,


সৌরশক্তিতেই চলবে শাওমি
সৌরশক্তিতেই চলবে শাওমি

সৌরশক্তিতেই চলবে শাওমি

ডেস্ক রিপোর্টারঃ বিদ্যুৎ নয় এখন থেকে সৌরশক্তিতে চলবে স্মার্টফোন। স্মার্টফোনের ব্যাক কভারের সোলার প্যানেলের সাহায্যেই চার্জ হবে ব্যাটারি। এমনই অভিনব স্মার্টফোন বানাচ্ছে চীনা সংস্থা Xiaomi। ইতিমধ্যে প্রাথমিক ডিজাইনের কাজ সেরে ফেলেছে সংস্থা।

গত বছর জুলাই মাসে এই প্রযুক্তির জন্য পেটেন্টের আবেদন করে Xiaomi। সম্প্রতি প্রযুক্তিটির পেটেন্ট হাতে পায় সংস্থা। এর পরেই ফোনটির ডিজাইনের বিষয়ে কাজ শুরু করে দিয়েছে সংস্থার প্রযুক্তিবিদরা।

গেজেট ওয়েবসাইট LetsGoDigital-এর সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী, Xiaomi-এর এই স্মার্টফোনের পেছনের অংশ জুড়ে থাকবে সোলার প্যানেল। কেবল মাত্র ডুয়াল ক্যামেরা থাকার জন্য ছাড়া হয়েছে উপরের অংশ। এ টুকু বাদ দিলে ফোনটির বাকি ফিচারগুলি যে কোনও বাজারচলতি স্মার্টফোনের মতোই। ফোনটির সামনের অংশে থাকবে বেজেল-হীন ডিসপ্লে। থাকছে না কোনও নচও। অর্থাত্ পপ-আপ সেলফি ক্যামেরা থাকতে পারে এই ফোনে। আবার, আন্ডার ডিসপ্লে সেলফি ক্যামেরা থাকার সম্ভাবনাও উড়িয়ে দেওয়া যাচ্ছে না। এদিকে ফোনের পেছনের অংশে সোলার প্যানেল থাকায় নেই কোনও এক্সটার্নাল ফিঙ্গারপ্রিন্ট সেনসর। অর্থাত্ ফোনের ডিসপ্লের নিচেই ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে বলে মনে করা হচ্ছে। সোলার প্যানেল ছাড়াও সাধারণ চার্জার দিয়েও চার্জ দেওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

সর্বশেষ

বিশ্বজুড়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৩৫,৫৮৫
সুস্থ
৭,৩৩৪
মৃত্যু
৫০১

বিশ্বে

আক্রান্ত
৫,৫৬৭,৩৪০
সুস্থ
২,৩৫২,৯৫২
মৃত্যু
৩৪৬,৮৮৮

বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
১,৯৭৫
২১
৪৩৩
৯,৪৫১
সর্বমোট
৩৫,৫৮৫
৫০১
৭,৩৩৪
২৫৩,০৩৪
%d bloggers like this: