,


রাজশাহীতে বিনা নোটিশে বাড়ী ভাঙ্গার হুমকি

রাজশাহীতে বিনা নোটিশে বাড়ী ভাঙ্গার হুমকি

রাজশাহী প্রতিনিধিঃ রাজশাহী মহানগরীর শিরোইল শান্তিবাগ এলাকায় রাস্তা প্রশস্ত করার জন্য বিনা নোটিশে এক অসহায় এতিম মহিলার কুঁড়ে ঘরটি ভেঙ্গে ফেলার জন্য হুমকি দিচ্ছে সিটি করপোরেশনের নিযুক্ত ঠিকাদার প্রতিষ্ঠানের লোকেরা। শঙ্কায় আর উৎকন্ঠায় দিন কাটছে অসহায় মেয়েটির।

অসহায় মেয়েটির নাম ফাতেমা ফারজানা (২৩)। শিরোইল শান্তিবাগের হোল্ডিং নং ৩০ নং বাড়িটি তার নানীর সম্পত্তি, উত্তরাধীকার সূত্রে বাড়ীর যায়গাটি তার নামে খারিজকৃত। বাবার নাম আব্দুল হাকিম ২য় বিয়ে করে অন্য জায়গায় থাকে বহুদিন আগ থেকেই। এদিকে গত মে মাসে মা রাশেদা বেগমের মৃত্যুর পর একা হয়ে যায় মেয়েটি ।

ফাতেমা ফারজানা সাংবাদিকদের জানান, বেশ কিছুদিন আগ থেকে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোক বলে পরিচয় দিয়ে তাকে বাড়ী ভেঙ্গে ফেলার কথা বলেন, তিনি তাদেরকে নোটিশ না পেলে বাড়ী ভাঙবেন না বলে জানালে, তারা নিজেরা যেকোন দিন বাড়ী ভাঙবেন বলে হুমকি দিয়ে যাচ্ছে । তিনি আরো জানান, শিরোইল মৌজার জে,এল নং ১৩৪ এর অন্তর্গত আরএস নং ৫২২, দাগ নং ৪২৮৩ এর . ০৫০০ একর এর অর্ধেক (৩ কাঠা যার মধ্যে ১.৫ কাঠার মালিক) ছাড়া আর কোন সহায় সম্বল নাই ।

নোটিশের ব্যাপারে রাজশাহী ভূমি অধিগ্রহণ কর্মকর্তার কার্যালয়ে যোগাযোগ করলে তারা বলেন, দাগ নম্বর ভূল হওয়ায় নোটিশ অন্য ঠিকানায় চলে গেছে, আপনি একটি সংশোধনী দরখাস্ত করলে টাকা পেয়ে যাবেন।

এদিকে রাজশাহী (L.A.O) ভুমি অভিগ্রহন কর্মকর্তা বরাবর ( L.A Case No. ১২/১৬-১৭ আপত্তি সহ সংশোধনের প্রার্থনা) ২৯ মে’১৮ তে দরখাস্ত জমা দিলেও এখনও কোন সুরাহা হয়নি বরং তারা আরো বেশী হুমকি ধামকি দিয়েই চলেছে।

রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী প্রকৌশলী নুর ইসলাম তুষারের সাথে যোগাযোগ করলে তিনি, বলেন “বিনা নোটিশে কখনও কোন জমি অধিগ্রহণ করা হয়নি হবেও না, কোথাও কোন ভুল থাকতে পারে, থাকলেও তার সমাধান করা হবে ” ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: