,


শুটিংয়ে বিকিনি পরতে জবরদস্তির শিকার হয়েছেন স্বপ্না

শুটিংয়ে বিকিনি পরতে জবরদস্তির শিকার হয়েছেন স্বপ্না

বিনোদন ডেস্কঃ তনুশ্রী দত্তর পর এবার আরেক বলিউড অভিনেত্রী যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন। তনুশ্রীর প্রতি সমর্থন জানিয়ে স্বপ্না পাব্বি বলেছেন, তাঁকেও এমন পরিস্থিতির মুখোমুখি হতে হয়েছিল। একটি ছবির শুটিং চলাকালে তিনি আপত্তিকর পরিস্থিতির শিকার হন।

২০০৮ সালে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির একটি আইটেম গানের শুটিং চলাকালে যৌন হেনস্তার শিকার হয়েছিলেন—পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত বর্ষীয়ান অভিনেতা নানা পাটেকারের বিরুদ্ধে সাবেক ভারতসুন্দরী তনুশ্রী দত্তর এমন বিস্ফোরক অভিযোগের পর বিনোদন জগতে তোলপাড় চলছে।

হলিউডে যখন হ্যাশট্যাগ দিয়ে মি টু আন্দোলন ছড়িয়ে পড়ে, ঠিক তখন নীরব ছিল বি-টাউন। তনুশ্রীর অভিযোগের পর বলিউডেও এখন চলছে মি টু ঝড়।

তনুশ্রীর অভিযোগ শুধু নানা পাটেকারের বিরুদ্ধেই নয়, তাঁর অভিযোগ পরিচালক বিবেক অগ্নিহোত্রীর বিরুদ্ধেও। ‘আশিক বানায়া আপনে’ অভিনেত্রী বলেছেন, বিবেক তাঁকে একবার বলেছিলেন, পোশাক খুলে নাচতে। যদিও নানা ও বিবেক তনুশ্রীর অভিযোগ নাকচ করেছেন এবং ক্ষমা চাইতে তনুশ্রীকে আইনি নোটিশ পাঠিয়েছেন দুজনই।

তনুশ্রী দত্ত-নানা পাটেকার বিতর্ক নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে দীর্ঘ পোস্ট দিয়েছেন বলিউড অভিনেত্রী স্বপ্না পাব্বি।

২০১৫ সালে ‘খামোশিয়ান’ ছবি দিয়ে বলিউডে ক্যারিয়ার শুরু করা এ অভিনেত্রী তনুশ্রী দত্তর প্রতি সমর্থন জানিয়ে বলেছেন, তিনিও তনুশ্রীর মতো বিব্রতকর পরিস্থিতিতে পড়েছিলেন।

দীর্ঘ বিবৃতিতে স্বপ্না বলেন, এক নারী সহকর্মী তাঁকে পেছন থেকে আঘাত করেছিল, আর তা ঘটেছিল পরিচালক ও প্রযোজকের যোগসাজশে। যদিও তিনি তাঁদের নাম উল্লেখ করেননি।

আরেকটি ঘটনার বর্ণনা করে স্বপ্না বলেন, একটি গান ও নাচের শুটিং চলাকালে ‘অস্বস্তিকর’ বিকিনি পরতে তাঁকে জবরদস্তি করা হয়েছিল এবং তিনি এটা তাঁর স্টাইলিস্টকে বলেছিলেন।

পাব্বি আরো বলেন, ওই প্রকল্পের প্রযোজক ছিলেন পুরুষ। তাঁকে বলেছিলেন, তাঁর সঙ্গে ‘কাজ করা কঠিন’ হয়ে যাচ্ছে। এরপর তিনি ‘প্রচণ্ড রেগে’ যান এবং ‘ফালতু ব্রা’ ছুড়ে ফেলে দেন।

যৌন হেনস্তার বিরুদ্ধে বলিউডের অনেক তারকাই এখন সোচ্চার। তাঁরা বলছেন, নারী বা পুরুষ, সে যে-ই হোক; নিরাপদ কাজের পরিবেশ মানুষের মৌলিক অধিকার।

বলিউড তারকা স্বরা ভাস্কর, রিচা চাড্ডা, রাভিনা ট্যান্ডন, প্রিয়াঙ্কা চোপড়া, সোনম কাপুর আহুজা, ফারহান আখতার, সিদ্ধার্থ, বীর দাস, টুইঙ্কেল খান্না, অনুরাগ কাশ্যপ, বরুণ গ্রোভার, ফ্রিদা পিন্টো, কাজল, অর্জুন কাপুর, পরিণীতি চোপড়াসহ অনেকেই তনুশ্রীর পক্ষে মত দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: