,


শপথ নিয়ে নুসরাত বললেন ‘জয় বাংলা’

শপথ নিয়ে নুসরাত বললেন ‘জয় বাংলা’

ডেস্ক রিপোর্টারঃ বিয়ের কন্যা বলে কথা! মেহেদি রাঙা চুড়িভর্তি হাতে শপথ নিলেন ভারতের বাংলা ছবির জনপ্রিয় তারকা ও পশ্চিমবঙ্গ থেকে লোকসভার নবনির্বাচিত সদস্য নুসরাত জাহান। এ সময় সাদা-বেগুনি পাড়ের শাড়ি পরেছিলেন উত্তর ২৪ পরগনার বসিরহাট থেকে নির্বাচিত এই সাংসদ। সিঁথিতে ছিল চওড়া সিঁদুর। শপথ শেষে স্বামী নিখিল জৈনকে সঙ্গে নিয়ে কলকাতায় ফিরেছেন নুসরাত। এর আগে ১৯ জুন সন্ধ্যায় তুরস্কের রোমান্টিক বন্দর শহর বোদরুমের সিক্স সেন্সেস কাপলাঙ্কায়া রিসোর্টে অগ্নিসাক্ষী করে বিয়ে করেছেন নুসরাত জাহান ও নিখিল জৈন। পরদিন একই স্থানে খ্রিষ্টান রীতিতে বিয়ে হয়েছে তাঁদের। এবার কলকাতায় তাঁদের বিয়ে নিবন্ধন করা হবে।

বিয়ের ব্যস্ততার কারণে অধিবেশন শুরুর এক সপ্তাহ পর সংসদে গিয়ে শপথ নিতে হলো নুসরাত জাহানকে। তাঁর বিয়েতে সঙ্গী হয়েছিলেন আরেক নায়িকা মিমি চক্রবর্তী। তিনিও একই দিন শপথ নিয়েছেন। ভারতের বিভিন্ন সংবাদ সূত্রে জানা যায়, আজ মঙ্গলবার অধিবেশন শুরুর পর স্পিকার ওম বিড়লা বলেন, যেসব সাংসদ এখনো শপথ গ্রহণ করেননি, তাঁরা যেন আগে শপথ নেন। তখনই এগিয়ে যান মিমি ও নুসরাত। বাংলায় শপথবাক্য পাঠ করেন তৃণমূল কংগ্রেসের দুই সাংসদ।

লোকসভায় সাদা সালোয়ার-কামিজ পরে হাজির হয়েছিলেন যাদবপুর থেকে নির্বাচিত মিমি চক্রবর্তী। অন্যদিকে নুসরাতের সাজ ছিল চোখে পড়ার মতো। ভারতের সংবাদমাধ্যমে দেখা যায়, সাধু বাংলা ভাষায় শপথের বাক্যগুলো পাঠ করে ‘জয় বাংলা’ বলে শেষ করেন। এরপর নির্ধারিত কাগজে স্বাক্ষর করে ওম বিড়লাকে পা ছুঁয়ে প্রণাম করেন।

১৭ জুন ছিল লোকসভার সদস্যদের শপথ গ্রহণের অনুষ্ঠান হয়। পশ্চিমবঙ্গের বাকি সাংসদরা উপস্থিত থাকলেও সংসদের প্রথম দিনেই ছিলেন না মিমি ও নুসরাত। এক সপ্তাহ পর দুই সাংসদ-অভিনেত্রীর শপথ গ্রহণ অনুষ্ঠান ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল।
নুসরাতের বিয়ের সময় তাঁর আসন বসিরহাটের রাজনৈতিক পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। শোনা যাচ্ছে, কলকাতার আলীপুরে নতুন একটি ফ্ল্যাটে থাকবেন নুসরাত-নিখিল। তাঁদের ফ্ল্যাট সাজানোর কাজও শেষ। নুসরাত জাহান ও নিখিল জৈনের বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান হবে আগামী ৪ জুলাই, সন্ধ্যা সাড়ে ছয়টায়, কলকাতায় আইটিসি রয়্যাল বেঙ্গলে। দিল্লি থেকে ফিরে বসিরহাট যাবেন নুসরত।

রাজনীতি এবং বিয়ে। খুব কম সময়ের মধ্যে জীবনের দুটো নতুন গুরুত্বপূর্ণ অধ্যায় শুরু করলেন নুসরাত। কবে শুটিং ফ্লোরে ফিরবেন, তা অবশ্য এখনো জানাননি তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: