,


ভোট শেষে এডিসিতে খেলা দেখছেন নির্মাতারা

ভোট শেষে এফডিসিতে খেলা দেখছেন নির্মাতারা

বিনোদন ডেস্কঃ নির্বাচন মানেই ভোটের লড়াই আর উৎসবের আমেজ। তেমনই উৎসবের আমেজ ছড়িয়েছে এফডিসিতে। ছোট পর্দার নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড এর নির্বাচন চলছে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (এফডিসি)-এর পরিচালক সমিতি কক্ষে।

আজ শুক্রবার সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলেছে বেশ উৎসব মুখর পরিবেশে। না, কারো বেজার মুখ দেখা যায়নি সেখানে। এ যেন নির্বাচন নয়, তারকার মেলা।

এবার ভোটার নির্মাতা ছিলেন মোট ৪৯০ জন। এর মধ্যে প্রায় ৪৫০ জন ভোট দিয়েছেন। শুরু হয়েছে ভোট গণনার কাজ। এদিকে চলছে বাংলাদেশ ও ভারতের এসিয়া কাপ ফাইনাল খেলা চলছে দুবাইতে। নির্মাতারা ভোট দেওয়া শেষ করে এফিডিতেই খেলা দেখতে দেখতে অপেক্ষা করছেন নির্বাচনের ফলাফলের জন্য। খেলা দেখার সুব্যাবস্থা করা হয়েছে সেখানে।

শুক্রবার সকাল ৮টায় শুরু হয় এই ভোটগ্রহণ। নির্বাচনকে কেন্দ্র করে শুক্রবার সকাল থেকেই এফডিসিতে ভিড় করতে থাকেন ছোট ও বড় পর্দার মানুষেরা। পরিচালকদের নির্বাচন হলেও এদিন ভোট কেন্দ্রে দেখা যায় অভিনেতা, অভিনেত্রীসহ অন্যান্য কলাকুশলীদেরও। ভোট দিতে এসেই অনেকের সঙ্গে অনেক দিন পরে দেখা হয়েছে কারো কারো। সেলফির ফ্রেমে বন্দি হয়েছে হাসি মুখে তারা।

ডিরেক্টরস গিল্ডের নির্বাচনে এবার মোট প্রার্থী হয়েছেন ৫২ জন। নির্বাচিত কমিটি হবে ২০ সদস্য বিশিষ্ট। যারা আগামী দুই বছর নেতৃত্ব দেবেন। এই নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন আমজাদ হোসেন। তার সহকারী হিসেবে মামুনুর রশীদ, এস এম মহসীন আছেন।

দ্বিবার্ষিক এই ডিরেক্টরস গিল্ড নির্বাচনে সভাপতির পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রখ্যাত নাট্য নির্মাতা সালাউদ্দিন লাভলু এবং সৈয়দ আওলাদ হোসেন। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোহাম্মদ মোস্তফা কামাল রাজ ও এস এ হক অলিক। স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাধারণ সম্পাদক পদে দাঁড়াচ্ছেন কামরুজ্জামান সাগর।

সহসভাপতি পদে নির্বাচন করছেন নির্মাতা সকাল আহমেদ, চয়নিকা চৌধুরী, কচি খন্দকার, অ্যালবার্ট খান, জামালউদ্দীন জামাল, শহীদ রায়হান ও বদরুল আনাম সৌদ। যুগ্ম সাধারণ সম্পাদক পদে হৃদি হক, ফরিদুল হাসান, নোমান রবিন, হামেদ হাসান নোমান এবং অর্থ সম্পাদক পদে লড়ছেন ফিরোজ খান ও মো. সাজ্জাদ হোসেন সনি। সাংগঠনিক সম্পাদক পদের জন্য নির্বাচনে অংশ নিচ্ছেন নির্মাতা তুহিন হোসেন, রিয়াজুল রিজু ও দীন মোহাম্মদ মন্টু। প্রচার সম্পাদক পদে ফয়েজ আহমেদ রেজা ও রাকিবুল হাসান চৌধুরী।

এছাড়া কার্যনির্বাহী পরিষদের সদস্য পদের জন্য লড়ছেন ২৯ জন নির্মাতা। তারা হলেন, গাজী রাকায়েত, রাজু আলীম, মাহমুদ দিদার, সাইফ চন্দন, শিহাব শাহীন, আহসান হাবীব শাকিল, সহিদ-উন-নবী, শাহজাদা মামুন, সাখাওয়াত মানিক, এস এম মাসুদ করিম, ফেরারি অমিত, মারুফ মিঠু, যোশেফ মার্শেল গোমেজ, সাইফ উদ্দিন আহমেদ, এম এইচ এম মোনতাসির রিপন, রাশেদা আক্তার লাজুক, শেখ রুনা, তারেক মোহাম্মদ হাসান, শৌর্য দীপ্ত সূর্য, মোস্তাফিজুর রহমান সুমন, ইকরাম পারওয়াইজ, মো. মনিরুজ্জামান চৌধুরী, মো. সাইদুর রহমান আরিফ, মুক্তি মাহমুদ,আরিফ এ আহনাফ, প্রীতি দত্ত, জি এম সাজ্জাদ হোসাইন, জহির খান, কাজী সোহাগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: