,


পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন কে গণসংবর্ধনা মাল্টা আওয়ামীলীগের

পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন কে গণসংবর্ধনা মাল্টা আওয়ামীলীগের

নাসিম আহমেদ রিয়াদ,সিরাজগঞ্জঃ লন্ডনের দূত সম্মেলন শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. আবুল কালাম আব্দুল মোমেন মাল্টায় দুই দেশের মধ্যে নিয়মিত দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেন। বৈঠকে কূটনীতিকদের প্রশিক্ষণ বিষয়ে চুক্তি বা সমাঝোতা স্মারক স্বাক্ষর করা ছাড়ার তাকে দেয়া এক গনসংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসীদের সঠিক সেবা নিশ্চিত করার কথা বলেন।

প্রবাসীদের সঠিক সেবা প্রদান করতে নির্দেশ দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। মাল্টা আগমন উপলক্ষে আওয়ামীলীগ এবং প্রবাসী বাংলাদেশীদের দেয়া গণসংবর্ধনায় তিনি এ নির্দেশ দেয়ার কথা বলেন।

দেশটির গিজিরা শহরে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে মাল্টা ফরেন মিনিস্টার কারমেলো আবেলা ও তার সহধর্মিনী সহ গ্রীসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জসিম উদ্দিন এবং মাল্টার বিভিন্ন শহরের মেয়র-কাউন্সিলর উপস্থিত ছিলেন।
এসময় পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন প্রবাসীদের দ্রুত সেবা প্রদান করতে ‘দূতাবাস’ নামে একটি এ্যাপস চালু করার কথা বলেন।

এছাড়াও মাল্টা সরকারের সাথে নির্দিষ্ট বৈঠকে দ্বিপক্ষীয় পলিটিকেল কনসালটেশন বিষয়ে সমাঝোতা চুক্তির মধ্যদিয়ে উভয় দেশের সম্পর্ক নতুন মাত্রায় উন্নীত হয়েছে বলেও উল্লেখ করেন।

সংবর্ধনা অনুষ্ঠানে মাল্টা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি কাজেম আলী স্বপন, সাধারণ সম্পাদক আপেল আমিন কাউসার সহ আওয়ামী লীগের নেতাকর্মী এবং প্রবাসী বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মালটার পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও প্রবাসীদের সঙ্গে আমাদের বন্ধুসুলভ সম্পর্ক রয়েছে, ভবিষ্যতে বাংলাদেশের সাথে সেই সুসম্পর্ক আরও সুদৃঢ় হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

সর্বশেষ

বিশ্বজুড়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৩৫,৫৮৫
সুস্থ
৭,৩৩৪
মৃত্যু
৫০১

বিশ্বে

আক্রান্ত
৫,৫৯০,৩৫৮
সুস্থ
২,৩৬৬,৫৭৪
মৃত্যু
৩৪৭,৯০৭

বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
১,৯৭৫
২১
৪৩৩
৯,৪৫১
সর্বমোট
৩৫,৫৮৫
৫০১
৭,৩৩৪
২৫৩,০৩৪
%d bloggers like this: