,


বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের বেতন ১০% কর্তনের আদেশের প্রতিবাদে রংপুরে শিক্ষকদের মানববন্ধন

বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অবসর সুবিধা বোর্ড ও কল্যাণ ট্রাস্টের বেতন ১০% কর্তনের আদেশের প্রতিবাদে রংপুরে শিক্ষকদের মানববন্ধন

রংপুর প্রতিনিধিঃ এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীগণের বেতন থেকে অতিরিক্ত ৪% সহ মোট ১০% কর্তনের প্রজ্ঞাপন পুনরায় জারি করার প্রতিবাদে ও প্রজ্ঞাপন বাতিলের জন্য মঙ্গলবার বাংলাদেশে শিক্ষক সমিতি (বিটিএ) এর কেন্দ্রীয় কর্মসূচি সারাদেশের ন্যায় রংপুর টাউন হলে মানববন্ধন, বিক্ষোভ মিছিল করেছে।

পরে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর বরাবরে রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারীর মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি প্রদানের পূর্বে রংপুর টাউন হলের সামনে বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধন কর্মসূচিতে রংপুরের শিক্ষক নেতা মাসুম হাসান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর জেলা সাধারন সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ আলী, উপদেষ্টা মাসুম হাসান, মহানগর সভাপতি আয়শা সিদ্দিকা, সাধারন সম্পাদক শাহ মোঃ লুৎফর রহমান, রংপুর সদর উপজেলা সভাপতি মৃতুঞ্জয় রায়, সাধারন সম্পাদক আখিনুর রহমান, জেলা সহ-সভাপতি অধ্যক্ষ মো. শফিকুল ইসলাম, অধ্যক্ষ মো: নুরুজ্জামান বকুল, মো. আমজাদ হোসেন, অঞ্চলের সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন, জেলা কোষাধ্যক্ষ জাকারিয়া সরকার, প্রচার সম্পাদক রফিকুজ্জামান, মহানগর সহ-সম্পাদক শহিদুল ইসলাম। সভায় বক্তাগণ ১০% কর্তনের প্রজ্ঞাপন বাতিল এবং পর্ণাঙ্গ বাড়িভাতা ও উৎসব ভাতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন।

উল্লেখ্য বেসরকারি শিক্ষক-কর্মচারীগণ মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ-এর লক্ষ্যে যখন পূর্ণাঙ্গ উৎসব ভাতা এবং ন্যায্য বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা প্রত্যাশায় মাননীয় প্রধানমন্ত্রী ঘোষণার অপেক্ষার প্রহর গুণছে ঠিক সেই সময় শিক্ষা মন্ত্রণালয় ১৫ এপ্রিল ২০১৯ তারিখে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীগণের বেতন থেকে অতিরিক্ত ৪% সহ মোট ১০% কর্তনের প্রজ্ঞাপন পুনরায় জারি করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: