,


রায়গঞ্জে ‘অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ ফেরতদের পুনরেকত্রিকরণ’ বিষয়ক ব্র্যাকের ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত

রায়গঞ্জে ‘অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ ফেরতদের পুনরেকত্রিকরণ’ বিষয়ক ব্র্যাকের ইউনিয়ন কর্মশালা অনুষ্ঠিত

বিশেষ প্রতিবেদকঃ সিরাজগঞ্জের রায়গঞ্জে ‘অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ ফেরতদের পুনরেকত্রিকরণ’ বিষয়ক ব্র্যাকের ইউনিয়ন কর্মশালা গত বুধবার ২৯-০৮-২০১৮ ইং সকাল ১১ টায় উপজেলার ধামাইনগর ইউনিয়ন পরিষদ হল রুমে অনুষ্ঠিত হয়েছে।

জনাব আলহাজ্ব মোঃ মাহবুবুল করিম তালুকদার প্রধান শিক্ষক শালিয়াগাড়ী উচ্চ বিদ্যালয়,ও সভাপতি ধামাইনগর ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মাঠ সংগঠক ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম রায়গঞ্জ, সিরাজগঞ্জ মোঃ সুজন হোসেন।

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রাইসুল হাসান। সম্প্রতি ইউরোপিয়ন ইউনিয়নের অর্থায়নে ও আন্তর্জাতিক অভিবাসন সংস্থা(আইওএম)’র কারিগরি সহযোগিতায় ‘অভিবাসনে সুশাসন নিশ্চিতকরণ ও বিদেশ ফেরতদের পুনরেকত্রিকরণ’ বিষয়ে বক্তব্য রাখেন আর.এস.সি ম্যানেজার ব্র্যাক সিরাজগঞ্জ মোঃ আঃ মাজেদ।

এই প্রকল্পের অধীনে ব্র্যাক ক্ষতিগ্রস্থ ইউরোপ ফেরত অভিবাসীদের সামাজিক, মনোসামাজিক ও অর্থনৈতিক কাউন্সিলিং, প্রয়োজনীয় রেফারেল সার্ভিস প্রদান, অর্থনৈতিক পুনরেকত্রিকরণ সহায়তাসহ নিরাপদ অভিবাসন বিষয়ে সচেতনতা বৃদ্ধি ও সুশাসন নিশ্চিতকরণে মাঠ পর্যায়ে কাজ করছে।

কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ধামাইনগর আনদ্রা কেন্দ্রিয় মসজিদের ইমাম মাওঃ মোঃ আবু বক্কার, সংরক্ষিত মহিলা সদস্য মোছাঃ মোনয়ারা বেগম, মোছাঃ সাজেদা বেগম, ইউপি সদস্য মোঃ ইসমাইল হোসেন, রাজেনদ্রনাথ,সুভাষ চন্দ্র রায় সহ অভিবাসনের সাথে সম্পৃক্ত সরকারি কর্মকর্তাবৃন্দ, অবসরপ্রপ্ত কর্মকর্তা,বেসরকারি সংস্থার প্রতিনিধি, সাংবাদিক, নাগরিক সমাজের প্রতিনিধি, বিদেশ ফেরত অভিবাসী ও তাদের পরিবারের সদস্যগণ উপস্থিত থেকে মূল্যবান মতামত প্রদান করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: