মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত ভ্রমন

আমাদের আজকের প্রতিবেদনটি মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত কে ঘিরে। মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত কোথায় অবস্থিত, মান্দারবাড়িয়া সমুদ্র সৈকতের ইতিহাস, কেন যাবেন মান্দারবাড়িয়া সমুদ্র সৈকতে, কিভাবে যাবেন, কোথায় থাকবেন এ নিয়ে আমাদের প্রতিবেদন টি সাজানো হয়েছে। আশা করি, আমাদের মূল্যবান প্রতিবেদনটি পড়ে আপনারা উপকৃত হবেন।

মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত কোথায়?

মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত ভ্রমন 1

খুলনা বিভাগের কুষ্টিয়া জেলার আন্তরভুক্ত কুষ্টিয়া সদরে চিত্রা রিসোর্ট অবস্থিত।

বিভাগ জেলা উপজেলা ইউনিয়ন 
খুলনা সাতক্ষীরা

মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত সম্পর্কে কতটুকু জানেন?

মান্দারবাড়িয়া, সাতক্ষীরা জেলায় অবস্থিত বঙ্গোপসাগরের তীরভূমি জুড়ে এক নয়নাভিরাম বালুকাময় সমুদ্র সৈকত।সাতক্ষীরার বুড়িগোয়ালিনীর নীলডুমুর নৌ-ঘাট থেকে এর Arial দূরত্ব আনুমানিক ৭৫ কিঃমিঃ।একদিকে সুন্দরবন অপরদিকে বঙ্গোপসাগরের মায়াবী জলরাশির অবিশ্রান্ত গর্জন যে কোন মানুষকেই দেবে অনির্বচনীয় আনন্দ।মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত প্রকৃতির অপরূপা সুন্দরবন ও উত্তাল বঙ্গোপসাগরের এক রূপসী কন্যা-যা এখনও কিছুটা অনাবিস্কৃত এবং অস্পর্শিত।এখানে দাঁড়িয়ে দেখা যাবে সূর্যোদয় ও সূর্যাস্ত।UNESCO ঘোষিত world Heritage Site হিসেবে সুন্দরবন সপ্তম প্রাকৃতিক আশ্চর্যের তালিকাভুক্ত।

মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত কেন যাবেন?

ভ্রমন পিপাসু মানুষ দের কে যদি এই কথা জিজ্ঞাসা করা হয়, তবে তারা এই কথা অহেতু হাসির ছলে উড়িয়ে দিবে । কারন, ভ্রমন পিপাসু মানুষদের কাছে এই কথা মূল্যহীন । তবুও বলি,

  • মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত তে সুন্দর ও মনোরম পরিবেশ ।
  • যার প্রধান আকর্ষণ সমুদ্র ।

মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত ভ্রমন করলে আপনি হতাশ হবেন না । এটি আমরা হরফ করে আপনাদের জানান দিয়ে দিতে পারি ।

মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত কিভাবে যাবেন ?

যে কোন স্থান হতে বাস যোগে, ট্রেন যোগে কুষ্টিয়া যেতে পারেন। তারপর সাতক্ষীরা হতে মান্দারবাড়িয়া সমুদ্র সৈকতে যাওয়ার উপায় নিচে উল্লেখ করা হলোঃ

কুষ্টিয়া বাস টার্মিনাল থেকে মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত

সাতক্ষীরা শহর থেকে আনুমানিক দুরত্ব ১৬০/১৭০ কিলোমিটার। রাস্তার নাম সাতক্ষীরা শ্যামনগর মুন্সিগঞ্জ সড়ক স্থান-মান্দারবাড়িয়া। সহজেই এবং খুবই কম খরচে মান্দারবাড়িয়া সমুদ্র সৈকতে যাওয়া যায়। ম্যাপে দেখুন,

মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত শেষে থাকবেন কোথায়?

দেশের নানা প্রান্ত থেকে মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত ভ্রমনে ভ্রমনযাত্রী আসতে পারে, যাদের একদিনের মধ্যে ভ্রমন করে আবার বাড়ি ফিরে যাওয়া সম্ভবপর হয়ে ওঠেনা । তাই আপনার ভ্রমনে চিন্তা কোনো প্রকার না আসে সে জন্য ক্ষুদ্র প্রয়াসে আশে পাশের কিছু হোটের নাম তুলে ধরছি । যেখানে, আপনি সেফলি থাকতে পারবেন ।

ম্যাপে কুষ্টিয়া থানার আশে পাশের কিছু হোটের নাম ও তাদের খরচ সম্পর্কে দেওয়া হলো,

 

মন্তব্য

মান্দারবাড়িয়া সমুদ্র সৈকত নিয়ে আমাদের প্রতিবেদনটি আশা করি আপনাদের ভালও লেগেছে । আমাদের প্রতিবেদনটি আপনাদের কেমন লাগলো তা আমাদের কমেন্টে জানাতে ভুলবেন না । পরিশেষে, ধন্যবাদ আমাদের প্রতিবেদনটি পড়ার জন্য ।

ডেস্ক রিপোর্টার
একটি বাংলাদেশ - Ekti Bangladesh (ektibd.com) is a leading Online Newspaper & News Portal of Bangladesh. It covers Breaking News, Politics, National, International, Live Sports etc.