,


সিরাজগঞ্জে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৭ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৭ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জঃ সিরাজগঞ্জে যমুনা নদীর বঙ্গবন্ধু সেতুর উত্তরপাশে থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৭ লাখ টাকা জরিমানা ও ৭ জনকে আটক করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার বিকেল ৬টায় সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজগর আলীর নেতৃত্বে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এসময় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ আরিফুল ইসলাম, বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী আহসানুল কবির, সহকারী পরিচালক আবু বকর সিদ্দিক সহ থানা পুলিশ ও আনসার বাহিনীর সহযোগিতায় ভ্রাম্যমান আদালত এলাকায় অভিযান পরিচালনা করে।

সিরাজগঞ্জে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমাণ আদালতে ৭ লাখ টাকা জরিমানা

সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আজগর আলী জানান, বঙ্গবন্ধু সেতুর উত্তর পাশ থেকে অবৈধভাবে ভলগেট মেশিন দিয়ে বালু উত্তোলন করছে এমন সংবাদে ঐ এলাকায় গিয়ে অভিযান পরিচালনা করে এমভি আব্বাস আলী ব্যাপারী এন্টার প্রাইজ, ভলগেট থেকে আলমাজ আলা ও সোহেল সরকার কে আটক করে ও দুই লাখ টাকা জরিমান করেন।

মেসার্স সজিব এন্টার প্রাইজ থেকে সুজন হোসেন নামের ১ জনসহ দেড় লাখ টাকা জরিমানা করে। এমভি রাজীব-১ থেকে শাহজামাল সরকার ও রব্বানী সরকার নামের ২ জনসহ ২ লাখ টাকা জরিমানা করা হয়।

আলীফ মিম ড্রেজার প্রকল্প থেকে মনির হোসেন ড্রাইভার ও হিরা মিয়া লস্কর ড্রাইভারকে আটক করে দেড় লাখ টাকা জরিমানা করি। মোট ৭ জন কে আটক ও ৭ লাখ টাকা জরিমানাসহ মালামাল জব্দ করা হয়।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরে ঐ এলাকায় স্থানীয প্রভাবশালী ও রাজনৈতিক নেতাদের ছত্রছায়ায় বঙ্গবন্ধু সেতুর পাশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছে বলে স্থানীয়রা জানায়। ঐ বালুর উত্তোলনের দায়ে বঙ্গবন্ধু সেতু হুমিকর মুখে পড়তে পারে বলে এলাকাবাসীর দাবী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: