,


আদম বেপারী সবুজের খপ্পরে পড়ে প্রবাসীদের মানবেতর জীবন যাপন

আদম বেপারী সবুজের খপ্পরে পড়ে প্রবাসীদের মানবেতর জীবন যাপন

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলার ৫নং শুভপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের পশ্চিম হাজারী পাড়া গ্রামের মাওলানা আলী আশ্রাফের ছেলে বদিউল আলম সবুজের(যার পাসপোর্ট নং BQ-0874783) বিরুদ্ধে জাল ভিসা দিয়ে আদম বেপারীর অভিযোগ উঠেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, কাতারে ফাইভ ষ্টার হোটেলে ভাল বেতনের চাকুরীর প্রলোভন দেখিয়ে একই গ্রামের শামছুল হকের ছেলে আবু তালেব, আহসান উল্ল্যাহ এবং কটপাড়া গ্রামের নুর হোসেনের থেকে সবুজের বাবা-স্ত্রীর মাধ্যমে ৪ লক্ষ টাকা করে ১২ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

পরে সবুজের কথা-বার্তার মিল না দেখে আহসান উল্ল্যাহ কাতারে না গেলেও ভাগ্য পরিবর্তনের আশায় আবু তালেব ও নুর হোসেন পাড়ি জমান কাতার।

আবু তালেবের সাথে কথা বলে জানা যায়, সবুজ আমাকে ভালো হোটেলে কাজের ব্যবস্থা করে দিবে এ কথা বলে সাপ্লাই কোম্পানীর ভিসার কাগজপত্র প্রদান করে কাতার নিয়ে আসে। কাতার নেওয়ার ৯ মাস চলে গেলেও আমাকে কোন প্রকার বৈধ কাগজপত্রের ব্যবস্থা না করে দেয়ায় প্রতিনিয়ত পুলিশি হয়রানী ও মানবেতর জীবন যাপন অতিবাহিত করছি।

এছাড়াও সবুজ কাতারে অবস্থানকালে ভিসা দেয়ার কথা বলে আরো কয়েকজনের থেকে টাকা নিয়ে পালিয়ে কাতার ত্যাগ করে দেশে চলে আসে। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ছবিসহ ভাইরাল হয়।

এদিকে একই অভিযোগে কটপাড়া গ্রামের ডাঃ মাহবুল হকের ছেলে নুর হোসেন প্রবাস জীবন ছেড়ে দেশে চলে আসেন।

এ বিষয়ে অভিযুক্ত সবুজের সাথে যোগাযোগ করতে তার পারিবারিক মুঠোফোনে একাধিক বার ফোন করলে ফোন রিসিব না করায় বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

সর্বশেষ

বিশ্বজুড়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৪৪,৬০৮
সুস্থ
৯,৩৭৫
মৃত্যু
৬১০

বিশ্বে

আক্রান্ত
৬,১৫০,২৬২
সুস্থ
২,৭২৯,৯৫৫
মৃত্যু
৩৭০,৫০০

বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
১,৭৬৪
২৮
৩৬০
৯,৯৯৭
সর্বমোট
৪৪,৬০৮
৬১০
৯,৩৭৫
২৯৭,০৬৪
%d bloggers like this: