,


মৌলভীবাজারে একই সাথে দুইটি রথযাত্রা অনুষ্ঠিত হয়
মৌলভীবাজারে একই সাথে দুইটি রথযাত্রা অনুষ্ঠিত হয়

মৌলভীবাজারে একই সাথে দুইটি রথযাত্রা অনুষ্ঠিত হয়

মৌলভীবাজার প্রতিনিধিঃ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে একই সাথে শ্রীশ্রীজগন্নাথ দেবের দুইটি রথযাত্রা অনুষ্ঠিত হয়েছে । আর এ উপলক্ষে সনাতন ধর্মালম্বী হাজারো ভক্তের আগমন ঘটে সবুজবাগ ও শহরের জগন্নাথ দেবের আখড়া প্রাঙ্গনে।
বৃহস্পতিবার বিকেলে শহরের হবিগঞ্জরোডস্থ শ্রীশ্রীজগন্নাথ দেবের আখড়ায় সনাতন ধর্মালম্বীদের এই রথযাত্রা উৎসবের শুভ উদ্বোধন করেন সাবেক চীফ হুইপ ও বর্তমান মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য মো. আব্দুস শহীদ।
শ্রীশ্রীজগন্নাথদেবের আখড়া পরিচালনা পরিষদের সভাপতি অজয় কুমার দেব এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব, ইউএনও নজরুল ইসলাম, মৌলভীবাজার সিনিয়র সহকারি পুলিশ সুপার আশরাফুজ্জামান, বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক হরিপদ রায়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের শ্রীমঙ্গল শাখার সাধারণ সম্পাদক সুশীল শীল, পৌরশাখার সাধারণ সভাপতি সঞ্জয় রায় রাজু প্রমুখ।
এর আগে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘের (ইসকন) উদ্যোগে শ্রীমঙ্গল সবুজবাগ এলাকায় শ্রীশ্রী নিতাই গৌর মন্দিরে বিশ্বশান্তি কামনায় আয়োজন করা হয় যজ্ঞানুষ্ঠান। সেখানে ৯ দিন ব্যাপী রথযাত্রার উদ্বোধন করেন মৌলভীবাজার ৪ আসনের সাংসদ মো. আব্দুস শহীদ।
উদ্বোধনের পর পৃথক জায়গা থেকে দুটি রথ শহরের মৌলভীবাজার রোড, কলেজ রোড, ভানুগাছ রোড ও হবিগঞ্জ রোড প্রদক্ষিণ করে।
এদিকে রথযাত্রাকে কেন্দ্র করে শহরের হবিগঞ্জ রোডে প্রতি বছরের ন্যায় এবারো বসেছিল দেশীয় বিভিন্ন খাবার ও মাটির তৈরি ছোটদের খেলনা, পুতুল, হাড়ি পাতিল বিভিন্ন খেলাধুলার সামগ্রীর মেলা বসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: