,


নো হেলমেট নো পেট্রোল কর্মসূচী ব্যাপক সাড়া ফেলছে

নো হেলমেট নো পেট্রোল কর্মসূচী ব্যাপক সাড়া ফেলছে

রংপুর প্রতিনিধিঃ নো হেলমেট নো পেট্রোল কর্মসূচী ব্যাপক সাড়া ফেলছে রংপুরে। নগরীর সকল তেল পাম্পে হেলমেটবিহীন মোটর বাইক চালককে তেল না পেয়ে হেটে গন্তব্যে কিংবা হেলমেট কিনে এনে তেল নিতে দেখা গেছে।

একে তো তেল পাম্পগুলো হেলমেট ছাড়া তেল দিচ্ছে না, এছাড়া পুলিশের চেকপোষ্ট সবমিলিয়ে নগরীতে হেলমেটবিহীন মোটর সাইকেল কম দেখা গিয়েছে।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান এর নো হেলমেট নো পেট্রোল শ্লোগান প্রথম দিকে তেমন কার্যকরী না হলেও গত ১ সেপ্টেম্বর তেল পাম্প মালিক ও পুলিশের যৌথ সভায় সিদ্ধান্ত গ্রহণে ব্যপক সাড়া ফেলছে। যৌথ সিদ্ধান্তে পুলিশের আহ্বানে সড়কে দুর্ঘটনা কমিয়ে আনতে হেলমেট ছাড়া বাইকচালকদের কাছে তেল বিক্রি না করার চূড়ান্ত সিদ্ধান্ত নিয়েছেন রংপুরের পেট্রোল পাম্প মালিকরা।

সিদ্ধান্ত বাস্তবায়ন ও নিরাপত্তায় মোটরসাইকেল শোরুমে বিক্রির সময় ক্রেতার কাছে বাধ্যতামূলক হেলমেট বিক্রি, প্রতিটি পেট্রোল পাম্পে নিরাপত্তার জন্য পুলিশ সদস্য রাখা, পাম্প গুলোতে সচেতনতামূলক ব্যানার প্রদর্শনের সিদ্ধান্ত হয়।

এদিকে হেলমেট ছাড়া পাম্প থেকে তেল না পেয়ে অনেকেই হেলমেট কিনে এনে তেল সংগ্রহ করতে দেখা গেছে। এ প্রসংঙ্গে বাইক চালক মনোয়ারুল ইসলাম বলেন, হেলমেট ব্যবহার বাইক চালকদের জন্যই ভালো। নো হেলমেট নো পেট্রোল এই কর্মসূচী সকলকে মানার জন্য তিনিও অনুরোধ জানিয়েছেন।

অন্যদিকে হেলমেট ছাড়া তেল নিতে আসা আতিক মিয়া জানান, হেলমেট ব্যবহার নিজের জন্যই ভালো জেনেও অলসতার কারনে ব্যবহার করা হয় না। তবে এখন থেকে ব্যবহার নিশ্চিত হবে। কেননা হেলমেট ছাড়া তো তেল পাওয়া যেমন যাবে না, তেমনি নিজের ভিতরেও উপলুব্ধি হয়েছে।

এর আগে গত বুধবার (২৯ আগস্ট) দুপুরে রংপুর জেলা পুলিশের পক্ষে অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ পাম্প মালিকদের হেলমেট ছাড়া বাইকারদের কাছে জ্বালানি বিক্রি না করার আহ্বান জানান। সেই আহ্বানে সাড়া দিয়ে বৃহস্পতিবার (৩০ আগস্ট) থেকে হেলমেটবিহীন বাইকারদের কাছে তেল বিক্রি বন্ধ শুরু করেন। গত শনিবার ১ সেপ্টেম্বর যৌথসভায় তা চূড়ান্ত রূপ পেলো।

নো হেলমেট নো পেট্রোল কর্মসূচীকে বাস্তবায়ন করতে পেট্রোল পাম্পের বাইরে খোলাবাজারে ডিজেল, পেট্রোল বিক্রির বিরুদ্ধে অভিযান শুরুর ঘোষণা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

সর্বশেষ

বিশ্বজুড়ে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

বাংলাদেশে

আক্রান্ত
৪২,৮৪৪
সুস্থ
৯,০১৫
মৃত্যু
৫৮২

বিশ্বে

আক্রান্ত
৫,৯২৩,৮৯৫
সুস্থ
২,৫৯৩,৪৬০
মৃত্যু
৩৬২,৪১৭

বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) আপডেট

সর্বশেষ (গত ২৪ ঘন্টার রিপোর্ট)
আক্রান্ত
মৃত্যু
সুস্থ
পরীক্ষা
২,৫২৩
২৩
৫৯০
১১,৩০১
সর্বমোট
৪২,৮৪৪
৫৮২
৯,০১৫
২৮৭,০৬৭
%d bloggers like this: