,


সিরাজগঞ্জ (Sirajganj)

সিরাজগঞ্জে তৃতীয় শ্রেনীর ছাত্রীর বাল্য বিয়ে বন্ধ

বিশেষ প্রতিনিধিঃ সিরাজগঞ্জ পৌর এলাকার পুঠিয়াবাড়ী কাটা ওয়াপদা শিমুলতলা এলাকায় আজ শুক্রবার(২১জুন) বাল্যবিবাহ বন্ধ করলেন সিরাজগঞ্জ সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আনিসুর রহমান।

আজ বিকেলে একটি গোপন সংবাদের ভিত্তিতে সিরাজগঞ্জ সদরের পৌর এলাকার পুঠিয়াবাড়ী কাটা ওয়াপদাতে সঙ্গীয় আইনশৃঙ্খলা বাহিনী নিয়ে কনের বাড়ীতে উপস্থিত হন।

এসময় কনের বাড়ীতে পুঠিয়াবাড়ী কাটা ওয়াপদা এলাকায় মোঃ মুক্তার হোসেন এর মেয়ে বন্যা খাতুন (১১) এর সাথে বর হোসেনপুর দক্ষিণ এলাকার মোঃ আব্দুল হালিম এর পুত্র মোঃ আঃ রহমান (১৮) এর বিয়ের আয়োজন চলছিল।কনে স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেনীর ছাত্রী।

বর ও কনে অপ্রাপ্তবয়স্ক হওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি টের পেয়ে কাজী ও বরপক্ষ কৌশলে পালিয়ে যায়। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে কনের বাবা মোঃ মুক্তার হোসেনকে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বর ও কনের বাবার কাছ থেকে বর ও কনে প্রাপ্তবয়স্ক না হওয়া পর্যন্ত বিবাহ দিবেন না বলে মুচলেকা নেয়া হয়। এসময় আরও উপস্থিত ছিলেন, কাওয়াখোলা ইউ.পি’র চেয়ারম্যান মোঃ আব্দুল আলীম, পৌর ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম ও সদর থানা পুলিশের সদস্যবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: