,


কুড়িগ্রামের নতুন শহর এলাকায় স্থাপিত উত্তরবঙ্গ জাদুঘরে ভারতীয় সহকারী হাই কমিশনার

কুড়িগ্রামের নতুন শহর এলাকায় স্থাপিত উত্তরবঙ্গ জাদুঘরে ভারতীয় সহকারী হাই কমিশনার

কুড়িগ্রাম প্রতিনিধিঃ কুড়িগ্রামের উত্তরবঙ্গ জাদুঘরে ৭১’ এর মহান মুক্তিযুদ্ধে অসামান্য অবদান রাখায় ভারতের তদানিন্তন প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধীসহ মিত্র বাহিনীর দুই কর্মকর্তার ছবি উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার দুপুরে কুড়িগ্রামের নতুন শহর এলাকায় স্থাপিত উত্তরবঙ্গ জাদুঘর চত্তরে এর উদ্বোধন করে বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার সηীব কুমার ভাটি। এসময় বক্তব্য রাখেন, জাদুঘরের প্রতিষ্ঠাতা ও কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর এসএম আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম-৩ আসনের সাবেক সংসদ সদস্য আমজাদ তালুকদার, বীর মুক্তিযোদ্ধা হারুনুর রশিদ লাল, প্রফেসর হরি গোপাল সরকার, সৌমেন্দ্র প্রসাদ পান্ডে, উদয় শঙ্কও চত্রবর্তী, এমদাদুল হক এমদাদ, ছানালাল বকসী, অলক সরকার প্রমুখ।
বক্তারা বলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ভারতের তদানিন্তন প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধীসহ মিত্র বাহিনী বিশেষ অবদান রাখে। এজন্য বাঙ্গালীরা চিরকৃতজ্ঞ। উত্তরবঙ্গ জাদুঘর তাদের বিশেষ অবদানের জন্য ভারতের তদানিন্তন প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধী ও মুক্তিযুদ্ধে কুড়িগ্রামের রৌমারী রনাঙ্গনে অবদান রাখায় মিত্র বাহিনীর দুই কর্মকর্তা মেজর জেনারেল গুরবক্স সিংগিল ও ব্রিগেডিয়ার জেনারেল সান্ত সিং এর ছবি সংরক্ষনের উদ্যোগ নেয়।
এসময় বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার সηীব কুমার ভাটি বলেন, এ ছবি সংরক্ষনের মাধ্যমে আপনারা পুরো ভারতবাসীকে সম্মান জানালেন। তিনি আরো বলেন, নায়ক শাহ্রুখ খান চলচিত্রের হিরো আর আপনারা এই জাদুঘর প্রতিষ্ঠার মাধ্যমে প্রমাণ করলেন আপনারা আসল হিরো।
পরে হাই কমিশনার শহরের পাল পাড়া এলাকায় শ্রীশ্রী রাম কৃঞ্চ সেবাশ্রম ও মন্দির পরিদর্শন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

সর্বশেষ

বিশ্বজুড়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৫২,৪৪৫
সুস্থ
১১,১২০
মৃত্যু
৭০৯

বিশ্বে

আক্রান্ত
৬,৪৫৫,১০৮
সুস্থ
৩,০৬৮,৪৮২
মৃত্যু
৩৮২,৫৩১

বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৯১১
৩৭
৫২৩
১১,৩৩৯
সর্বমোট
৫২,৪৪৫
৭০৯
১১,১২০
৩৩৩,০৭৩
%d bloggers like this: