,


সিরাজগঞ্জে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

সিরাজগঞ্জে সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন

মারুফ সরকার, সিরাজগঞ্জঃ পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার, শিক্ষায় বন প্রতিবেশ গড়বে আধুনিক বাংলাদেশ। এই শ্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে ফলদ বনজ বৃক্ষরোপন অভিযান ও সপ্তাহব্যাপী বৃক্ষমেলার উদ্বোধন করা হয়েছে।
আজ শুক্রবার সকালে সিরাজগঞ্জ মুক্তির সোপানে জেলা প্রশাসন বন বিভাগ ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে আয়োজিত মেলার উদ্বোধন করেন অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত এমপি এবং তিনি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক হাবিবুল হক, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, আওয়ামীলীগ নেতা ,কেএম হোসেন আলী হাসান,মোস্তফা কামাল খান, বিমল কুমার দাস, হেলাল উদ্দিন, ভাইস চেয়ারম্যান নাসির রেজা নুর দিপু ও মহিলা ভাইস চেয়ারম্যান হাসনা হেনা, প্রমূখ।
মেলায় ফলদ বনজ ও ঔষধি গাছের মোট ৪৩ টি স্টল রয়েছে। এ মেলা আগামী ১২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। মেলায় জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত নার্সারীর মালিকরা ফল, ফুল, ঔষধীসহ বিভিন্ন জাতের চারা গাছ মেলার স্টলে সুসজ্জিত করে রেখেছেন। অনুষ্ঠানে উপস্থিত স্কুল কলেজের শিক্ষার্থীদের মাঝে বিনা মূল্যে গাছের চারা বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: