,


রাজশাহীতে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা দিবস পালিত

রাজশাহীতে কমিউনিটি ক্লিনিক প্রতিষ্ঠা দিবস পালিত

রাজশাহী প্রতিনিধিঃ রবিবার রাজশাহী মহানগরীর সিএন্ডবি মোড়ের একটি অভিজাত রেস্টুরেন্টে কমিউনিটি ক্লিনিকের প্রতিষ্ঠা দিবস’১৯ উদযাপিত হয়েছে।

দেশব্যাপী একযোগে প্রতিষ্ঠা দিবস পালনের অংশ হিসেবে পরিচালক(স্বাস্থ্য) রাজশাহী বিভাগীয় দপ্তরের আয়োজনে ও বিভাগীয় পরিচালক ডাঃ গোপেন্দ্র নাথ আচার্য্য’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র লিটন বলেন, “বাংলাদেশে প্রাথমিক স্বাস্থ সেবা, নিরাপদ মাতৃত্ব ও শিশু মৃত্যুর হার কমানোতে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নিজ হাতে গড়া কমিউনিটি ক্লিনিক গুলোর অবদান অনস্বীকার্য।

কমিউনিটি ক্লিনিক ও নগর স্বাস্থ্য কেন্দ্র গুলো না থাকলে রাজশাহী মেডিকেল কলেজে মানুষ হাঁটবার জায়গাটিও পেত না, ডাক্তার, কর্মী ও ইনডোরে সিট স্বল্পতার রাজশাহী মেডিকেল কলেজ-সহ বাংলাদেশের সব মেডিকেল কলেজ গুলোতে চরম ভাবে ব্যহত হতো চিকিৎসা ব্যবস্থা।

বর্তমানে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ইনডোরে ১১০০ জনের জন্য সিট থাকলেও এ বছর সর্বোচ্চ ২৮০০ জন পর্যন্ত রোগী সেবা দিয়ে যাচ্ছেন তারা”। অপর এক প্রসঙ্গে তিনি বলেন, “বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিচক্ষণ নেতৃত্বে দেশ আজ সর্বক্ষেত্রে উন্নয়নের রোল মডেল হিসেবে এগিয়ে চলেছে”।

এ সময় অতিথি উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জামিলুর রহমান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের বিভাগীয় পরিচালক মোঃ শফিকুল ইসলাম, রাজশাহীর সিভিল সার্জন কাজী মিজানুর রহমান-সহ রাজশাহীর সুধী সমাজের একাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: