,


রৌমারীর যাদুর চরে প্রতিপক্ষের দেওয়া বিষ প্রয়োগে কয়েক লাখ টাকার মাছ নিধন

রৌমারীর যাদুর চরে প্রতিপক্ষের দেওয়া বিষ প্রয়োগে কয়েক লাখ টাকার মাছ নিধন

কুড়িগ্রাম প্রতিনিধিঃ পুকুর লিজ নেওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের দেওয়া বিষে কয়েক লাখ টাকার মাছ নিধিনের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের রৌমারী উপজেলার যাদুর চর ইউনিয়নের ধনারচর গ্রামে।

এলাকাবাসি জানায়, সোমবার স্থানীয় লোকজন পুকুর পাড়ে আসলে অসংখ্য মাছ মরে ভেসে থাকতে দেখে।

তারা জানায় বর্তমান পুকুরের লিজ নেয়া মালিক ধনারচর গ্রামের গোলম মোস্তফার সাথে গোলাবাড়ি গ্রামের বাবুল মিয়ার সাথে পুকুর নিজ নেওয়াকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে এঘটনা ঘটনা ঘটে থাকতে পারে।

পুকুরের মালিক গোলাম মোস্তফা অভিযোগ করেন, সকালে খবর পেয়ে পুকুরে এসে দেখি অনেক মাছ মরে ভেসে আছে। পরে পুকুরে নেমে দেখি বড় বড় মাছগুলো মরে পানির নীচে পড়ে আছে। পুকুরের লিজ নিয়ে দ্বন্দ্ব চলায় বাবলু মিয়া বিষ প্রয়োগ করে থাকতে পারে বলে অভিযোগ করেন তিনি।

অভিযুক্ত বাবলু মিয়া উপজেলার যাদুর চর ইউনিয়নের গোলাবাড়ি গ্রামের আনছার আলীর ছেলে। তবে বাবলু মিয়া পুকুরে বিষয় প্রয়োগের ঘটনা অস্বীকার করেন।

উপজেলা মৎসজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক শুকুর মাহমুদ জানান, এত বড় ক্ষতি কোন ভাবে মেনে নেওয়া যায় না। অভিযুক্তের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।

এব্যাপারে রৌমারী উপজেলা মৎস কর্মকর্তা আমিনুর রহমান বলেন, আমি সরেজমিনে তদন্ত করেছি । পুকুরে গ্যাস ট্যাবলেট অথবা বিষ প্রয়োগ করে মাছ নিধন করা হয়েছে।

এব্যাপারে রৌমারী থানার অফিসার ইনচার্জ (ভারঃ) মোন্তাছির বিল্লাহ জানান, খবর পেয়ে সরেজমিনে তদন্ত করা হয়েছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: