,


সাতক্ষীরার (Satkhira)

ভাদড়া হাফিজিয়া মাদরাসায় দ্বিতীয় বারের মত কুরআন মুখস্থ ও পাঠদান উদ্বোধন

সাতক্ষীরা প্রতিনিধিঃ সাতক্ষীরা সদর উপজেলার কুশখালী ইউনিয়নের ভাদড়া বাজার জামে মসজিদ হাফিজিয়া মাদরাসায় গত এক বছরের ব্যবধানে অর্ধশতাধীক ছাত্রকে পবিত্র কুরআন পাঠদান দান শুরু ও মুখস্থ করনের গৌরব অর্জন করেছে।

এ মাদরাসায় দ্বিতীয় বারের মত দেখে পড়া ও মুখস্থ পাঠদানের শুভ উদ্বোধন করা হয়েছে। বাদ মাগরিব এ কুরআন পাঠদান অনুষ্ঠান অত্র মাদরাসার শিক্ষক হাফেজ মোঃ রুহুল আমিন এর পরিচালনায় ও অত্র মাদরাসার সভাপতি মোঃ খায়রুল বাশার এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এসময় অত্র মাদরাায় গত এক বছর পূর্বে থেকে ভর্তি হওয়া নয় জন কে প্রাথমিক কয়দা থেকে কুরআন শরীফ দেখে পড়া এবং চার জন ছাত্র কে নাজরানা কুরআন শরীফ থেকে কুরআন শরীফের মুখস্থ ছবক পড়ানো হয়। তারা হল আবুজার, সাব্বির, সজিব, হাবিব, বুরহান, ফারহাদ, মোমিনুর, সাজু, অলিদ,তৈয়েমুর,আবুল হোসেনও মারুফ।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন সাতক্ষীরা সদর হাসপাতাল জামে মসজিদের পেশ ইমাম হযরত মুফতি মাওলানা সাইফুল্লাহ সাহেব, বাঁশদহা রথখোলা কওমিয়া মাদরাসার শিক্ষক হাফেজ মাওলানা মাহবুবুর রহমান অত্র মাদরাসা মসজিদের পেশ ইমাম মাওলানা মোঃ আজগার আলী, বাউকোলা হাফিজিয়া মাদরাসার শিক্ষক হাফেজ আতিকুর রহমান (সোহাগ),মীর আব্দুল খালেক,বিশিষ্ট সমাজ সেবক মোঃ আব্দুল মাজেদ, দাঁতভাঙ্গা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোঃ জাহিরুল আলম (টুটুল) ,শিক্ষক মোঃ ইমামুল হোসেন,শিকড়ী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মোঃ বনিআমিন, মেম্বর আলমগীর হোসেন, ইঞ্জিয়ার সুমন কবীর , আইনুল দফাদার,মোঃ খোরশেদ, মীর নজরুল ইসলাম,মোঃ কামরুল ইসলাম ,হাফেজ আব্দুল কাদের,ইয়ারুল ইসলাম, আব্দুর রাজ্জাক,খালিদ হোসেন গুফরান, কবীরুল ইসলাম,মোঃ ইউনুচ আলী,আশরাফুল ইসলাম সহ এলাকার গন্যমান্যব্যাক্তিবর্গ ও এলাকাবসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

সর্বশেষ

বিশ্বজুড়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৪০,৩২১
সুস্থ
৮,৪২৫
মৃত্যু
৫৫৯

বিশ্বে

আক্রান্ত
৫,৯০৫,৮৪৬
সুস্থ
২,৫৭৯,৮৭৭
মৃত্যু
৩৬২,০২৪

বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,০২৯
১৫
৫০০
৯,৩১০
সর্বমোট
৪০,৩২১
৫৫৯
৮,৪২৫
২৫৯,২৫৬
%d bloggers like this: