ভিজিএফ চাল বিতরণ নিয়ে সংঘর্ষ আহত ৭

বরগুনা প্রতিনিধিঃ বরগুনার তালতলীতে শুক্রবার জেলেদের ভিজিএফ চাল বিতরনে ওজনে কম দেওয়া নিয়ে সংঘর্ষে ইউপি সদস্যসহ ৭ জন আহত হয়েছে। এ ঘটনায় তাৎক্ষনিক ইউএনও ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
জানা গেছে, ৬৫ দিনের অবরোধে সমুদ্রে মাছ ধরা থেকে বিরত থাকা জেলেদের মধ্যে উপজেলার শারিকখালী ইউনিয়নে নিবন্ধিত ৬২৫জন জেলেদের মাঝে ২৯টন ১৬ কেজি চাল বরাদ্ধ হয়। প্রতি জেলেদের ৪৬.৬৬ কেজি চাল দেয়ার কথা থাকলেও চেয়ারম্যান আবুল বাসার বাদশা তালুকদার প্রতি জেলেকে ৪০ কেজি করে চাল বিতরন করেন। চাল কম দেয়ার জন্য ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. নিজাম উদ্দিনসহ ভুক্তভোগী জেলেরা প্রতিবাদ করলে চেয়ারম্যানের পালিত লোকজন ওই ইউপি সদস্যসহ জেলেদের উপর হামলা চালায়। এতে ইউপি সদস্য ও ৫ জেলে আহত হন। আহতরা হলেন জালাল মৃধা (৪৫), সৈয়দ মৃধা (৪৮), জাকির মৃধা (৩৭) মোশারেফ (৩০), আসাদুল (২৭)। আহতদের স্থানীয় ক্লিনিকে চিকিৎসা দেয়া হয়েছে।
এ বিষয় সংশ্লিষ্ট চেয়ারম্যান আবুল বাসার বাদশা তালুকদার বলেন, ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. নিজাম উদ্দিনের অনুপস্থিতিতে অন্যান্য সকল মেম্বারদের নিয়ে চাল আনা ও ঘাটতি খরচ বাবদ ৬.৬৬ কেজি রেখে ৪০ কেজি করে প্রতিজেলেদের চাল দেয়ার সিদ্ধান্ত হয়। সেই অনুযায়ী ট্যাগ অফিসারের অনুপস্থিতিতে ৪০ কেজি করে চাল বিতরন করেছি। এ ঘটনায় ওই মেম্বারের সাথে কথার কাটাকাটির এক পর্যায় সংঘর্ষ বাঁধে। এতে ৫নং ওয়ার্ডের গ্রাম পুলিশ মাইনুল ইসলাম শুভ আহত হন।
উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাশ শুভ বলেন, চাল কম দেয়ার অভিযোগে সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়। চাল দেয়া বন্ধ করা হয়। পরবর্তীতে বাকী চাল বিতরনের জন্য ট্যাগ অফিসারের উপস্থিতিতে বিতরন করা হবে। আহতদের ব্যাপারে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

ডেস্ক রিপোর্টার
একটি বাংলাদেশ - Ekti Bangladesh (ektibd.com) is a leading Online Newspaper & News Portal of Bangladesh. It covers Breaking News, Politics, National, International, Live Sports etc.