,


‘সিডনি অপেরা’র আদলে হাতিরঝিলে ‘ঢাকা অপেরা’

‘সিডনি অপেরা’র আদলে হাতিরঝিলে ‘ঢাকা অপেরা’

ডেস্ক রিপোর্টারঃ সিডনির অপেরা হাউজের আদলে রাজধানীর হাতিরঝিলে ঢাকা অপেরা হাউজ নির্মাণ করা হবে বলে জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

সোমবার (০১ জুলাই) সন্ধ্যা ৬টায় শিল্পকলা একাডেমিতে ২৩তম জাতীয় চারুকলা প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, হাতিরঝিলে ১০টি মিলনায়তন সমৃদ্ধ ঢাকা অপেরা হাউজ নির্মাণ করা হবে। এটি হবে শিল্পের বিকাশে এই সরকারের আমলে আমাদের সবচেয়ে বড় অর্জন। শিল্পের সব ধরনের শাখায় বিচরণের পর্যাপ্ত সুযোগ-সুবিধা সেখানে থাকবে।

তিনি আরও বলেন, ঢাকা অপেরা হাউজের ডিজাইন ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজাইনটি দেখেছেন। চূড়ান্ত অনুমোদনের জন্য শিগগিরই আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবো। তিনি অনুমোদন দিলেই আমরা কাজ শুরু করবো।

সংস্কৃতি মন্ত্রণালয় সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, প্রাথমিকভাবে রাজধানীর হাতিরঝিলে ঢাকা অপেরা হাউজ নির্মাণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাউজে শিশু এবং বৃদ্ধদের জন্য আলাদা গ্যালারি থাকবে। সিডনি অপেরা হাউজ নয় একর জায়গাজুড়ে হলেও, ঢাকা অপেরা হাউস প্রায় ২০ একর জায়গার ওপর নির্মিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: