ঢাকা স্টেশনের সকল ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য

প্রতিবেদনটি ঢাকা স্টেশনের সকল ট্রেনের সময়সূচী ও টিকিটের মূল্য নিয়ে সাজানো। আপনি যদি ঢাকা থেকে ট্রেনে ভ্রমণ করতে চান তবে এই প্রতিবেদনটি মনোযোগ সহকারে পড়ুন।

Table of Contents

কেন ট্রেন ভ্রমন করবেন? 

ট্রেনে ভ্রমণ ব্যয় অন্য পরিবহণের ভ্রমণ ব্যয়ের তুলনায় সস্তা। ফলে সকল শ্রেণীর মানুষ অনায়াসে ট্রেনে ভ্রমণ করতে পারেন। অপরদিকে দীর্ঘ পথ অতিক্রম করার জন্য ট্রেনে অনেক ধরণের সুবিধা থাকে। যা অন্য কোন পরিবহণে থাকে না। অনেকের কাছে স্থল পথে যাত্রার জন্য সেরা পরিবহণ ট্রেন। তাই বলা যায়, ঢাকা থেকে ট্রেন ভ্রমণই সেরা। তাছাড়া প্রতিদিন হাজার হাজার ভ্রমণকারী ট্রেনে করে ঢাকা থেকে যাতায়াত করে থাকেন।

ঢাকা স্টেশনের সকল ট্রেনের নতুন সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে বাংলাদেশের বিভিন্ন জায়গায় যাওয়ার উদ্দেশ্যে ট্রেনের সময়সূচী নিম্নে তালিকাযুক্ত করা হয়েছে। ঢাকা থেকে ছেড়ে যাওয়া সকল ট্রেনের সময়সূচী নিম্নরূপঃ

ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে চট্টগ্রাম যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে নোয়াখালী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে নোয়াখালীগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে নোয়াখালী যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে খুলনাগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে খুলনা যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে তারাকান্দি ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে তারাকান্দিগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে তারাকান্দি যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে কিশোরগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে কিশোরগঞ্জগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে কিশোরগঞ্জ যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে আখাউড়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে আখাউড়াগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে আখাউড়া যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে লালমনিরহাটগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে লালমনিরহাট যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে রাজশাহীগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে রাজশাহী যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে সিরাজগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে সিরাজগঞ্জগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে সিরাজগঞ্জ যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে চিলাহাটি ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে চিলাহাটিগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে চিলাহাটি যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে রংপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে রংপুরগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে রংপুর যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে মোহনগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে মোহনগঞ্জগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে মোহনগঞ্জ যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে বেনাপোল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে বেনাপোলগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে বেনাপোল যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে কুড়িগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে কুড়িগ্রামগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে কুড়িগ্রাম যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়াগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে ব্রাহ্মণবাড়িয়া যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে ময়মনসিংহ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে ময়মনসিংহগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে ময়মনসিংহ যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে জারিয়া ঝাঞ্জাইল ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে জারিয়া ঝাঞ্জাইলগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে জারিয়া ঝাঞ্জাইল যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে জয়দেবপুর ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে জয়দেবপুরগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে জয়দেবপুর যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে হাইটেক সিটি ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে হাইটেক সিটিগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে হাইটেক সিটি যাত্রায় উপকারী হবে।

ঢাকা থেকে নারায়ণগঞ্জ ট্রেনের সময়সূচী ও ভাড়ার তালিকা

ঢাকা থেকে নারায়ণগঞ্জগামী আন্তঃনগর, মেইল/এক্সপ্রেস ও কমিউটার ট্রেনের বর্তমান সময়সূচী ও ভাড়ার তালিকা সম্পর্কে জানতে নিচের আর্টিকেলটি পড়ুন।

একইসাথে ২য় শ্রেনী/সাধারণ, ২য় মেইল, সূলভ, শোভন, শোভন চেয়ার, ১ম চেয়ার, ১ম বার্থ, স্নিগ্ধা, এসি সিট ও এসি বার্থের টিকিটের মূল্য সম্পর্কেও জানতে পারবেন। এই রুটে যাতায়াতকারী সকল ট্রেনের সম্পরকেও স্পষ্ট ধারণা দেওয়ার চেষ্টা করেছি। আশা করি, আর্টিকেলটি আপনার ঢাকা থেকে নারায়ণগঞ্জ যাত্রায় উপকারী হবে।

ঢাকা স্টেশনে থেকে ট্রেনের টিকিট ক্রয়

ঢাকা থেকে যাত্রীগণ অনলাইনের মাধমে ট্রেনের টিকিট ক্রয় করতে পারেন। আবার ঢাকা ষ্টেশনে গিয়ে সেখান থেকে সরাসরি টিকিট ক্রয় করতে পারবেন। নিচে ঢাকা ট্রেনের টিকিট ক্রয়ের পদ্ধতি দুটি আলোচনা করা হলো।

ঢাকা থেকে  অনলাইন টিকিট বুকিং

ঢাকা থেকে ট্রেনের অনলাইন টিকিট বুকিং করার জন্য আপনাকে বাংলাদেশ রেলওয়ে এর ওয়েব সাইটি ভিজিট করতে হবে।

ঢাকা থেকে ট্রেনের অনলাইন টিকিট কেনা সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য 

  • যাত্রী (আপনি) যাত্রার ১০ দিন আগে টিকিট কিনতে পারবেন।
  • ক্রেডিট এবং ডেবিট কার্ড, ডিবিবিএল মোবাইল ব্যাংকিং, বিকাশ এর মাধ্যমে পেমেন্ট করতে পারবেন।
  • বাংলাদেশ ট্রেনের অফিসিয়াল ওয়েবসাইটটি eticket.railway.gov.bd
  • ই-টিকিট প্রিন্টের তথ্য দেখিয়ে যে কোনও সময় ট্রেনের টিকিট সংগ্রহ করতে পারবেন।
  • ভ্রমণের কমপক্ষে ৩০ মিনিট আগে টিকিট সংগ্রহ করার পরামর্শ আপনাদের জন্য।
  • আপনি অনলাইন সিট নিজের মত করে পছন্দ করতে পারবেন।

ঢাকা ট্রেন স্টেশন থেকে টিকিট ক্রয়

  • টিকিট ক্রয় করার ১/২ দিন পূর্বে অথবা সর্বোচ্চ ১০ দিন পূর্বে ঢাকা ট্রেন স্টেশন থেকে টিকিট ক্রয় করতে পারবেন।
  • টিকিট ক্রয় করার জন্য স্টেশনের টিকিট কাউন্টার থেকে টিকিট সংগ্রহ করতে হবে।
  • সাবধানতার সাথে টিকিট টি রাখতে হবে।

ঢাকা থেকে ট্রেন যাত্রায় মন্তব্য

আপনি এখন ঢাকা স্টেশনে ট্রেনের নতুন সময়সূচী ও টিকিটের মূল্য তালিকা সম্পর্কে জেনে, ঢাকা থেকে ট্রেন দিয়ে যাতায়াত করতে পারবেন। আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে একটি কমেন্টের মাধ্যমে জানাবেন। আশা করি, এই নিবন্ধবটি আপনার জন্য সহায়ক ছিল। ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *