,


ফাঁসিয়াখালীতে ৩ ট্রাক পাথর আটক করেছে সেনাটিম

ফাঁসিয়াখালীতে ৩ ট্রাক পাথর আটক করেছে সেনাটিম

লামা (বান্দরবান) প্রতিনিধি

বান্দরবানের লামা উপজেলায় রাতের আধাঁরে অবৈধভাবে পাচারকালে ৩টি পাথর বোঝাই ট্রাক আটক করেছে সেনাবাহিনী। লামা-আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফ শামীম পিএসসি এর নির্দেশে ইয়াংছা আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার সিঃ ওয়ারেন্ট অফিসার নুরুল ইসলাম সঙ্গীয় সেনা সদস্য নিয়ে অভিযান পরিচালনা করেন।

বুধবার (১৩ ফেব্রুয়ারী) রাত ১টায় উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের সাপেরঘারা বাজার হতে এই পাথর ভর্তি ট্রাক সমূহ আটক করা হয়। ট্রাক গুলো বর্তমানে ইয়াংছা আর্মি ক্যাম্পে রাখা হয়েছে।

আটককৃত ট্রাক গুলো হল, কুমিল্লা লট-৪৪, ঢাকা লট-৭০ ও কুমিল্লা ল-৪৫। আটক ৩টি পাথরের গাড়ির মধ্যে চকরিয়া ফাঁসিয়াখালীর মনু মেম্বারের ২টি ও ডুলহাজারা বাজারের ভুট্টু সওদাগর এর ১টি বলে জানান কয়েকজন ব্যবসায়ী।

সূত্র জানায়, পাথর পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার গভীর রাতে অভিযানে নামে ইয়াংছা আর্মি ক্যাম্পের একটি চৌকস সেনা টিম। দীর্ঘক্ষণ অভিযান চালিয়ে রাত ১টায় সাপেরঘারা বাজার এলাকা হতে ট্রাক ৩টি আটক করা হয়।

সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে ট্রাকের ড্রাইভার ও পাথরের মালিকরা গাড়ি রাস্তায় পেলে পালিয়ে যায়।

পরে সেনাবাহিনী অন্য গাড়ির ড্রাইভার দিয়ে বুধবার ভোরে অনেক কষ্টে পাথরের ট্রাকগুলো ইয়াংছা ক্যাম্পের নিয়ে আসে।

স্থানীয় ইউপি মেম্বার নাছির উদ্দিন বলেন, প্রতি রাতে ৭০ থেকে ১শত গাড়ি অবৈধ পাথর সাপেরঘারা-হারগাজা-ডুলহাজারা সড়ক দিয়ে পাচার হয়। পাথর তুলতে গিয়ে ব্যবসায়ীরা সমস্ত এলাকা পাহাড় কেটে ও গর্ত করে বিরান ভূমি করে ফেলেছে। পাথরের গাড়ি চলাচল করতে গিয়ে সদ্য করা রাস্তাঘাট ও কালভার্ট গুলো ভেঙ্গে নষ্ট করে ফেলেছে। গতরাতে সেনাবাহিনী অভিযান পরিচালনা করার সময় আরো কয়েকটি ট্রাক অন্য রাস্তা দিয়ে পালিয়ে যায়।

ফাঁসিয়াখালী ইউপি চেয়ারম্যান জাকের হোসেন মজুমদার জানান, কোন ঝিরি ছড়াতে ভাসমান পাথর নেই। প্রভাবশালী সিন্ডিকেট গত ৭/৮ বছর ধরে মাটি খুঁড়ে ও পাহাড় কেটে পাথর উত্তোলন করছে। আমাদের বাধা প্রশাসন ব্যবসায়ী কেউ পাত্তা দিচ্ছেনা।

৩ ট্রাক পাথর আটকের সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, ঘটনাস্থলে পুলিশ অফিসার পাঠানো হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

অবৈধ পাথর উত্তোলনকারীদের কোন প্রকার ছাড় দেয়া হবেনা বলে জানান, লামা-আলীকদম সেনা জোনের জোন কমান্ডার লেঃ কর্ণেল সাইফ শামীম পিএসসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

সর্বশেষ

বিশ্বজুড়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
১৫৯,৬৭৯
সুস্থ
৭০,৭২১
মৃত্যু
১,৯৯৭

বিশ্বে

আক্রান্ত
১১,৩৮৬,৮৬৭
সুস্থ
৬,৪৪৫,২৫৯
মৃত্যু
৫৩৩,৬১৯

বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৩,২৮৮
২৯
২,৬৭৩
১৪,৭২৭
সর্বমোট
১৫৯,৬৭৯
১,৯৯৭
৭০,৭২১
৮০৩,২৭৪
%d bloggers like this: