,


রিয়েলমি সেভেন প্রো ফোনের দাম ও স্পেসিফিকেশন

বর্তমানে বাংলাদেশে রিয়েলমি  যথেষ্ট  ভালো ভাবে বাজার ধরে উঠেছে। তাদের মিডিয়াম বাজেটের ফোন যথেষ্ট ভালো কাজ করছে। যারা স্নাপড্রাগন প্রসেসর এর ফোন চাচ্ছেন তাদের জন্যে রিয়েলমির এই ফোনটি হবে অসধারণ। ক্যামেরায় থাকছে ৬৪ মেগাপিক্সেল এর মেইন ও ৮,২,২, মেগাপিক্সেলের আরও তিনটি এর ক্যমেরা। সামনে সেলফি ক্যামেরা হিসেবে আছে ৩২ মেগা পিক্সেল। এই ফোনটি এই বছরের সেপ্টেম্বারে ৩ তারিখে  বাজারে আসছে। এই ফোনটি পাওয়া যাচ্ছে ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি রোম (ফোনের মেমরি)  আবার ৮ জিবি র‍্যাম ১২৮ জিবি রোমের ভ্যারিয়েন্টে । ৬/১২৮ এর দাম ৮/১২৮ থেকে কিছুটা কম। আর্টিকেলটি পড়ে বিস্তারিতভাবে জানতে পারবেন।

প্রসেসর

সকল ফিচারের সুন্দরভাবে চালাতে একটি শক্তিশালী প্রসেসর অপরিহার্য। দারুণ পারফরম্যান্স নিশ্চিত করতে স্মার্টফোনটিতে চিপসেট হিসাবে ব্যবহার করা হয়েছে  স্নাপড্রাগন ৭২০জি (8nm) প্রসেসর, যা ব্যবহারকারীর চাহিদা অনুযায়ী কর্মক্ষমতা প্রদান করবে। এই প্রেসসর মিডিয়াটেক বা বাজারে অন্য যা আচে তার তুলনায় যথেষ্ট ভালো যা আমরা গ্যারান্টি দিয়ে বলতে পারি। বাজারে মিদ বাজাটের ফোনে বেশির ভাগে স্নাপড্রাগন খুব একটা ব্যাবহার করে না কারণ এর খরচ বেশি পর তাই ফন কম্পানি গুলো অন্য প্রসেসর ব্যাবহার করে। যার ফলে স্পেসিফিকেশন  একই রেখে প্রসেসর অন্য টা দিয়ে দেয় যার ফলে দাম কমে ২২হাজারের নিচে নেমে আসে অনেক কম্পানি গুলো ত ২০ হাজারের নিচেও বিক্রি করে। এই জন্যে আপনাদের আমি বলবো সব সময় প্রসেসর হিসেবে স্নাপড্রাগন (Snapdragon) কে বেশি প্রাধন্য দিবেন।

অপারেটিং সিস্টেম

রিয়েলমি সেভেন প্রো স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ১০ (পাই), রিয়েলমি ইউ আই (UI)।

ডিসপ্লে

রিয়েলমি সেভেন প্রো তে আছে ৬.৪ ইঞ্চির সুপার এমুলেড ডিসপ্লে।

ক্যামেরা

রিয়েলমি সেভেন প্রো ফোনটিতে একটি ৬৪ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের মাক্রো সেন্সর ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা রয়েছে।ভিডিও করতে পারবেন ৪কে (4k) , ১০৮০পি তে।

ফোনের ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকছে। ফ্রন্ট ক্যামেরাটিতে রয়েছে আল পোট্রিয়েট মুড, এইচডিআর, স্কীন ফ্ল্যাশ, সেলফি টাইমার সুবিধা। এছাড়া স্মার্টফোনে ১০৮০ পিক্সেলে ভিডিও ধারণ করতে পারে।

স্টোরেজ

ফোনটিতে ৬ এবং৮ গিগাবাইট র‍্যাম অপ্টিমাইজেশন দিবে চমৎকার স্মুথ ও দীর্ঘ বিনোদন বা গেমিং সেশন এবং ১২৮ গিগাবাইটের স্টোরেজে জায়গা ফুরিয়ে যাওয়া নিয়েও ভাবতে হবে না।

ব্যাটারি

‘রিয়েলমি সেভেন প্রো’এ রয়েছে লিথিয়াম পলিমার এর ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, যা ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন করে। ৫০% চার্এজ হতে সময় লাগবে মাত্র ১২-১৩ মিনিট এবং ১০০% হতে লাগবে সময় মাত্র ৩৪-৩৫ মিনিট বা তারো কম।টাইপ সি চার্জিং পোর্ট সাপোর্ট করে।

অন্যান্য

স্মার্টফোনটি মিরোর নীল, মিরোর সিল্ভার এই দুই রঙে পাওয়া যাচ্ছে। দুটি সিম কার্ড স্লট এবং একটি এসডি কার্ড স্লট রয়েছে।

রিয়েলমি সেভেন প্রো (Realme 7Pro) ফোনের দাম ও স্পেসিফিকেশন জেনে নিনঃ

ব্যান্ড রিয়েলমি
সিরিজ রিয়েলমি
মডেল সেভেন প্রো
ডিসপ্লের ধরণ সুপার এমুলেড ডিসপ্লে
ডিসপ্লের সাইজ ৬.৪-ইঞ্চি
পিছনের ক্যামেরা ৬৪ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল প্রাইমারি ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল ক্যামেরা, একটি ২ মেগাপিক্সেলের মাক্রো সেন্সর ক্যামেরা ও একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ক্যামেরা
সামনের ক্যামেরা ৩২ মেগাপিক্সেল
প্রসেসর স্নাপড্রাগন ৭২০ জি
র‌্যাম ৬/৮ গিগাবাইট
ইন্টারনাল স্টোরেজ (রোম) ১২৮ গিগাবাইট
ব্যাটারি ৪ হাজার ৫০০ মিলিঅ্যাম্পিয়ার
কালার নীল, রুপা
মূল্য ২৫ হাজার ৯৯০ টাকা (র‍্যাম ৬)

২৬ হাজার ৯৯০টাকা (র‍্যাম ৮)

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।


এই বিভাগের আরও