,


নাগেশ্বরীতে ফণী মোকাবেলায় চরাঞ্চলে কাজ করেছে ছাত্রলীগ

নাগেশ্বরীতে ফণী মোকাবেলায় চরাঞ্চলে কাজ করেছে ছাত্রলীগ

নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ সারা দেশর ন্যায় কুড়িগ্রামের নাগেশ্বরীতেও ঘুর্ণিঝড় সুপার সাইক্লোন ফণী’র আঘাত থেকে রক্ষায় সজেতনতা সৃষ্টি ও দুর্যোগের কবল থেকে রক্ষায় চরাঞ্চলে গিয়ে কাজ করেছে বাংলাদেশ ছাত্রলীগের একটি টিম।

৪ এপ্রিল শনিবার ভারতে ফণীর আঘাত হানলে বাংলাদেশের দক্ষিণাঞ্চলেও এর ব্যাপক আঘাত হানে। এতে করে দেশের অনেক জায়ায় ক্ষয়ক্ষতি হয়েছে। আর এর প্রভাব রংপুর বিভাগেও পড়েছে। সেজন্য এ বিভাগের কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায়ও দিনব্যাপী হালকা বৃষ্টিপাত এবং ঝরো হাওয়া বইতে থাকে।

দুর্যোগের কবল থেকে রক্ষায় পূর্ব প্রস্তুতি হিসেবে সচেতনতা বৃদ্ধির জন্য দিনব্যাপী উপজেলার কয়েকটি অঞ্চলে কাজ করেছে ছাত্রলীগের এ টিম।

উপজেলা দুর্যোগ মোকাবেলা কমিটির আহ্বায়ক, ছাত্রলীগনেতা আতিক হাসান রাজা জানায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভনের নির্দেশে নাগেশ্বরী উপজেলা ছাত্রলীগের একটি টিম উপজেলার ওয়াপদাবাজর, বামনডাঙ্গা, আয়নালেরঘাটসহ কয়েকেটি চরাঞ্চলে গিয়ে ফণী মোকাবেলায় অংশ নিয়েছে। উপজেলা কমিটির আহ্বায়ক আতিক হাসান রাজার নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন দুর্যোগ ও ত্রাণ বিষয়ক সম্পাদক মুহাম্মদ আলী, প্রচার সম্পাদক সাজু, সমাজসেবা সম্পাদক মুরাদ, সদস্য জাকিরসহ আরও অনেকে।

টিম নেতা জানায়, পরিদর্শন এলাকাগুলোতে বড় ধরণের কোনো প্রকার ক্ষয়ক্ষতি হয়নি। শুধু রাস্থাঘাট কর্দমাক্ত হয়েছে এতে করে মানুষের চলাচল ব্যহত হচ্ছে।

এছাড়াও দুর্যোগের কারণে নিম্ন আয়ের মানুষগুলো কর্মস্থলে যেতে না পারায় তারা আয় বঞ্চিত হয়েছে। তবে আমরা যেকোনো দুর্যোগ মোকাবেলায় প্রস্তুত আছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো