সাংবাদিকদের এড়িয়ে গেলেন স্বাস্থ্যমন্ত্রী

একটি বাংলাদেশ ডেক্স: দেশে ফিরে রাজধানীর মিটফোর্ড হাসপাতালে ১০০ শয্যাবিশিষ্ট চারটি ডেঙ্গু ওয়ার্ড উদ্বোধন করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার (১ আগস্ট) সকালে উদ্বোধন শেষে হাসপাতাল থেকে বের হলে সাংবাদিকরা স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা বলার চেষ্টা করেন। তবে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা না বলেই হাসপাতাল থেকে বের হয়ে যান।

মিটফোর্ড হাসপাতাল সূত্রে জানা গেছে, চিকিৎসকদের জন্য মিটফোর্ড হাসপাতালে অনুষ্ঠিত এক সেমিনারে স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, ডেঙ্গু পরীক্ষার জন্য ডেঙ্গু কিটস আনার ব্যবস্থা করা হয়েছে। আজ বৃহস্পতিবার রাতে আসবে এক লাখ, আগামীকাল বাকিগুলো আনা হবে।

তিনি বলেন, ঈদের সময় ডেঙ্গু রোগীরা বাড়ি যাবেন। এ সময় ডেঙ্গুর প্রাদুর্ভাব আরও বাড়ার আশঙ্কা রয়েছে। তাই ডেঙ্গু প্রতিরোধে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানাচ্ছি।

ডেঙ্গু নিয়ন্ত্রণে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবার ঈদের ছুটি বাতিল করা হয়েছে বলে উল্লেখ করে মন্ত্রী বলেন, এখন পর্যন্ত কোনও সরকারি হাসপাতালে কোনও রোগী চিকিৎসা পাননি এমনটি হয়নি। ডাইজেস্টিস ইনস্টিটিউট, নতুন স্থাপিত শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের মতো কিছু প্রতিষ্ঠান আছে, যেগুলোতে এখনও চিকিৎসা শুরু হয়নি। তবে ডেঙ্গু রোগী আরও বেড়ে গেলে সরকারি হাসপাতালে ব্যবস্থা করা না গেলে এসব হাসপাতালে ব্যবস্থা করা হবে।

ওই সেমিনারে জাহিদ মালেক বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি করপোরেশন ও স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সব সরকারি সংস্থাগুলো একসঙ্গে কাজ করছে। আশা করছি, অল্প কয়েকদিনের মধ্যে ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে পারবো।

এর আগে দেশজুড়ে ডেঙ্গু পরিস্থিতির অবনতির মধ্যেই ব্যক্তিগত ভ্রমণে গত ২৭ জুলাই মালয়েশিয়া যান স্বাস্থ্যমন্ত্রী। ৪ আগস্ট তার দেশে ফেরার কথা ছিল। তবে দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাবের মধ্যে বিদেশ ভ্রমণের কারণে সমালোচনার মুখে পড়ায় বুধবার রাত ১টার দিকে তিনি দেশে ফেরেন।

বৃহস্পতিবার সকালে মিটফোর্ড হাসপাতালে ডেঙ্গু রোগীদের জন্য একশ’ শয্যার একটি নতুন ওয়ার্ড উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী। তবে বৃহস্পতিবার দুপুর ২টায় স্বাস্থ্য মন্ত্রণালয়ে তার সংবাদ সম্মেলন করার কথা থাকলেও তিনি তা স্থগিত করেন।

সম্পাদক

Leave a Comment

Recent Posts

স্যামসাং গ্যালাক্সি এ ১১ ফোনের দাম ও স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ ১১ ব্র্যান্ডের একটি চিত্তাকর্ষক ডিভাইস। এই আর্টিকেল স্যামসাং গ্যালাক্সি এ ১১ ফোনের… Read More

19/11/2020

জয়েন ক্লাস থ্রিডি গেইম অ্যাপস ডাউনলোড – Join Clash 3D

জয়েন ক্লাস থ্রিডি অন্তহীন একটি রানিং গেইম অ্যাপ। আমরা যারা স্মার্টফোন ব্যবহার করি তারা কমবেশি… Read More

19/11/2020

স্যামসাং গ্যালাক্সি এম ২১ ফোনের দাম ও স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এম ২১ ব্র্যান্ডের একটি চিত্তাকর্ষক ডিভাইস। এই আর্টিকেল স্যামসাং গ্যালাক্সি এম ২১ ফোনের… Read More

18/11/2020

টেম্পল রান গেইম অ্যাপস ডাউনলোড – Temple Run

সাবওয়ে প্রিন্সেস রানার অন্তহীন একটি রানিং গেইম অ্যাপ। আমরা যারা স্মার্টফোন ব্যবহার করি তারা কমবেশি… Read More

18/11/2020

স্যামসাং গ্যালাক্সি এ ৪১ ফোনের দাম ও স্পেসিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এ ৪১ ব্র্যান্ডের একটি চিত্তাকর্ষক ডিভাইস। এই আর্টিকেল স্যামসাং গ্যালাক্সি এ ৪১ ফোনের… Read More

17/11/2020

সাবওয়ে প্রিন্সেস রানার গেইম অ্যাপস ডাউনলোড – Subway Princess Runner

সাবওয়ে প্রিন্সেস রানার অন্তহীন একটি রানিং গেইম অ্যাপ। আমরা যারা স্মার্টফোন ব্যবহার করি তারা কমবেশি… Read More

17/11/2020

This website uses cookies.