,


সংসদ এলাকা থেকে জিয়ার কবর সরানোর দাবি মন্ত্রীর

সংসদ এলাকা থেকে জিয়ার কবর সরানোর দাবি মন্ত্রীর

ডেস্ক রিপোর্টারঃ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতীয় সংসদ চত্বরে মূল নকশার বাইরে জিয়াউর রহমানের কবরসহ আরও কিছু কবর রয়েছে। সংসদ ভবনের মূল নকশা আমরা এনেছি। সেই নকশায় এসব কবর নেই। তাই জাতীয় সংসদের ‘মূল নকশার বাইরে’ যেসব স্থাপনা রয়েছে তা অপসারণ করার দাবি জানাান তিনি।

শনিবার ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার সভাপতিত্বে বাজেট অধিবেশনে প্রস্তাবিত ২০১৯-২০ বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ দাবি জানান।

নকশায় নেই এমন সব স্থাপনা অপসারণের দাবি জানিয়ে তিনি বলেন, জিয়াউর রহমানের নেতৃত্বে ’৭৫ সালে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়। পরে জিয়া অবৈধভাবে ক্ষমতায় এসে ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধুর হত্যাকারীদের বিচার বন্ধ করে দেয়। তিনি একটি অসাম্প্রদায়িক দেশকে সাম্প্রদায়িক দেশে রূপান্তরিত করেন। জিয়া জামায়াত, আলবদর, আলশামস, রাজাকারদের নিয়ে সরকার গঠন করে, স্বাধীনতা বিরোধীদের হাতে পতাকা তুলে দেন। এরপর পাকিস্তানি ধারাবাহিকতায় দেশ পরিচালিত হচ্ছিল।
মুক্তিযুদ্ধ মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে মুক্তিযুদ্ধের চেতনায় আবারও দেশ পরিচালিত করার কাজ চালিয়ে যাচ্ছেন। যে গতিতে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে তাতে আমরা নির্ধারিত সময়ের আগেই মধ্যম আয়ের ও উন্নত দেশে পরিণত হবো।

এসময় তিনি বীর মুক্তিযোদ্ধাদের ভাতা বৃদ্ধিসহ তাদের মৃত্যুর পরে কবর সংরক্ষণ ও স্থানীয় মুক্তিযোদ্ধাদের নামে এলজিইডির রাস্তার নামকরণ করার দাবি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: