,


বেলকুচিতে প্রতিমা তৈরীতে ব্যস্ততম সময় পার করছেন প্রতিমা শিল্পীরা

বেলকুচিতে প্রতিমা তৈরীতে ব্যস্ততম সময় পার করছেন প্রতিমা শিল্পীরা

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা। আর এই উৎসবকে ঘিরে প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন বেলকুচি উপজেলার প্রতিমা শিল্পীরা। এ বছর বেলকুচিতে ৬০ থেকে ৭০ টি পূজামণ্ডপ হবে বলে ধারণা করা হচ্ছে।

নিতাই পাল,কার্তিক চন্দ্র পাল, গণেশ কুমার পাল, অরুণ পাল ও সুশীল পাল সহ ১৫ থেকে ২০ জন প্রতিমা শিল্পী প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছে।

উপজেলার বেশ কয়েকটি পূজা মন্ডপ ঘুরে দেখা গিয়েছে শিল্পীরা প্রতিমা তৈরির শেষ মুহূর্তের কাজ করছেন। কেউ দেবীর গায়ে দিচ্ছেন তুলির আঁচড় আবার কেউ ব্যস্ত প্রতিমার গায়ে কাঁদা মাটির প্রলেপ লাগাতে। প্রতিটি মন্ডপে আলোকসজ্জা সহ রাস্তাঘাটে গেট তৈরি সহ বিভিন্ন সাজসজ্জায় বর্নিল রুপ তুলে ধরতে চেষ্টা করছে পূজা উদযাপন কমিটিগুলো।

উপজেলা হিন্দু, বৌদ্ধ,খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি জয় শংকর সাহা বলেন, গত বছরের তুলনায় এবছর বেড়েছে পূজা মন্ডপের সংখ্যা।

গত বছর আমাদের উপজেলায় পূজা মন্ডপের সংখ্যা ছিলো ৫৮ টি আর এ বছর আমরা আশা করতেছি মন্ডপ সংখ্যা গিয়ে দাড়াবে ৭০ টি।জাতি, ধর্ম,বর্ন নির্বিশেষে সকলের সহযোগীতায় ও সকলের উপস্থিতিতে মহা উৎসবের সাথে শারদীয় দূর্গা পুজা পালন করতে পারবো বলে আমি বিশ্বাস করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


এই বিভাগের আরো

%d bloggers like this: