণ ক্ষমতা রয়েছে।

স্টোরেজ

ফোনটিতে ৬/৮ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ১২৮ গিগাবাইটের স্টোরেজে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘রিয়েলমি এইট প্রো’ তে লিপো ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি রয়েছে, যাতে ৫০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

অন্যান্য

স্মার্টফোনটি ইনফিনেট ব্লু, ইনফিনেট ব্ল্যাক, পাঙ্ক ব্ল্যাক, ইলিমিনেটিং ইয়োলো এই চার রঙে পাওয়া যাচ্ছে। এছাড়া ফিঙ্গারপ্রিন্ট (আন্ডার ডিসপ্লে, অপটিক্যাল), অ্যাক্সিলোমিটার, গাইরো, প্রক্সিমিটি, কম্পাস সুবিধা রয়েছে।

রিয়েলমি এইট প্রো (Realme 8 Pro) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড রিয়েলমি
সিরিজ
মডেল এইট প্রো
ডিসপ্লের ধরণ সুপার এমোলেড ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৬.৪ ইঞ্চি
পিছনের ক্যামেরা চারটি ক্যামেরা; একটি ১০৮ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা+একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ক্যামেরা+একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা+একটি ২ মেগাপিক্সেলের ডেপথ ক্যামেরা
সামনের ক্যামেরা ১৬ মেগাপিক্সেলের ওয়াইড ক্যামেরা
প্রসেসর কোয়ালকম এসএম ৭১২৫ স্ন্যাপড্রাগন ৭২০ জি (৮ এনএম) চিপসেট, অক্টা-কোর (২x২.৩ গিগাহার্টজ ক্রিয়ো ৪৬৫ গোল্ড এবং ৬x১.৮ গিগাহার্টজ ক্রিয়ো ৪৬৫ সিলভার) সিপিইউ, অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ
র‌্যাম ৬/৮ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ১২৮ গিগাবাইট
ব্যাটারি লি-পো ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার
কালার ইনফিনেট ব্লু, ইনফিনেট ব্ল্যাক, পাঙ্ক ব্ল্যাক, ইলিমিনেটিং ইয়োলো
মূল্য আনুমানিক ২৯ হাজার ৯৯০ টাকা

আরও পড়ুনঃ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


এই বিভাগের আরও