,


একটি বাংলাদেশ সংবাদ (Ekti Bangladesh News)

সীতাকুন্ডে ভুলে ভরা জাতীয় পরিচয়পত্র

মোঃ ইমরান হোসেন, সীতাকুন্ড প্রতিনিধিঃ সীতাকুন্ডে পৌরসভা ও ইউনিয়ন ভিত্তিক ২০১৪ থেকে ২০১৭ সাল এর মধ্যে নতুন অন্তর্ভুক্তি ভোটারদের পরিচয় পত্র বিতরন করা হচ্ছে। এরই মধ্যে গত ২৮ সেপ্টম্বর ১ নং সৈয়দপুর ইউনিয়ন পরিষদ, ২৯ সেপ্টম্বর ২ নং বারৈয়াঢালা ইউনিয়ন পরিষদ, ৫ অক্টোবর শুক্রবার সীতাকুন্ড পৌরসভা ও ৬ অক্টোবর শনিবার বিতরন করা হয়েছে ৪ নং মুরাদপুর ইউনিয়নের বাসিন্দাদের। পরিচয়পত্র হাতে পেয়ে খুশি অনেকে তবে কেউ কেউ হতাশ হয়ে পড়েছে। কারন এবারের বিতরন করা পরিচয়পত্র গুলো ভুলে ভরা।

খোঁজ নিয়ে জানা গেছে, গত ৫ অক্টোবর সীতাকুন্ড পৌরসভায় জাতীয় পরিচয় পত্র (National ID Card) বিতরন করা হয়। বিতরন করা আইডি কার্ডে ছবি, জন্ম তারিখ, স্বাক্ষর ও নামে ব্যাপক ভুল হয়েছে। কারো ছবির জায়গায় অন্য জনের ছবি, কারো স্বাক্ষরের জায়গায় অন্য স্বাক্ষর, কিছু কিছু আইডি কার্ডে ছবি, পিতার, মাতার নাম ঠিক থাকলেও ঠিক নেই নিজের নাম। এছাড়াও ১৮/২০ বছরের মেয়ের জন্ম তারিখ দেওয়া হয়েছে ১৯৬৯। এরকম ভুল ধরা পড়েছে প্রায় পরিচয় পত্রে।

বর্তমান সময়ে যেকোন কাজের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হয়ে পড়েছে এই জাতীয় পরিচয়পত্র। যেকোন কাজে দরকার পড়ে এই পরিচয় পত্রের। তাই অনেকদিন পর প্রথম আইডি কার্ড হাতে পেয়ে খুশি হয়েছিল সবাই। তবে পরিচয় পত্রে এমন ভুলে আবারো হতাশায় তারা। অনেকে রীতিমত ক্ষোভ প্রকাশ করেছেন।

সুমন নামে এক যুবক জানান, জাতীয় পরিচয় পত্রের মত এমন একটা গুরুত্বপূর্ণ ডুকুমেন্টে এরকম ভুল মানা যায়না। ভুল বশত ১/২ জনের এরকম হতেই পারে তাই বলে এভাবে একই ওয়ার্ডের কয়েকজন। কর্তৃপক্ষের অবহেলার কারনে এমন ভুল হয়েছে আমি মনে করি। এখন এই ভুল ঠিক করতে হলে সময়েরও প্রয়োজন আছে। অনেক দিন পরিচয় হাতে পেয়ে খুশি হতে তো পারলামই না উল্টো হতাশ হলাম।

তবে এই ভুলগুলো সংশোধন সহজে করা যাবে বলে জানিয়েছে উপজেলা নির্বাচন অফিস। সূত্রটি জানায়, এগুলো সংশোধনের জন্য আবেদন করলে আবারো পুনরায় কার্ড প্রদান করা হবে। তবে সময় কতদিন লাগবে তা নির্দিষ্ট করে জানাতে পারেনি উপজেলা নির্বাচন অফিস।

এদিকে বাকী ইউনিয়নগুলোতে পর্যায়ক্রমে জাতীয় পরিচয় পত্র বিতরন করা হবে। ১০ নং ছলিমপুর ইউনিয়ন পরিষদে ১২ অক্টোবর, ৯ নং ভাটিয়ারী ইউনিয়ন পরিষদে ১৩ অক্টোবর, ৮ নং সোনাইছড়ি ইউনিয়ন পরিষদে ১৯ অক্টোবর, ৭ নং কুমিরা ইউনিয়ন পরিষদে ২০ অক্টোবর, ৬ নং বাঁশবাড়ীয়া ইউনিয়ন পরিষদে ২৬ অক্টোবর ও ৫ নং বাড়বকুন্ড ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ২৭ অক্টোবর বিতরন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

সর্বশেষ

বিশ্বজুড়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
১৬৫,৬১৮
সুস্থ
৭৬,১৪৯
মৃত্যু
২,০৯৬

বিশ্বে

আক্রান্ত
১১,৭৮৮,৪৮২
সুস্থ
৬,৭৭৬,৫১৯
মৃত্যু
৫৪১,৮৪৫

বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
৩,২০১
৪৪
৩,৫২৪
১৪,২৪৫
সর্বমোট
১৬৫,৬১৮
২,০৯৬
৭৬,১৪৯
৮৩২,০৭৪
%d bloggers like this: