,


হাসপাতালে নেই, ডেঙ্গু সনাক্ত করণের ব্যবস্থা! 1

হাসপাতালে নেই, ডেঙ্গু সনাক্ত করণের ব্যবস্থা!

স্টাফ রিপোর্টারঃ সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেই কোন ডেঙ্গুর চিকিৎসা বা সনাক্ত করণের ব্যবস্থা। চিকিৎসা নিতে আসা রোগীদের পাঠানো হচ্ছে সিরাজগঞ্জ জেলা সদর হাসপাতালে অথবা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল হাসপাতালে। যার কারণে এই উপজেলার প্রায় ৪ লক্ষাধিক মানুষের ভোগান্তির শিকার হতে হচ্ছে। সারাদেশের ডেঙ্গু রোগের ব্যাপক প্রসার ঘটলেও তাড়াশ উপজেলাতে এখনও পর্যন্ত ডেঙ্গু রোগী সনাক্ত করা যায়নি।

এদিকে উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে জ্বরের রোগীর সংখ্যা বাড়ার কারণে রোগীদের মাঝে ডেঙ্গুর রোগের শঙ্কা বিরাজ করছে। ডেঙ্গু জ্বর পরীক্ষা করার জন্য এনএসওয়ান, অ্যান্টিবডি, আইজিএম, এইচসিটি এবং প্লাটিলেট কাউন্ট পরীক্ষার কোনটিই হয় না উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে। তাছাড়া ডেঙ্গু জ্বর শনাক্ত ও পরীক্ষার জন্য একটি ল্যাব নেই এই হাসপাতালে।

এ প্রসঙ্গে মুঠফোনে তাড়াশ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফরিদা ইয়াছমিন জানান, আমি রাজশাহী ট্রেনিং এ আছি। পরীক্ষা নিরক্ষণের জন্য রিকুমেন্ট পাঠিয়েছি। এখনও আসেনি, তবে আজ কালের মধ্যে হাসপাতালে চলে আসবে।

ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি আছে কিনা জানার জন্য একাধিকবার ফোন করেও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত ও আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শিমুল তালুকদার কে ফোনে পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: