,


পাবনায় নিস্পতিকৃত মাদক মামলার বিপুল পরিমান আলামত ধ্বংস

পাবনায় নিস্পতিকৃত মাদক মামলার বিপুল পরিমান আলামত ধ্বংস

রনি ইমরান, পাবনাঃ পাবনায় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নিস্পতিকৃত মাদক মামলার বিপুল পরিমান আলামত ধ্বংস করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে পাবনার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত প্র্রাঙ্গনে বিচার নিস্পত্তিকৃত ৬৫৪টি মাদক মামলাসহ অন্য মামলার আলামত ধ্বংস করা হয়। পাবনার ইতিহাসে এই প্রথম একসাথে এত বেশি মাদক ও অন্যান্য মামলার বিচার নিস্পত্তিকৃত আলামত ধ্বংস করা হয়।
সুত্র জানায়, সর্বমোট ৬৫৪টি মামলার জব্দকৃত ২৯৬৭ পিচ ইয়াবা, আড়াই মন গাঁজা, ০৪ টি গাঁজার গাছ, ৩‘শ বোতল ফেন্সিডিল, ২৬ গ্রাম হিরোইন, ৮ বোতল বিদেশি মদ, দুই লিটার জাওয়া এবং ১,৩৫০ লিটার চোলাই মদ ধ্বংস করা হয়। আলামত ধ্বংস অনুষ্ঠানে পাবনার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু সালেহ্ মোঃ সালাহ্ উদ্দিন খাঁ, পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট একেএম কামাল উদ্দিনসহ বিচারক ও ম্যাজিস্ট্রেটগন এবং পুলিশের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সাম্প্রতিককালে পাবনার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের অধীনে উল্লেখযোগ্য সংখ্যক নিস্পত্তিকৃত মাদক মামলার আলমত ধ্বংস করা সম্ভব হয়েছে। মামলার বিচার নিস্পত্তির দ্রুততার এই হার অব্যাহত থাকলে আলামত ধ্বংস প্রক্রিয়া ভবিষ্যতে আরও গতিশীল হবে বলে সুত্র জানিয়েছে।
শুক্রবার থেকে পাবনার শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩২তম আবির্ভাব তিথি মহোৎসব শুরু
পাবনা প্রতিনিধি, শুক্রবার থেকে পাবনার হিমাইতপুরে ধামে শুরু হচ্ছে তিনদিনব্যাপী শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্রের ১৩২তম আবির্ভাব তিথি ও ভাগীরথী পদ্মায় পুন্য¯œান মহোৎসব। আগামি রোববার এই মহোৎসব শেষ হবে। এ উপলক্ষে গতকাল বুধবার দুপুরে ঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে উৎসব শান্তিপুর্নভাবে সফল করতে গণমাধ্যমকর্মীদের সহযোগিতা কামনা করেন আশ্রম কর্তৃপক্ষ।
সংবাদ সম্মেলনে জানানো হয় উদ্বোধনী দিন শুক্রবার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, বিশেষ অতিথি থাকবেন পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ এবং পুলিশ সুপার শেখ রফিকুল ইসলাম বিপিএম পিপিএম। দ্বিতীয় দিনে প্রধান অতিথি থাকবেন রাজশাহীস্থ ভারতের সহকারী হাই কমিশনার সঞ্জিব কুমার ভাটি, বিশেষ অতিথি থাকবেন পাবনার ইউনিভার্সাল ফুডের ব্যবস্থাপনা পরিচালক রোটারিয়ান সোহানী হোসেন এবং জেলা হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সভাপতি বাবু চন্দন চক্রবর্তি। এ ছাড়া শেষের দিন শিব গঙ্গা¯œানসহ ধমিয় আলোচনা এবং সংগীত অনুষ্ঠিত হবে।
শ্রীশ্রীঠাকুর অনুকূলচন্দ্র সৎসঙ্গ আশ্রমের সভাপতি ড. রবীন্দ্রনাথ সরকারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাপস কুমার রায়, সহ-সভাপতি যুগোল কিশোর ঘোষ, উপদেষ্টা পরিষদের সদস্য অ্যধ্যাপক গোপিনাথ কুন্ডু, উৎসব উদযাপন কমিটির আহবায়ক ড. নরেশ চন্দ্র মধু, পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, সম্পাদক আখিনুর ইসলাম রেমন, সাবেক সম্পাদক এবিএম ফজলুর রহমান। এদিকে, উৎসব আয়োজনকে ঘিরে প্রস্তুতি এগিয়ে চলছে জোড়েসোড়ে। প্যান্ডেল সাজানোসহ আশ্রমকে সাজিয়ে তুলতে কাজ করছেন শ্রমিকরা। উৎসবে বাংলাদেশ ও ভারত থেকে ঠাকুর অনুকূলচন্দ্রের কয়েক হাজার ভক্ত অংশ নেবেন বলে জানা গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

সর্বশেষ

বিশ্বজুড়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
১৭৮,৪৪৩
সুস্থ
৮৬,৪০৬
মৃত্যু
২,২৭৫

বিশ্বে

আক্রান্ত
১২,৬২৫,১৫৫
সুস্থ
৭,৩৬০,৯৫৪
মৃত্যু
৫৬২,৭৬৯

বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯৪৯
৩৭
২,৮৬২
১৩,৪৮৮
সর্বমোট
১৭৮,৪৪৩
২,২৭৫
৮৬,৪০৬
৯০৪,৫৮৪
%d bloggers like this: