,


৫৪ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৫২টিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আজ
৫৪ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৫২টিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আজ

৫৪ টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৫২টিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আজ

একটি বাংলাদেশ ডেস্কঃদেশের অর্ধশতাধিক পৌরসভা ও ইউনিয়ন পরিষদের (ইউপি) বিভিন্ন পদে উপনির্বাচনের ভোটগ্রহণ বুধবার (৩ অক্টোবর)। এর মধ্যে রয়েছে ৩টি পৌরসভা ও ৫৪টি ইউনিয়ন পরিষদ। এসব নির্বাচনি এলাকার নির্বাচনের লক্ষ্যে সার্বিক প্রস্তুতি গ্রহণ করেছে নির্বাচন কমিশন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে বাড়তি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। যেসব ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে সেখানে ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হয়েছে।

ইসি সচিবালয় সূত্র জানিয়েছে, ৫৪টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৫২টিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। বাকি ২টি ইউনিয়ন পরিষদে বন্ধ ঘোষিত পদে ভোটগ্রহণ হবে। তিনটি পৌরসভার মধ্যে সিলেটের গোলাপগঞ্জ পৌরসভায় মেয়র পদে এবং নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় একটি ও হবিগঞ্জের চুনারুঘাট পৌরসভায় একটি ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এছাড়া, যে ৫২টি ইউনিয়ন পরিষদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে সেগুলোর মধ্যে ৬টিতে চেয়ারম্যান পদে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এসব ইউপি হচ্ছে—দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার পাল্টাপুর ও সদর উপজেলার শেখপুরা, রাজশাহীর পবা উপজেলার হুজুরীপাড়া ও সদর উপজেলার দাপুনিয়া, যশোরের মণিরামপুর উপজেলার দুর্বাডাংগা এবং টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার অলোয় ইউনিয়ন পরিষদ।

এদিকে, দু’টি ইউপির স্থগিত ভোটকেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এরমধ্যে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বাহাদুরাবাদ ইউনিয়নে স্থগিত তিনটি কেন্দ্রে চেয়ারম্যান এবং ২ ও ৩ নম্বর সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও ৫ ও ৮ নংম্বর ওয়ার্ডের সদস্য পদে পুনঃনির্বাচন হবে। অন্যদিকে পিরোজপুরের কাউখালী উপজেলার শিয়ালকাঠী ইউনিয়নে স্থগিত দুটি কেন্দ্রে চেয়ারম্যান, ১নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্য এবং ১ ও ৩ নং সাধারণ ওয়ার্ডের সদস্যপদে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: